এই উইকএন্ডে কলকাতার এই পুল-সাইড রেস্তোরাঁগুলোতে একবার ঘুরে আসুন

এই উইকএন্ডে কলকাতার এই পুল-সাইড রেস্তোরাঁগুলোতে একবার ঘুরে আসুন

সারা সপ্তাহ অফিস করে বা সংসারের কাজ করে সপ্তাহান্তে মনে হয় যে, কোথাও ঘুরে আসি! কিন্তু সবসময় শহরের বাইরে বেড়াতে যাওয়া হয়ে ওঠে না। অনেকেই উইকএন্ডে (Weekend) পরিবারের সঙ্গে বাইরে কোথাও কেনাকাটা করতে যান, আবার অনেকে সিনেমা দেখতে পছন্দ করেন, আবার অনেকে নানা রেস্তোরাঁয় গিয়ে নতুন-নতুন খাবার খেতেও পছন্দ করেন।


খাবারের কথা যখন উঠল, তখন বাঙালিরা যে পিছিয়ে থাকবেন না, সেটা জানা কথাই! অনেকেই একই রেস্তোরাঁয় বারবার গিয়ে বোর হয়ে যান। একটু নতুনত্বের স্বাদ পেতে খুঁজে বেড়ান কোথায় একটু অন্য ধরনের খাবার জায়গা আছে যেখানে শুধু খাবার খাওয়াই হবে না, পরিবারের সকলের সঙ্গে অথবা বিশেষ কারও সঙ্গে সুন্দর সময় কাটানোও যাবে। রইল সেরকমই কয়েকটি পুল-সাইড (pool side restaurants) রেস্তোরাঁর হদিশ।


গ্রিল বাই দ্য পুল (Grill By The Pool)


grill-by-the-pool


হোটেল ইন্ডাস্ট্রিতে তাজ একটি স্বনামধন্য ব্র্যান্ড, আর এই ব্র্যান্ডেরই পুল-সাইড রেস্তোরাঁ হল গ্রিল বাই দ্য পুল। এখানে কন্টিনেন্টাল এবং লেবানিজ কুইজিন (cuisine) কিন্তু ‘মাস্ট ট্রাই’! গ্রিল্ড টেন্ডারিলন স্টেক উইথ পেপার অ্যান্ড রেড ওয়াইন সস কিন্তু খাবেনই! সন্ধে সাড়ে সাতটা থেকে রাত পৌনে বারোটা পর্যন্ত এই রেস্তোরাঁ খোলা থাকে, তবে সোমবার এটি বন্ধ থাকে।


ঠিকানা: তাজ বেঙ্গল, আলিপুর


ফোন নম্বর: 8010643643, 03366123939


খাবারের দাম: দু’জনের খাবারের দাম মোটামুটি ২,৫০০ টাকা মতো (ট্যাক্স বাদে) পড়বে।


ওয়াটারসাইড কাফে (Waterside Cafe)


waterside-cafe


আপনার কি বিদেশি খাবার, বিশেষ করে ইতালিয়ান খাবার খেতে বেশি ভাল লাগে? তা হলে চলে যান ওয়াটারসাইড কাফেতে। পিৎজা, পাস্তা, স্যালাড – কী নেই? সঙ্গে পুলের পাশে দারুণ বসার জায়গা! ২৪ ঘণ্টাই খোলা থাকে এই রেস্তোরাঁ। ব্রেকফাস্ট বুফে ট্রাই করে দেখতে পারেন এখানে।


ঠিকানা: হায়াত রিজেন্সি, সেক্টর ৩, সল্ট লেক


ফোন নম্বর: (033) 2517 1425


খাবারের দাম: দু’জনের খাবারের দাম মোটামুটি ২,৮০০ টাকা মতো (ট্যাক্স বাদে) পড়বে।


স্মোক শ্যাক (Smoke Shack)


smoke-shack


বন্ধুদের সঙ্গে পার্টি করার জন্য পুল-সাইড রেস্তোরাঁ খুঁজছেন? চলে যেতে পারেন স্মোক শ্যাকে। এখানকার ডেকর থেকে শুরু করে খাবারের স্বাদ, এমনকী, কর্মচারীদের ব্যবহার পর্যন্ত – সবই দারুণ! নন-ভেজ কাবাব প্ল্যাটারটি অবশ্যই ট্রাই করবেন। বিকেল চারটে থেকে রাত পৌনে ১২ টা পর্যন্ত এই রেস্তোরাঁ খোলা থাকে এবং বিকেল চারটে থেকে সন্ধে ছ'টা পর্যন্ত হ্যাপি আওয়ার চলে।


ঠিকানা: র‍্যাডিসন কলকাতা, ১৭ ডোভার টেরেস, বালিগঞ্জ


ফোন নম্বর: 81009 23799


খাবারের দাম: দু’জনের খাবারের দাম (অ্যালকোহল সমেত) মোটামুটি ৩,০০০ টাকা মতো (ট্যাক্স বাদে) পড়বে।


কলকাতার সেরা হ্যাপি আওয়ার্স ডিল পেতে চলে যেতে পারেন এই পাবগুলিতে


অ্যাকোয়া (Aqua)


aqua


কোজি, রোম্যান্টিক পরিবেশে বিশেষ কারও সঙ্গে সুন্দর সময় কাটাতে চান, সঙ্গে পেটপুরে খাবারটাও চাই? তা হলে দ্য পার্কের অ্যাকোয়া আপনার জন্য একদম সঠিক জায়গা। অন্য পুল-সাইড রেস্তোরাঁগুলোর তুলনায় এখানে খাবারের দামটা একটু বেশি যদিও, তবে খেয়ে আপনার পেটের সঙ্গে মনও ভরবে! নানা ধরনের ককটেল, চিকেন টিক্কা, কাবাব প্ল্যাটার এখানকার সিগনেচার পদ। আর সবচেয়ে ভাল ব্যাপার হল এই রেস্তোরাঁ ২৪ ঘণ্টাই খোলা থাকে।  


ঠিকানা: দ্য পার্ক হোটেল, পার্ক স্ট্রিট


ফোন নম্বর: 8010639639         


খাবারের দাম: দু’জনের খাবারের দাম মোটামুটি ৩,০০০ টাকা মতো (ট্যাক্স বাদে) পড়বে।


তথ্যসূত্র: জোমাটো


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!