চোখে পড়ার মতো সুন্দরী হয়ে উঠুন এই পাঁচটি স্কিন ট্রিটমেন্টের সাহায্যে!

চোখে পড়ার মতো সুন্দরী হয়ে উঠুন এই  পাঁচটি স্কিন ট্রিটমেন্টের সাহায্যে!

শরীরের পাশাপাশি ত্বকের খেয়াল রাখাটাও কিন্তু জরুরি। না হলে পরিবেশ দূষণ, স্ট্রেস সহ আরও নানা কারণে ত্বকের সৌন্দর্য কমবে। লেজুড় হবে নানা ত্বকের রোগ। কমবে ত্বকের জেল্লাও। তাই সময় থাকতে-থাকতে সাবধান হন। ঘরোয়া টোটকা কাজে লাগান, ক্ষতি নেই! কিন্তু সেই সঙ্গে বেশ কিছু আধুনিক স্কিন ট্রিটমেন্টও (skin treatment) করাতে হবে। তাতে একটু খরচ হবে বই কী। কিন্তু ত্বকের জেল্লা বাড়বে চোখে পড়ার মতো।


ভরসা রাখুন আধুনিক ট্রিটমেন্টের উপর


১. লেজার লাইট ট্রিটমেন্ট


beauty-treatment-1


বিশেষ পদ্ধতির সাহায্যে ত্বকের একেবারে ভিতর পর্যন্ত লেজার লাইট পৌঁছে দিয়ে স্কিন সেলের চিকিৎসা করা হয়। এই ট্রিটমেন্ট চলাকালীন ত্বক ভিতর থেকে সুস্থ হয়ে ওঠে। ফলে যে-কোনও ধরনের ত্বকের সমস্যার প্রকোপ কমতে সময় লাগে না। ফলে সৌন্দর্য বাড়ে চোখে পড়ার মতো। প্রসঙ্গত উল্লেখ্য, কত দিন লেজার ট্রিটমেন্ট করাতে হবে, তা নির্ভর করে সমস্যার উপরে। এই ট্রিটমেন্ট বেশ খরচসাপেক্ষ। কিন্তু ফল মেলে একেবারে হাতে-নাতে।


২. পিলিং ট্রিটমেন্ট


সহজ কথায় Peeling শব্দটির অর্থ হল খোসা ছাড়ানো। আপনার ত্বকের উপরে যে মৃত কোষের স্তর জমে রয়েছে, তা সরিয়ে ফেলার পদ্ধতিকেই এই নামে ডাকা হয়ে থাকে। এক্ষেত্রে বিশেষজ্ঞরা বেশ কিছু রাসায়নিক ব্যবহার করেন। আর তাতেই ত্বকের জেল্লা বাড়ে। বলিরেখাও উধাও হয়ে যায়। সেই সঙ্গে ব্রণর প্রকোপ কমে, দাগছোপ দূর হয় এবং ত্বক তরতাজা হয়ে ওঠে। এক্ষেত্রে কতগুলি বিষয় মাথায় রাখা একান্ত প্রয়োজন। যেমন ধরুন, ত্বকে কোনওরকম সংক্রমণ থাকলে এই ট্রিটমেন্ট করা চলবে না, কোনও ধরনের ত্বকের রোগ বা মুখে কোনও ক্ষত থাকলেও পিলিং ট্রিটমেন্ট করাতে বারণ করেন বিশেষজ্ঞরা।


আরও পড়ুন: ত্বকের জেল্লা ফেরাবে এই পাঁচটি ঘরোয়া ফেস প্যাক


POPxo recommends: Everyuth Naturals Orange Peel Off Mask (90 g)


৩. বোটক্স ইনজেকশন


বোটক্স হল এক ধরনের ওষুধ, যা Botulinum bacteria থেকে তৈরি করা হয়। এই ওষুধটি ইনজেকশনের সাহায্যে ত্বকের ভিতরে প্রবেশ করালে বলিরেখা যেমন কমে যায়, তেমনই ত্বকে সৌন্দর্যও বাড়ে। এক ইউনিট বোটক্স ওষুধের দাম মোটামুটি ৭০০-১,০০০ টাকা। তবে এই ওষুধটিকে কাজে লাগিয়ে কেমন ধরনের চিকিৎসা করাচ্ছেন, তার উপরেই কিন্তু চিকিৎসার মোট খরচ নির্ভর করে।


৪. বডি পলিশিং ট্রিটমেন্ট 


beauty-treatment-4


এই ট্রিটমেন্ট করার সময় বিশেষ কিছু উপাদান ব্যবহার করে মুখের মালিশ করা হয়। তাতে ত্বকের হারিয়ে যাওয়া আর্দ্রতা ফিরে আসে। দাগছোপ মিলিয়ে যেতেও সময় লাগে না। বাড়ে ত্বকের জেল্লাও। বডি পলিশিং ট্রিটমেন্ট অনেক ধরনের হয়। বজেট অনুযায়ী কোন একটা বেছে নিলেই চলবে। তবে বিশেষজ্ঞদের মতে anti-cellulite body polish নাকি সবচেয়ে ভাল। কলকাতায় বডি পলিশিং ট্রিটমেন্ট করাতে খরচ হবে ৫০০-৩,৫০০ টাকার মতো। তবে কী ধরনের উপদান ব্যবহার করে বডি পলিশিং করাচ্ছেন, তার উপরেই কিন্তু নির্ভর করবে মোট খরচ।


POPxo recommends: Innisfree It's Real Facial Mask Sheet -Set of 15 sheets


৫. স্কিন হোয়াইটনিং ট্রিটমেন্ট


ত্বকের ভিতরে মেলানিন (melanin) এর মাত্রা বাড়তে শুরু করলে ত্বক কালো হয়ে যায়। কমে জেল্লাও। তখনই প্রয়োজন হয় স্কিন হোয়াইটেনিং ট্রিটমেন্টের। এক্ষেত্রে ডার্মাটোলজিস্টরা বিশেষ পদ্ধতির সাহায্যে ত্বকের ভিতরে মেলানিনের মাত্রা কমিয়ে ফেলেন, যে কারণে ত্বকের সৌন্দর্য তো বাড়়েই, সঙ্গে জেল্লাও বৃদ্ধি পায় চোখে পড়ার মতো। এই ট্রিটমেন্ট বেশ ব্য়য়বহুল। তবে ফল মেলে একেবারে হাতে-নাতে।


আরও পড়ুন: এই গরমে বিয়ে? কনের রূপের জেল্লা বজায় রাখতে মেকআপ করুন দেখে-বুঝে!


কলকাতার প্রথম সারির কয়েকটি স্কিন ক্লিনিক


১. ঋতা স্কিন ফাউন্ডেশন
ঠিকানা: জিডি-৩৮১, জিডি মার্কেটের কাছে, জিডি ব্লক, সেক্টর ৩, বিধাননগর, কলকাতা। ফোন: ০৩৩-২৩৫৮-৬২৮২।


২. নোভা লেজার ক্লিনিক
ঠিকানা: ২/৫এ, শরৎ বোস রোড, সুখসাগর, গ্রাউন্ড ফ্লোর, মিন্টো পার্ক, কলকাতা। ফোন: ০৩৩-২৪৭৬-৫৬০০/০৩৩-২৪৫৪-৩২৫৯


৩. ডঃ কৌশিক লাহিড়ি স্পেশ্যালিটি স্কিন ক্লিনিক
ঠিকানা: ১৬৪/১, মানিকতলা মেন রোড, মিনি স্ক্যানার, সপ্তম তল, কলকাতা। ফোন: ০৩৩-৬৪৬০-১২৩৪


৪. এস্থেটিক মেটামরফোসিস ক্লিনিক
ঠিকানা: ব্লক এ ডি-৭৭, আইল্যান্ড ৩, সল্ট লেক, সেক্টর ১। ফোন: ০৯০৫১৫৬০৭২৫


৫. কায়া স্কিন ক্লিনিক
ঠিকানা: ৭/১এ, সুখ শান্তি বিল্ডিং, লাউডন স্ট্রিট, কলকাতা-৭০০০১৭। ফোন নং: ৯৩৩১০১৮১৮৮।


এছাড়াও আলিপুর, লেক গার্ডেন্স, পূর্ণ দাস রোড, বিধান নগর এবং কাঁকুড়গাছিতেও এদের শাখা রয়েছে। 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!