বাহারি লিনেন শাড়িতে সেজে উঠুন! (Trending Linen Sarees That Match Your Style)

বাহারি লিনেন শাড়িতে সেজে উঠুন! (Trending Linen Sarees That Match Your Style)

গত কয়েক বছরে লিনেন শাড়ির (linen sarees) জনপ্রিয়তা চোখে পড়ার মতো বৃদ্ধি পেয়েছে, যার পিছনে একটা কারণ যদি হয় নিত্য নতুন ডিজাইন এবং ফ্যাব্রিক, তাহলে অন্য কারণটা অবশ্যই হবে এই শাড়ির কম ওজন আর রিজেনেবল দাম। আসলে আমাদের রাজ্যে বছরের বেশিরভাগ সময়ই গরম থাকে। আর বাঙালি মেয়েরা যেহেতু শাড়ি পরতে বেজায় পছন্দ করেন, তাই লিনেনের মতো হালকা শাড়ির জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়াটা যে স্বাভাবিক, তা আর বলার অপেক্ষা রাখে না।


লিনেন শাড়ির বিশেষ কিছু বৈশিষ্ট্য:


১. আপনার ফিগার কি  নজর কাড়া, তাহলে অফিসের এথনিক ডে হোক, কী কোনও পারিবারিক অনুষ্ঠান, লিনেন শাড়ি পরতে ভুলবেন না যেন! কারণ এই শাড়ি খুব সুন্দরভাবে শরীরী ভাষাকে ফুটিয়ে তোলে। ফলে আপনার সার্বিক সৌন্দর্য বৃদ্ধি পায় চোখে পড়ার মতো।


২. এই কাপড়ের চরিত্র এমনই যে নিমেষে ঘাম শুষে নেয়। ফলে গরমকালে ঘামের কারণে কোনও ধরনের স্কিন প্রবলেম হওয়ার আশঙ্কা আর থাকে না।


৩. লিনেন শাড়ি যত ধোবেন, তত কিন্তু নরম হবে। আর ততই পরার সময় আরাম লাগবে।


৪. যারা অফিসে শাড়ি পরে যান, তারাও কিন্তু এবার থেকে লিনেন শাড়িও পরতে পারেন। কারণ আপনার কর্পোরেট লুককে আরও একটু আকর্ষণীয় করে তুলতে এই ধরনের ডিজাইনার শাড়ির কোনও বিকল্প হয় না বললেই চলে।


৫. নানান রঙে পাওয়া যায় লিনেন শাড়ি। তাই ইচ্ছা মতন রং কিনুন আর নিজেকে আরও একটু স্টাইলিশ করে তুলুন।


লিনেন শাড়ির লেটেস্ট জিডাইন:


একটা সময় ছিল যখন লিনেন শাড়িক ডিজাইন একেবারেই চমকদার ছিল না। তাই তো শাড়ি প্রেমীদের মাঝে সে সময় সেভাবে জনপ্রিয় হয়ে ওঠেনি এই শাড়ি। তবে সময় বদলেছে। এখন তো হরেক ডিজাইনের লিনেন শাড়ি পাওয়া যায়, যা এক কথায় অসাধারণ। যেমন ধরুন...


১. সুতির লিনেন শাড়ি:


li-1
নানা ধরনের লিনেন শাড়ির মধ্যে সুতির লিনেন শাড়ির (latest linen cotton sarees) জনপ্রিয়তা সবথেকে বেশি। আসলে এই শাড়ি পরাটা যতটা সহজ, তেমন বেজায় আরামদায়ক। তাছাড়া সারাদিন পরার পরেও এমন শাড়ির ভাঁজ একটুও নষ্ট হয় না। ফলে আপনাকে সুন্দর দেখতে লাগে। এই কারণেই তো গরমকালে শরীরতে ঠান্ডা রাখার পাশপাশি নিজেকে স্টাইলিশ করে তুলতে লিনেনই প্রথম পছন্দ হওয়া উচিত।


Popxo recommends : Blue Pure Linen Saree With Zari Border And Motifs


২. লিনেন সিল্ক শাড়ি:


সিল্কের শাড়ি পরতে পছন্দ করেন না, এমন মহিলা খুঁজে পাওয়া দায়। আর তা যদি তা হয় লিনেনের সিল্কের শাড়ি, তাহলে তো কথাই নেই! কারণ নানান ডিজাইন এবং হরেক রকমের রঙের মিশেলে লিনেনের সিল্কের শাড়ি এক কথায় অসাধারণ। শুধু তাই নয়, নারীর ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতে এই শাড়ির কোনও বিকল্প হয় না বললেই চলে। তাই এবার থেকে পারিবারিক অনুষ্ঠান হোক কী বিয়ে বাড়ি, লিনেন শাড়িতে নিজেকে যদি সাজিয়ে তুলতে পারেন, তাহলে আপনার স্টাইল যে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠবে, তা হলফ করে বলতে পারি।


Popxo recommends: Pure Handloom Linen Saree with Temple Border in Sunset Orange


৩. ডিজাইনার লিনেন শাড়ি:


li-3
পার্টি হোক কী সাধারণ আউটিং, যে কোনও ক্ষেত্রেই ডিজাইনার লিনেন শাড়ি পরতে পারেন। কারণ এমন শাড়ির উপর নানা ডিজাইনের এমব্রয়ডারি ওয়ার্ক, হ্যান্ডপ্রিন্ট এবং জরির কাজ দেখতে অপূর্ব লাগে। আর এমন শাড়ি পরলে আপনার স্টাইল যে এক অন্য মাত্রা পাবে, তা আর বলার অপেক্ষা রাখে না (Trending Linen Sarees That Match Your Style)।


Popxo recommends: EXCLUSIVE IKAT & HAND PAINTED KALAMKARI PALLU COMBINATION SAREE WITH CHANDERI PLEATS


৪. হ্যান্ড-লুম লিনেন শাড়ি:


প্রতিদিন যারা শাড়ি পরে অফিস যান, তারা হ্যান্ড-লুম শাড়ির দিকে ঝুকতে পরেন। কারণ এই শাড়ি যেমন স্টাইলিশ, তেমনিই আরামদায়কও বটে! তাই তো এই গরমে হ্যান্ড-লুম লিনেন শাড়িই আপনার প্রথম পছন্দ হওয়া উচিত। তাছাড়া ডিপ কালারের কোনও শাড়ি যদি ডিজাইনার ব্লাউজ এবং জাঙ্ক জুয়েলারির সঙ্গে পরা যায়, তাহলে কিন্তু দেখতে মন্দ লাগে না।


Popxo recommends: HANDLOOM COTTON SAREE WITH HAND PAINTED KALAMKARI PALLU, IKAT BORDER & CHANDERI PLEATS


৫. প্রিন্টেড লিনেন শাড়ি:


li-5
ট্রেন্ডি ডিজাইন এবং হাতে করা প্রিন্টেড লিনেন শাড়ি (printed linen sarees) ইতিমধ্যেই তুমুল জনপ্রিয়তা পেয়েছে ফ্যাশনিস্তাদের মাঝে। বিশেষত যারা বিভিন্ন অনুষ্টানে শাড়ি পরতে পছন্দ করেন, তাদের মাঝে ফ্লোরাল, মুরাল, ফেব্রিক এবং ডিজিটাল পিন্টেড লিনেন শাড়ি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে (linen floral sarees)। ফ্যাশন ডিজাইনারদের মতে প্রিন্টেড লিনেন শাড়ি যদি সিঙ্গেল লেয়ারে পরা যায়, তাহলে নাকি সবথেকে স্টাইলিশ দেখতে লাগে। তবে সঙ্গে মানানসই জুয়েলারি পরতে ভুলবেন না যেন!


Popxo recommends: Craftsvilla Brown Linen Printed Designer Saree With Unstitched Blouse Material


৬. জুট লিনেন শাড়ি:


এই ধরনের শাড়ি লিনেন সিল্কের মতো অতটা মসৃণ না হলেও ট্রেন্ডি ডিজাইনে শোভিত এই শাড়িগুলি দেখতে কিন্তু মন্দ লাগে না। তবে জুটের কারণ এমন ধরনের শাড়িগুলি একটু ভারি হয়। তাই গরমকালে না পরাই শ্রেয়।


Popxo recommends: Linen Jute Fabric Saree


৭. বেনারসি লিনেন শাড়ি:


li-7
একেবারেই ঠিক শুনেছেন! আজকাল লিনেনের উপরেও কিন্তু বেনারসি পাওয়া যায়, যার স্টাইস এবং ফেব্রিক একেবারে চিরাচরিত বেনারসির মতোই স্টাইলিশ। তাই আগামী কয়েকদিনে যদি আপনার বিয়ে থাকে, তাহলে আপনার শপিং লিস্টে এমন একটা শাড়ি থাকা কিন্তু মাস্ট!


Popxo recommends: Ivory-Pink Banarasi Linen Saree


৮. খাদি লিনেন শাড়ি:


উজ্জ্বল থেকে হালকা, যে কোনও রঙেই পাওয়া যায় এই শাড়ি, যা এক কথায় অসাধারণ। মোটা পাড় আর উজ্জ্বল রঙের খাদি লিনেন শাড়ির সঙ্গে মানানসই সোনার গয়না পড়লে আপনার স্টাইল যে এক অন্য মাত্রা পাবে, তা হলফ করে বলতে পারি। তবে এই শাড়ি ধোয়ার পরে ভালো করে ইস্ত্রি করে নিতে ভুলবেন না যেন, তাহলেই দেখবেন প্রতিবারই একেবারে নতুনের মতো হয়ে যাবে।


Popxo recommends: Premium Linen Zari Border Saree 


ছবির কৃতজ্ঞতা স্বীকার: youtube


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!