সাজতে ভালবাসেন? তা হলে এই মেকআপ ব্রাশগুলি তো সংগ্রহে রাখতেই হবে!

সাজতে ভালবাসেন? তা হলে এই মেকআপ ব্রাশগুলি তো সংগ্রহে রাখতেই হবে!

নিখুঁতভাবে মেকআপ করার জন্য আপনাকে আর পয়সা খরচ করে মেকআপ আর্টিস্টের কাছে যেতে হবে না যদি আপনার কাছে সঠিক মেকআপ ব্রাশের (Makeup brushes) সেট থাকে। প্রতিটি মহিলার মধ্যেই কিন্তু জন্মগতভাবে একজন করে শিল্পী লুকিয়ে থাকেন। আর মেকআপ করাটাও এক ধরনের শিল্পই বটে! তবে কোন ব্রাশ কীসের জন্য ব্যবহার করে মেকআপ করা হয়, সেটা না জানলে কিন্তু শিল্প ঠিক ফুটে না-ও বেরতে পারে। যেমন বেশ মেকআপ করার জন্য যে ব্রাশটি আপনি ব্যবহার করবেন, সেটি দিয়ে কখনওই চোখের মেকআপ হবে না, আবার যে ব্রাশ দিয়ে আপনি কন্টোরিং করবেন, সেটি দিয়ে লিপস্টিক লাগাতে পারবেন না! কাজেই এটা জানা খুব জরুরি যে, কোন ব্রাশটি কী মেকআপ করার জন্য ব্যবহার করা হয়।


১। ফাউন্ডেশন ব্রাশ


foundation-brush-makeup


মেকআপের ক্ষেত্রে ফাউন্ডেশন একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রোডাক্ট যা মেকআপের বেস তৈরি করার জন্য প্রয়োজন। ফাউন্ডেশন লিকুইডও হয়, ক্রিম বেসডও হয়। ফাউন্ডেশন লাগানোর জন্য এমন ব্রাশ প্রয়োজন যাতে কোনওরকম অতিরিক্ত লাইন না দেখা যায় আপনার মুখে। আপনি যদি দু’রকম ফাউন্ডেশনের জন্যই একটা ব্রাশ খোঁজেন, তা হলে রিয়্যাল টেকনিকস-এর ফাউন্ডেশন ব্রাশ কিনতে পারেন, যা একবারে অনেকটা জায়গায় মেকআপ লাগাতে সাহায্য করে।  


কত দাম – ৫৯৯ টাকা 


কেনার জন্য এখানে ক্লিক করুন


এই ভুলগুলি আপনার Bridal Makeup নষ্ট করার জন্য যথেষ্ট!


২। কন্টোরিং ব্রাশ


contouring-makeup-brush


কন্টোরিং কিন্তু মেকআপের একটা গুরুত্বপূর্ণ অংশ। আপনার মুখের ফিচারগুলো আরও শার্প করে দেখানো এবং মুখের অতিরিক্ত মেদ চট করে লুকিয়ে ফেলাই কন্টোরিং-এর কাজ। আর তার জন্য কিন্তু makeup brush-ও চাই একদম পারফেক্ট! ওয়েট অ্যান্ড ওয়াইল্ড-এর কন্টোর ব্রাশ চাইলে কিনতে পারেন। দামও বেশি না আবার কাজটাও ভাল হয়! 


কত দাম – ২৩৮ টাকা 


কেনার জন্য এখানে ক্লিক করুন


৩। ব্লাশ অন ব্রাশ


blush-makeup-brush


আমাদের মধ্যে যাঁরা মেকআপ করতে ভালবাসেন, তাঁদের মধ্যে অনেকে ব্লাশ অন লাগান, আবার অনেকেই লাগান না। আবার এমনও অনেকে আছেন, যাঁরা ফাউন্ডেশন ব্রাশ দিয়েই ব্লাশ লাগিয়ে নেওয়ার চেষ্টা করেন ফলে খারাপ দেখতে লাগে। ব্লাশ লাগানোর জন্য সব সময় ফ্ল্যাট ব্রাশ ব্যবহার করা উচিত। আপনি চাইলে PROARTE Flat Angled Kabuki Brush ব্যবহার করতে পারেন, এতে ব্লাশ, হাইলাইটার এবং ব্রোঞ্জার সবই লাগানো যাবে। 


কত দাম – ৮৫৫ টাকা 


কেনার জন্য এখানে ক্লিক করুন  


৪। আইশ্যাডো ব্লেন্ডিং ব্রাশ ২১


eyeshadow-blending-makeup-brush


আইশ্যাডো প্যালেটের মধ্যে যে ব্লেন্ডার থাকে, তা দিয়ে আর যাই হোক না কেন, আইশ্যাডো কিছুতেই ব্লেন্ড হয় না! একটু না হয় কষ্ট করে আইশ্যাডো ব্লেন্ডিং ব্রাশ কিনে নিন, এতে মনের মতো করে আইশ্যাডো ব্লেন্ড করতে পারবেন আর মেকআপ সুন্দরভাবে ব্লেন্ড হলে দেখতেও তো ভাল লাগে! 


কত দাম – ২১৫ টাকা 


কেনার জন্য এখানে ক্লিক করুন


এগুলোও আপনি পড়তে পারেন


নিখুঁত Eye Makeup করার টিপস অ্যান্ড ট্রিক্স


দুর্গা পুজার কমপ্লিট মেকআপ গাইড ও প্রোডাক্টস


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!