বর্ষায় ফ্যাশন কোশেন্ট উপরে রাখার জন্য এই পাঁচটি জুতো চাই-ই চাই!

বর্ষায় ফ্যাশন কোশেন্ট উপরে রাখার জন্য এই পাঁচটি জুতো চাই-ই চাই!

বর্ষাকাল মানেই হয় চারদিকে প্যাচপ্যাচে কাদা, নয়তো চারদিকে জল থই-থই! বর্ষাকাল নিয়ে সেই কালিদাসের আমল থেকে অনেক রোম্যান্টিসিজিম থাকলেও আদতে কিন্তু প্যাচপ্যাচে কাদা আর ছপাত-ছপাত করে জলের মধ্যে দিয়ে হেঁটে যাওয়া। বাইরে বৃষ্টি পড়ছে বলে আপনি আপনার কলেজ বা অফিস কামাই দিয়ে বাড়ি বসে জানলা দিয়ে বৃষ্টি দেখবেন আর পিঁয়াজি খাবেন, না না অতটাও সৌভাগ্য করে আসেননি মশাই! রাস্তায় জল জমুক বা কাদা থাকুক বেরতে তো আপনাকে হবেই আর তার জন্য চাই বর্ষার উপযুক্ত জুতো (shoes)। না, না, ভাববেন না, প্লাস্টিকের বিচ্ছিরি দেখতে জুতো পরার কথা বলছি। আমরা থাকতে আপনার ফ্যাশন নিয়ে কীসের চিন্তা? রইল কয়েকটি জুতোর হদিশ, যেগুলো বর্ষায় পরার জন্য উপযুক্ত এবং একই সঙ্গে বেশ স্টাইলিশও!

এই পাঁচটি জুতো আপনার মনসুন কালেকশনে থাকা চাই-ই চাই

১। বর্ষা স্পেশ্যাল ওয়েজেস হিল

Accessories

শ্যুটোপিয়া ওমেন পিঙ্ক সলিড স্যান্ডাল

INR 389 AT শ্যুটোপিয়া

গরম হোক, শীত হোক বা বর্ষা, অনেকেই আছেন, যাঁরা সারাবছর হিলওয়ালা জুতো পরতে ভালবাসেন। কিন্তু monsson-এ তো আর পেন্সিল হিল পরা যায় না, কাজেই ওয়েজেস হিলই ভরসা। আপনি ভাবতেই পারেন যে, ওয়েজেস হিল পরবেন আর রাস্তায় জমা জল লেগে জুতোটা তো নষ্ট হয়ে যাবে! কিন্তু না, এই ধরনের ওয়েজেস হিলস এমন মেটেরিয়াল দিয়ে তৈরি হয়, যাতে জল লাগলেও তা নষ্ট না হয়। 

২। স্নিকার্স

Accessories

ড্রেসবেরি ওমেন পিঙ্ক প্রিন্টেড স্নিকারস

INR 799 AT ড্রেসবেরি

বর্ষাকালে স্নিকার্স? মাথা খারাপ? একেবারেই মাথা খারাপ নয়, এই ধরনের স্নিকার্স ধোওয়া যায় এবং বর্ষায় স্নিকার্স পরলে হোঁচট খাওয়ার আশঙ্কা কম। সবচেয়ে মজার কথা হল, এই স্নিকার্স পরে আপনি কলকাতার গর্তওয়ালা রাস্তাতেও ভরা বর্ষায় আরামসে হাঁটতে পারবেন। দামও খুব বেশি হয় না এই জুতোগুলোর। 

 

 

৩। রেন-প্রুফ ফ্লিপফ্লপ

Accessories

ইউনাইটেড কালারস অফ বেনেটন ওমেন রেড অ্যান্ড ব্লু প্রিন্টেড থং ফ্লিপ-ফ্লপস

INR 324 AT ইউনাইটেড কালারস অফ বেনেটন

ফ্লিপফ্লপ তো monsoon-এর জন্য আদর্শ জুতো। জিন্স-টিশার্ট হোক বা কুর্তি-লেগিন্স – কিউট দেখতে ফ্লিপফ্লপগুলো কিন্তু যে-কোনও ক্যাজুয়াল পোশাকের সঙ্গে দারুণ মানায়। সাধারণ ফ্লিপ-ফ্লপের চেয়ে দামটা সামান্য বেশি হলেও এই চপ্পলগুলো কিন্তু খুব টেঁকসই, আর দেখতেও সুন্দর! 

৪। জেলি ফ্ল্যাট

Accessories

মার্ক লোরি ওমেন হোয়াইট অ্যান্ড ট্রান্সপারেন্ট ফ্লোরাল ডিটেল ওয়েজেস

INR 1,175 AT মার্ক লোরি

এই ধরনের জুতোগুলোকে অনেকেই ‘প্লাস্টিকের জুতো’ বা ‘বর্ষার জুতো’ (shoes) বলে থাকেন। তাঁরা যে খুব একটা ভুল বলেন তা কিন্তু নয়। একটু অন্য ধরনের দেখতে এই স্লিপ-অন চপ্পলগুলো পরে আপনি যতই ছপাত-ছপাত করে হাঁটুন না কেন, নষ্ট হওয়ার ভয় নেই।

 

 

৫। বর্ষা স্পেশ্যাল গামবুট

Accessories

ফ্যাশিমো বুটস ফর ওমেন

INR 449 AT ফ্যাশিমো

আপনার বাড়ি বা অফিসের সামনে যদি জল জমে তাহলে এই ধরনের জুতো আপনার খুবই প্রয়োজন। না, না, কালো রঙের ঢাউস গামবুট পরতে হবে না। বেশ স্টাইলিশ দেখতে গামবুটও কিন্তু পাওয়া যায়, একটু চোখ-কান খোলা রাখলেই দেখতে পাবেন। আপনি বাজারে গিয়েও কিনতে পারেন আবার অনলাইনেও কিনে নিতে পারেন স্টাইলিশ বর্ষা স্পেশ্যাল গামবুট, দামও বেশি নয় একেবারেই! 

এখন থেকেই শপিং শুরু করে দিন, বর্ষা তো বলতে গেলে এসেই গেল!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!