বলিউড ছবির কয়েকটি চরিত্র, যাদের বোকামিতে গোল্ড মেডেল পাওয়া উচিত!

বলিউড ছবির কয়েকটি চরিত্র, যাদের বোকামিতে গোল্ড মেডেল পাওয়া উচিত!

মানুষের ধর্মই হল ভুলে যাওয়া। আর মানুষ সবচেয়ে বেশি ভুলে যায় অতীত। কারণ অতীত তাঁকে ঘাড় ধরে দেখিয়ে দেয় যে এখন তুমি হনু হয়েছ বটে কিন্তু আগে তুমি এইটা ছিলে। আর সেটা মেনে নিতে খুব কষ্ট হয়। বলিউডের (bollywood) ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। এখন কত অন্যরকমের ছবি হচ্ছে, কনটেন্ট নিয়ে কত গবেষণা হচ্ছে, স্টার নয় গল্পই শেষ কথা বলছে হ্যান-ত্যান এই সব। আমরা তুলে ধরছি সেই আগের বলিউডের (bollywood) ছবির কথা। সেই সব ছবির কথা হয়তো এখন আর আপনার মনে নেই। সেই সব ছবির নায়ক সবেতেই প্রথম হয়, নায়িকা বাজারে যায় মাথা নিচু করে, নায়িকার বাবা হন চূড়ান্ত আদর্শবাদী আর নায়কের মা কেঁদেই আকুল হয়ে যান! সত্যি, এরকম দিনও বলিউডে (bollywood) এসেছে। আমরা তাই খুঁজে পেতে নিয়ে এসেছি এমন কয়েকটি চরিত্র (characters) যাঁরা বোকামিতে (dumbass) যাকে বলে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়েছেন।

ছবির নাম ধুম

youtube

বোকাবাবু

অভিষেক বচ্চন আকা পুলিশ অফিসার জয় দীক্ষিত


বোকামির বিবরণ


কোনও চোর ধরতে পারে না। গোমড়া মুখে ঘুরে বেড়ায় যেন সব জানে! কেন বাপু, পুলিশরা কি হাসে না? দেখে মনে হয় এসিপি প্রদ্যুম্নের নাতজামাই! এ কি পুলিশ না ফুলিশ!

ছবির নাম রব নে বানা দি জোড়ি

youtube

বোকাবিবি

অনুষ্কা শর্মা আকা তানি


বোকামির বিবরণ

সারাক্ষণ আমসির মতো মুখ করে থাকা। কেন? না তাঁর বর পছন্দ হয়নি। ভাল কথা। যেই নাচের প্রতিযোগিতা হল, অমনই মনে এক টন দুঃখ নিয়েও দাঁত কেলিয়ে ধেই নেত্য করতে চলে গেল। বর গোঁফ কেটে এসে প্রেমিক হয়ে গেল। আর উনি চিনতেই পারলেন না! বোকা না ন্যাকা, না তানির চোখে ছানি কে জানে বাবা!

ছবির নাম ম্যায় প্রেম কি দিওয়ানি হু

youtube

বোকাবাবু ও বোকাবিবি

সবাই! হ্যাঁ, ঠিক পড়েছেন।


বোকামির বিবরণ


পরিচালক বোধ হয় আগেই সবাইকে শাসিয়ে রেখেছিলেন যে ওভার অ্যাকটিং না করলে প্রযোজককে বলে টাকা আটকে দেব! তাই সবাই প্রাণপণে অতি অভিনয় করে গিয়েছেন। করিনা যে বাবলি আর হাবলি সেটা বোঝাতে নাচন কোঁদন আর মুখভঙ্গি করে গেছেন। হৃতিক রোশন আমি যে আমি নই সেটা প্রমাণ করেছেন! আর অভিষেক যে কি করেছেন, সেটা উনি নিজেও জানেন না। আর সব্বাইকে ছক্কা মেরে বেরিয়ে গেছেন করিনার মা হিমানী শিবপুরী আকা সুশিলা। যিনি মন ভাঙা মেয়েকে জিগ্যেস করেছেন, ‘তোরা কি শুধু প্রেমই করেছিস নাকি ইয়েও করেছিস?” মেয়ে ইয়ে করেনি শুনে মায়ের নিশ্চিন্ত হয়ে প্রশ্ন ‘তা হলে প্রবলেমটা কী?”

সিনেমার নাম খুশি

youtube

বোকাবাবু

অমরীশ পুরী আকা বীরভদ্র


বোকামির বিবরণ

সাইকো, পুরো সাইকো বাবা! একে তো এই সিনেমাটা দেখলে করিনার গায়ে জলবিছুটি ঘষে দিতে ইচ্ছে করে। উনোর মধ্যে ধুনো দিতে হাজির তাঁর বাবা বীরভদ্র। নাম সার্থক করে তিনি একটু বেশিই ভদ্র। মানে মেয়েকে একটু বেশিই ভালবাসেন। ডাক্তার পরীক্ষা করার জন্য রক্ত নিলে বলেন, রক্ত ফেরত দিতে! বিশ্বপাকা মেয়ে যখন বাবার সই জাল করে তখন তিনি ভুঁড়ি ভাসিয়ে হেসে-হেসে বলেন দুষ্টু চোর কোথাকার!

ঠাউর, আমায় তুলে নাও নক্ষীটি!

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!
আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!