ভারতীয় কন্যেদের কান ক্যালেন্ডার: এবার ডেবিউ হিনা 'কমলিকা' খানের!

ভারতীয় কন্যেদের কান ক্যালেন্ডার: এবার ডেবিউ হিনা 'কমলিকা' খানের!

আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনেছেন। সোনম কপূর, দীপিকা পাড়ুকোন, ঐশ্বর্যা রাই বচ্চনের মতো কান-প্রবীণাদের সঙ্গে এবার কানের (cannes) লাল গালচেতে পা রাখছেন ছোট পর্দার জনপ্রিয় মুখ হিনা খানও! অবশ্যি এমনিতেই কানে যাওয়াটা প্রায় জলভাত করে ফেলেছেন ভারতীয় তারকারা (bollywood celebrity look in 2018 cannes)। প্রতি বছরই পুরনোদের পাশাপাশি কোনও না-কোনও নতুন ভারতীয় মুখ উঁকি মারেন সেখানে। কেন, তা জিজ্ঞেস করবেন না, বেচারিরা নিজেরাই জানেন না অনেকসময়! তবুও দেশে যথারীতি তা নিয়ে বিলক্ষণ আদিখ্যেতা হয় এবং তাঁর টিমের (ও মা, কানে যাচ্ছেন না? যেমন-তেমন পোশাক পরলে হবে? ডিজাইনার থেকে শুরু করে স্টাইলিস্ট, পুরো বাহিনী চাই লুক শুধরোনোর জন্য) লোকেরা কেমন পারফর্ম করল, তার চুলচেরা বিচারও করি আমরা সকলে! এবারও ফেস্টিভ্যাল সরকারিভাবে শুরু হয়ে গিয়েছে, স্প্যানিশ অভিনেতা খাভিয়ের বারদেম ভারী ঘটা করে অফিশিয়ালি সেই ঘোষণাও করেছেন, কিন্তু ভারতীয় কন্যেরা এখনও আসরে নামেননি। তাই আমরা পেশ করছি তাঁদের অফিশিয়াল কান ক্যালেন্ডার, মানে, কবে কাকে আপনি কানের লাল গালচে কাঁপাতে দেখতে চলেছেন, তার খতিয়ান (cannes 2018 bollywood)।


এখানে আরও একটা কথা মনে করিয়ে দিই। এঁরা কেউই কিন্তু নিজ অভিনয় প্রতিভার সুবাদে কান কাঁপান না। সকলেই যান কোনও না-কোনও ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে। যেমন, অ্যাশ-সোনম-দীপিকা যাচ্ছেন একটি প্রসাধনী ব্র্যান্ডের হয়ে, অন্য দিকে কঙ্গনা হাঁটবেন একটি লিকর ব্র্যান্ডের হয়ে (cannes film festival indian actress)। কাজেই, এসব নিয়ে 'বিদেশে ভারতীয়তার বিচ্ছুরণ' গোছের গদগদ মুখ করবেন না, বড্ড গা জ্বলে! তার চেয়ে এঁদের রূপের ছটা দেখুন, সমালোচনা করুন, ব্যস!


হিনা খান


heena-2


কার্গিল যুদ্ধ অবলম্বনে তৈরি শর্ট ফিল্ম 'লাইনস'-এ অভিনয়ের সুবাদে ইনি এবছর কানে যাচ্ছেন। ছবিটি কোন বিভাগে দেখানো হচ্ছে, তা নিয়ে কোনও তথ্য জানা যায়নি। তবে ইনি হাঁটছেন ১৬ মে, এুটুকুই বাজারে খবর!  


দীপিকা পাড়ুকোন


de-7


বিয়ের পর এটাই দীপিকার প্রথম কান উৎসব। ১৬ মে তিনি সেখানে দেখা দেবেন। এর আগের দু বছর অবশ্য তিনি খুব একটা নজর কাড়তে পারেননি! এবছর মেট গালাতেও ক্যাম্প বার্বি সেজে তাঁর লুক কারও নজর কাড়েনি, উল্টে ফ্যাশন বোদ্ধারা ঘাড় নেড়ে বলেছেন যে, সেফ খেলেছেন তিনি আর পাশের বাড়ির মাসিমা ঠোঁট উল্টে বলেছেন, ধুত্তেরি অমন ক্যাটক্যাটে গোলাপি যে কেন পরতে গেল...মোট কথা, কারও মনেই দাগ কাটতে পারেননি মিসেস ভাবনানি! এবার কানে তিনি কী খেল দেখান সেই অপেক্ষাতেই সকলে (deepika at cannes 2018)!


ঐশ্বর্যা রাই বচ্চন


ash-2 final


ইনি কান-প্রবীণা। সেই ২০০২ সাল থেকে হেঁটেই চলেছেন। প্রথমদিকে ফ্যাশন ফ্য পা-ও করেছেন বিস্তর, এখন একটু সামলে নিয়েছেন আর কী! তবে অস্বীকার করার উপায় নেই, কানে সবচেয়ে পরিচিত ভারতীয় মুখ ইনিই। শোনা যাচ্ছে, এবছর অ্যাশ ১৯ মে কানের রেড কার্পেটে হাঁটবেন।এবারও মেয়েকে বগলদাবা করেই যাবেন নিশ্চয়ই। স্কুলে গরমের ছুটি চলছে, বেচারি কী করবে দেশে একা থেকে? নেটিজেনদের খেয়েদেয়ে কোনও কাজ নেই, শুধু সমালোচনা করে! 


সোনম কপূর 


sonam 1 final


ইনি প্রতিবারই সর্ব শক্তি দিয়ে জাস্ট ফাটিয়ে দেওয়ার চেষ্টা করেন! কোনও কোনওবার সফল হন, কোনও কোনওবার মারাত্মক রকমের ব্যর্থ! তবে যাই হোক, প্রবীণার মতো বিয়ের পর স্বামী-শ্বশুর-শাশুড়ি নিয়ে কানে উপস্থিত হননি, এই ঢের! এবার সোনম কান মাতাচ্ছেন ২০-২১ মে (sonam kapoor at cannes)।


কঙ্গনা রানৌত


ka-1 final


গত বছর থেকে ইনি কান অভিযান শুরু করেছেন। এবছরও তিনি উপস্থিত থাকছেন ১৬-১৮ মে. তাঁর টিম এবং তিনি মিলে যে এবছরের সাজপোশাক নিয়ে কত বিস্তারিত ভেবেছেন, তা নিয়ে নানা জায়গায় বক্তব্যও পেশ করে ফেলেছেন কঙ্গনা। দেখা যাক, সেই চিন্তাভাবনার ফসল কেমন ফলে!


মল্লিকা শেরাওয়াত


mallika 1 final


এঁর কথা না বললে পাপ হবে! ইনি কানে কেন যান, কেউ জানে না! তবে ইনি এবারও যাচ্ছেন, কী-কী পোশাক পরতে পারেন, তার ছবি ইতিমধ্যেই নিজেপ ইনস্টাগ্রামে শেয়ারও করে ফেলেছেন! ভাবা যায়! 


ছবির কৃতজ্ঞতা স্বীকার: instagram,youtube


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!