আপনি কি উনিশ-কুড়ি? তা হলে এই পোশাকগুলি কালেকশনে থাকা চাই-ই!

আপনি কি উনিশ-কুড়ি? তা হলে এই পোশাকগুলি কালেকশনে থাকা চাই-ই!

উনিশ-কুড়ি যদি নিয়ম না ভাঙে, ফ্যাশনেবল না হয়, তা হলে হবেটা কে! এই বয়স কারও তোয়াক্কা করে না। তাই যুগের সঙ্গে পাল্লা দিয়ে নতুন-নতুন স্টাইল রপ্ত করতেও তাদের কোনও সমস্যা নেই। কিন্তু কিছু স্টাইল তো কালজয়ী, যেমন, ছেঁড়াফাটা ডেনিম সব সময়ই আকর্ষক বা উইকএন্ডে পার্টি করতে Little Black Dress-এরও জবাব নেই। আমরা এখানে মনে করিয়ে দিচ্ছি এমন কিছু পোশাকের কথা, যা যে-কোনও উনিশ-কুড়ির আলমারিতে থাকাটা মাস্ট (wardrobe essentials every girl in her 20s should own)।


১. ডেনিম


f-1
আলাদা-আলাদা শেড এবং স্টাইলের ডেনিম থাকতেই হবে এই কালেকশনে (things every woman should have in her closet)। স্কিনি ফিট, স্ট্রেট কাট, কমফর্ট ফিট, বয়ফ্রেন্ড ডেনিম, রাগেড ডেনিম...স্টাইলের কোনও অন্ত নেই! থাকুক নানা রংও, বেসিক নীল, গাঢ় নীল, কালো, সাদা...এই রংগুলো হচ্ছে মাস্ট হ্যাভ। আজকাল তো আবার ডেনিমের ওয়েস্ট রাইজেরও ফারাক হয়! হাই রাইজ, মিড রাইজ, লো রাইজ, কমফর্ট আর ফিগার, এই দুটো ব্যাপারের কথা মাথায় রেখেই আলমারির তাক ভরাক নানা রাইজের ডেনিম। মোট কথা, ফ্যাশনে যেন বৈচিত্র থাকে!


popxo recommends: Women Blue Skinny Fit Mid-Rise Clean Look Stretchable Jeans


২. ব্ল্যাক ড্রেস


f-2
যে কোনও ফ্যাশনিস্তার কাছে এটা হল ফ্যাশন বাইবেলের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ! যদিও আসল শব্দটা হল লিটল ব্ল্যাক ড্রেস, কিন্তু আমরা একটু ছাড় দিচ্ছি এখানে। ব্ল্যাক ড্রেস হল আসল, সেটা লিটলও হতে পারে, লম্বাও। পশ্চিমিও হতে পারে, আবার এথনিকও। ফ্যাশন ওয়র্ডরোবে কালো কুর্তি বা শার্ট যেমন থাকতে পারে, তেমনই থাকুক টি-শার্ট অথবা লং স্কার্টও। কালো শর্ট স্কার্ট এবং অ্যাসিমেট্রিকাল স্কার্টও কিন্তু কম ফ্যাশনেবল নয় (clothes every woman should have)। তবে একটাই কথা, গরমকালে সকালের দিকে কালো ড্রেস পরলে কষ্ট বাড়বে। তাই দিনে নয়, রাতে এমন ড্রেস পরা চলতে পারে।


POPXO recommends: Black Hosery Dress


৩. জ্যাকেট, শ্রাগ


f-3
শীতের ফ্য়াশনে বৈচিত্র আনতে কালেকশনে থাকুক বিভিন্ন ধরনের জ্যাকেট! টুইড জ্যাকেট, ডেনিম জ্যাকেট, কর্ড জ্যাকেট ইত্যাদি তো আছেই, আবার গত কয়েক বছরে পাফার ভেস্ট এবং কেপ জ্যাকেটও বেশ জনপ্রিয়তা পেয়েছে (clothes)। কলকাতার ঠান্ডায় লেদার জ্যাকেট পরা যায় না ঠিকই, এমন জ্যাকেট কিন্তু তোমার লুককে অন্য মাত্রা দিতে পারে। টি-শার্ট আর ডেনিমের সঙ্গে বোম্বার জ্যাকেটও দারুণ দেখতে লাগে। জ্যাকেট ছাড়া থাকুক নানা স্টাইলের শ্রাগ। স্লিভলেস টি-শার্টের সঙ্গে বা পোশাক লেয়ার করে পরতে এই শ্রাগের জুড়ি মেলা ভার। তা ছাড়া অল্প শীতেও দারুণ আরামদায়ক এই পোশাক।


POPXO recommends:Brown Solid PU Biker Jacket


৪. জাম্পসুট


f-5
মেয়েদের ট্রেন্ডিং পোশাকের লিস্টে এই ড্রেসটি এখন একেবারে উপরের দিকে আছে (woman fashion)। তাই উজ্জ্বল থেকে হালকা, নানা রঙের কয়েকটা জাম্পসুট যে কালেকশন আরও ঈর্ষণীয় করে তুলবে, তাতে কোনও সন্দেহ নেই! সেই লিস্টে থাকতে পারে নানা মেটেরিয়ালের জাম্পসুটও। ডেনিম, কটন রেয়ন, লিনেন, নানা ফ্যাব্রিকের জাম্পসুট পাওয়া যাচ্ছে বাজারে, দেরি শুধু পছন্দের। এছাড়াও রয়েছে ওয়াইড লেগ জাম্পস্যুট, প্রিন্টেড জাম্পস্যুট আরও কত কী! তাই পছন্দ মতো কয়েকটা বেছে নিলেই কেল্লা ফতে! কলকাতায় যেহেতু বছরের বেশিরভাগ সময়ই গরম থাকে, তাই সুতির জাম্পস্যুটই কেনা উচিত (wardrobe essentials)।


POPXO recommends: Batwing Cropped Culotte Jumpsuit


৫. এথনিক ড্রেস


f-6 final
পুজোপার্বণ থেকে শুরু করে কলেজের নবীনবরণ, নানা উপলক্ষে সনাতনী পোশাকের প্রয়োজন পরতে পারে। তাই কালেকশনে ইন্দো-ওয়েস্টার্ন পোশাকের পাশাপাশি স্টাইলিশ সালোয়ার-সুট, নয়তো আনারকালি-চুড়িদারের মতো পোশাক থাকাটাও মাস্ট (woman fashion)! সঙ্গে থাকুক নানা রঙের বেশ কিছু কুর্তি এবং টিউনিকও। স্টাইলে একটু বৈচিত্র আনতে হাতের কাছে যেন থাকে বেশ কয়েকটি পালাজো-পাতিয়ালা-ধোতি প্যান্টও।


POPXO recommends:Brown Pintuck Cotton Mul Kurta


ছবির কৃতজ্ঞতা স্বীকার: instagram


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!