পারফিউম লাগালেই রক্তচাপ কমবে, স্মৃতিশক্তি বাড়বে, সুস্থ থাকবে শরীর!

পারফিউম লাগালেই রক্তচাপ কমবে, স্মৃতিশক্তি বাড়বে, সুস্থ থাকবে শরীর!

পারফিউম তো সকলেই লাগান। কিন্তু একথা জানেন কি, শরীরের বিশেষ কিছু জায়গায় পারফিউম লাগালে বেশ কিছু শারীরিক সমস্যা নিমেষে মিটে যায়? এমনকী ভাগ্যও ফেরে! না, না, কথাটা আমি বলছি না। লেখা আছে ভৃগু সংহিতায়। সপ্ত ঋষির একজন ছিলেন মহর্ষি ভৃগু। মনু স্মৃতি মতে, ভৃগুই ছিলেন প্রথম ব্যক্তি, যিনি জ্যোতিষশাস্ত্রের গভীরে গিয়ে চর্চা করেছিলেন। তাঁর সেই জ্ঞানই লিপিবদ্ধ করেন ‘ভৃগু সংহিতা’য়। বৈদিক যুগে মহর্ষি ভৃগুর লেখা সেই বই অনুসারে শুক্র গ্রহের প্রভাবেই নাকি আমাদের শারীরিক, মানসিক এবং নানা অর্থনৈতিক সমস্যা হয়ে থাকে। আর শুক্র গ্রহের সঙ্গেই নাকি সুগন্ধের একটা গভীর যোগ রয়েছে। তাই তো ঠিক-ঠিক নিয়ম মেনে যদি আতর বা পারফিউম (Perfume) ব্যবহার করা যায়, তা হলে শুক্র গ্রহের কুপ্রভাব কেটে যায়। তাতে রোগ-ব্যাধির প্রকোপ তো কমেই। সঙ্গে অর্থনৈতিক উন্নতির পথও প্রশস্ত হয়। কিন্তু প্রশ্ন হল, শরীরের কোথায়-কোথায় পারফিউম লাগালে উপকার মেলে জানেন কি? না জানলে বলে দিচ্ছি আমরা।


১. নাভির নীচে 


perfume-FB
নাভির নীচে চন্দন অথবা গোলাপের সুগন্ধি যুক্ত পারফিউম লাগালে মাইগ্রেন, মাথা যন্ত্রণা এবং ইনসোমনিয়ার মতো সমস্যা কমতে সময় লাগে না। মন-মেজাজও চাঙ্গা হয়ে ওঠে। এমনও বিশ্বাস রয়েছে যে, কাজে বেরনোর আগে যদি নিয়ম করে শরীরের এই জয়গায় পারফিউম লাগানো যায়, তা হলে নাকি খারাপ সময় কেটে যায়। মেলে সাফল্য!


POPxo recommends: Trescho Perfumes Florida Rose Essential


২. হাতের নখে


ভৃগু সংহিতা অনুসারে নিয়মিত অল্প করে পারফিউম যদি নখে লাগানো যায়, তা হলে নাকি পেট সংক্রান্ত নানা সমস্যা কমতে সময় লাগে না। এমনকী, হজম ক্ষমতারও উন্নতি ঘটে। কিন্তু খেয়াল রাখবেন, পারফিউম লাগানোর পরে সেই আঙুল যেন কোনওভাবেই মুখ না লাগে, তা হলে হিতে-বিপরীত হতে পারে!


আরও পড়ুন: বিদেশি পারফিউম নয়, গরমে তরতাজা থাকুন দেশি আতরের সুবাসে!


৩. প্রেশার পয়েন্টে


সুগন্ধি বহুকাল ধরেই অ্যারোমাথেরাপির কাজে ব্যবহার করা হচ্ছে। লেবুর সুগন্ধিওয়ালা পারফিউম, বিভিন্ন ফুলের সুগন্ধিওয়ালা পারফিউম স্ট্রেস কমাতে কাজে আসে। শরীরের বিভিন্ন প্রেশার পয়েন্টে এই ধরনের সুগন্ধি লাগালে তা আপনার রক্তচাপ কমিয়ে দেবে এবং চট করে আপনি ক্লান্তও হবেন না।


POPxo recommends: Tommy Hilfiger Girl Eau de Toilette - 100 ml


আরও পড়ুন: কীভাবে পারফিউম ব্যবহার করলে বেশিক্ষণ পর্যন্ত সুগন্ধ থাকবে


৪. সারা শরীরে


এই ব্যাপারটা একটু গোলমেলে, তবে ঠিকঠাক অ্যাপ্লাই করতে পারলে কাজে আসবে। বিশেষজ্ঞরা বলেন, মানুষ নাকি সুগন্ধি দিয়ে অনেককিছু মনে রাখতে পারে। যেমন ধরুন, আপনার যেদিন পাকা দেখা হয়েছিল, সেদিন আপনি একটি নতুন পারফিউম লাগিয়েছিলেন। সেদিনের সব ঘটনা নাকি আপনার ছবির মতো মনে থাকবে ওই পারফিউমের সুবাসের কল্যাণে! সুতরাং, জীবনের গুরুত্বপূর্ণ দিনগুলিতে সুবাসিত থাকুন!  


POPxo recommends: Titan Fragrances Women's, Celeste, 50ml


৫. কানের লতিতে


একটা ছোট পাত্রে jasmine, chamomile অথবা lavender পারফিউম নিয়ে কানের লতিতে লাগান। এই সব তেলের সুগন্ধে অনিদ্রার সমস্যা দূরে পালাবে। কমবে টেনশন। দেখবেন, অ্যাংজাইটির প্রকোপ কমতেও সময় লাগবে না। 


 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!