মেকআপ ঠিক রাখার জন্য সেরার সেরা ৫টি মেকআপ সেটিং স্প্রে

মেকআপ ঠিক রাখার জন্য সেরার সেরা ৫টি মেকআপ সেটিং স্প্রে

মেকআপ করতে মোটামুটি আমরা সবাই ভালবাসি, কিন্তু অনেকসময়েই সুন্দর করে মেকআপ করলেও কিছুক্ষন পরেই মেকআপ উঠে যেতে শুরু করে বা গলে গলে পড়তে শুরু করে; তখন দেখতে তো অদ্ভুত লাগেই সঙ্গে মন খারাপও হয়। এত কষ্ট করে সময় নিয়ে মেকআপ করলেন আর তা কিছুক্ষন পরেই উঠে গেল! সব মেহনতই বেকার! কিন্তু আপনি যদি মেকআপ করার পর মেকআপ সেটিং স্প্রে ব্যবহার করেন তাহলেই আর makeup উঠে যাওয়ার ভয় থাকে না। বাজারচলতি নানা makeup setting spray পাওয়া যায়, কিন্তু কোনটা ভাল আর কোনটা ভাল নয় সেটা জেনে নেওয়াও তো দরকার তাই না?


সেরা ৫ টি Makeup Setting Sprays যা আপনার মেকআপ অনেকক্ষণ ধরে রাখবে


১। কিকো মিলানো ফেস মেকআপ ফিক্সার


best-makeup-setting-sprays 01


ইতালিয়ান এই ব্র্যান্ডটি ৮ ঘন্টা পর্যন্ত আপনার মেকআপ ঠিক রাখতে সাহায্য করে। এই makeup setting sprays-টিতে কোনোরকম গন্ধ নেই এবং ত্বকের কোনও ক্ষতিও করে না, উলটে একতা দারুণ ফিনিশ পাওয়া যায়।


কোথা থেকে কিনবেন – নায়েকা ডট কম


কত দাম পড়বে – ৭৫ মিলির দাম ৯৯০ টাকা 


২। ববি ব্রাউন ফেস মিস্ট


best-makeup-setting-sprays bobbi-brown-face-mist


ববি ব্রাউন মেকআপের জগতে সুপরিচিত একটি নাম। এই ব্র্যান্ডের অন্য প্রোডাক্টের মতোই মেকআপ সেটিং স্প্রেটিও খুবই ভাল। দাম একটি বেশি হলেও ত্বকের আর্দ্রতাও বজায় রাখে এই প্রোডাক্টটি। আপনার যদি সংবেদনশীল ত্বক হয় তাহলে এই স্প্রে ব্যবহার না করাই ভাল।


কোথা থেকে কিনবেন – অ্যামাজন ডট ইন


কত দাম পড়বে – ১০০ মিলির দাম ৮৯৯৩ টাকা 


৩। ক্লিনিক ময়েশ্চার সার্জ ফেস স্প্রে থারস্টি স্কিন রিলিফ


best-makeup-setting-sprays clinique


ক্লিনিক-এর এই মেকআপ সেটিং স্প্রে শুধু অনেকক্ষণ মেকআপ ধরে রাখতেই সাহায্য করে না, ত্বকে ময়েশ্চারাইজারের কাজও করে। ফলে ত্বকে কোনও ক্ষতি না করেই আপনাকে সুন্দর করে তোলে। আর সবচেয়ে ভাল ব্যপার হল এই প্রোডাক্টটি শুষ্ক এবং সংবেদনশীল ত্বকের জন্যও ভাল। 


কোথা থেকে কিনবেন – নায়েকা ডট কম


কত দাম পড়বে – ১২৫ মিলির দাম ৩২৫০ টাকা 


৪। এল এ গার্ল প্রো হাই ডেফিনেশন ম্যাট ফিনিশ সেটিং স্প্রে


best-makeup-setting-sprays LA-Girl


আপনার যদি তৈলাক্ত ত্বকের সমস্যা থাকে এবং মেকআপ করার কিছুক্ষণের মধ্যেই মেকআপ গলতে শুরু করে, তাহলে এল এ গার্ল প্র হাই ডেফিনেশন ম্যাট ফিনিশ সেটিং স্প্রে আপনার জন্য পারফেক্ট। গরমকালে ব্যবহার করার জন্য আদর্শ। 


কোথা থেকে কিনবেন – অ্যামাজন ডট ইন


কত দাম পড়বে – ৩০ মিলির দাম ৫৫২ টাকা 


৫। মেবিলিন সুপারস্টে ২৪ মেকআপ-লকিং সেটিং স্প্রে


best-makeup-setting-sprays 05


মেবিলিনের এই প্রোডাক্টটিও অয়েল-ফ্রি এবং তৈলাক্ত ত্বকে মেকআপ ধরে রাখার জন্য খুব ভাল। মেকআপের পর একটা ম্যাট ফিনিশ পেতে এই makeup setting sprays-টি ব্যবহার করতে পারেন। 


কোথা থেকে কিনবেন – টেক আ লট


কত দাম পড়বে – ৭৫ মিলির দাম ১৫৫ টাকা 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!