সুন্দর ভ্রু পেতে গেলে জানতে হবে সঠিকভাবে আইব্রো পেন্সিল ব্যবহার করার কায়দা

সুন্দর ভ্রু পেতে গেলে জানতে হবে সঠিকভাবে আইব্রো পেন্সিল ব্যবহার করার কায়দা
Products Mentioned
বেনেফিট কসমেটিক্স
ইনিসফ্রি
ফেসেস
ল্যাকমে
ওয়েট অ্যান্ড ওয়াইল্ড

আমরা যখন সাজগোজ করি আপনি স্বীকার করুন আর নাই করুন, eyebrow বা ভ্রু-কে কিন্তু আমরা অতটা গুরুত্ব দিই না। কিন্তু যদি আপনি ঠিকভাবে ভ্রু শেপ করেন এবং ভরাট করেন, তাহলে কিন্তু আপনার মুখের বা সাজের লুকটাই বদলে যেতে পারে আর তা অবশ্যই পজিটিভ দিকে। আমরা লিপস্টিক কিনি, কাজল, আইলাইনার, ফাউন্ডেশন, ব্লাশ এসব কিনেই থাকি আকছার কিন্তু যেটা সবচেয়ে বেশি এড়িয়ে যাই বা বলা ভাল কিনতে ভুলেই যাই তা হল eyebrow pencil। অথচ ভ্রু কিন্তু আমাদের মুখের একটি অন্যতম ফিচার আর ভ্রু-এর শেপ যদি ঠিক না হয় তাহলে মুখের আদলটাই বদলে যায়।

অনেকেরই ভ্রু পাতলা হয় তাঁরা অবশ্য eyebrow pencil-কে খুব গুরুত্ব দেন। তবে যাঁদের স্বাভাবিক ঘন ভ্রু তাঁরা আবার এই ছোট্ট প্রোডাক্টটিকে অত গুরুত্বই দেন না। তবে ভ্রু ঘন হোক বা পাতলা, শেপ ঠিক রাখা এবং ভরাট করা প্রয়োজন, তাহলেই দেখতে আরও বেশি সুন্দর লাগবে। ভ্রু টাচ-আপ করতে কিন্তু পাঁচ মিনিট সময়ও লাগে না। কিন্তু অনেকেই আবার এই ব্যাপারটাকে গুরুত্ব দেন না কারন তাঁরা সঠিকভাবে eyebrow pencil ব্যবহার করতে পারেন না। কুছ পরোয়া নাহি! আমরা রয়েছি তো আপনাকে সাহায্য করার জন্য –

শাটারস্টক

আইব্রো পেন্সিল ব্যবহার করার সঠিক পদ্ধতিটি কী?

আপনার স্বাভাবিক ভ্রু-র রঙের থেকে এক শেড হালকা রঙের আইব্রো পেন্সিল বাছুন। এবারে আপনার ভ্রু-র নীচের অংশের সঙ্গে মিলিয়ে লাইন তানুন। খুব বেশি গাঢ় করে টানবেন না, এতে ভ্রু-র শেপ স্বাভাবিক দেখাবে না। ভেতরের দিক (নাকের দিকে) থেকে লাইন টানতে শুরু করে ধীরে ধীরে বাইরের দিকে নিয়ে যান। বাইরের দিকে যখন লাইন টানা শেষ করবেন খেয়াল রাখবেন যেন চোখের একদম কাছে বা অনেক দূরে না শেষ হয় লাইনটি।

আইব্রো পেন্সিল দিয়ে এবারে ভ্রু-র মাঝে মাঝে যেখানে ফাঁকা আছে সেখানে আলতো হাতে স্ট্রোক দিয়ে ভরাট করুন। যখন আইব্রো পেন্সিল দিয়ে ভ্রু-র ভেতরে টাচ-আপ করবেন স্ট্রোকগুলো ওপরের দিকে দেবেন।

এবারে একটা আইব্রো ব্রাশ দিয়ে ভ্রু আঁচড়ে নিন। প্রয়োজনে আইব্রো জেল লাগাতে পারেন।

ভ্রু-র সঠিক শেপ রাখার জন্য এই টি আইব্রো পেন্সিল সেরা

এখন যখন আপনি জানেন কীভাবে ভ্রু শেপ করার জন্য আইব্রো পেন্সিল ব্যবহার করতে হয়, তাহলে এটাও জানা দরকার কোন কোন আইব্রো পেন্সিল ব্যবহার করতে পারেন এবং সেগুলো কোথায় কত দামে কিনতে পারবেন - 

১। বেনেফিট কসমেটিক্স

দাম দেখে আপনি হয়ত ভাবছেন এত টাকা দিয়ে একটা সামান্য আইব্রো পেন্সিল কিনবেন কেন, তাহলে বলি এটি আর পাঁচটা সাধারণ eyebrow pencil-এর মতো নয়। এর সঙ্গে আপনি পেয়ে যাবেন একটি স্পুলি ব্রাশ এবং এই আইব্রো পেন্সিলটি ওয়াটারপ্রুফ, অর্থাৎ আপনি যতই মুখ ধুয়ে নিন না কেন, ১২ ঘন্টা পর্যন্ত ভ্রু নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না। 

বেনেফিট কসমেটিক্স
বেনেফিট কসমেটিক্স গুফ প্রুফ আইব্রো পেন্সিল
INR 2,320 AT নায়েকা ডট কম
Buy

২। ইনিসফ্রি

ইনিসফ্রি
ইনিসফ্রি অটো আইব্রো পেন্সিল
INR 360 AT নায়েকা ডট কম
Buy

যদি আপনি একদম ন্যাচারাল কভারেজ চান তাহলে এই আইব্রো পেন্সিলটি আপনার জন্য সেরা। ব্রাউনের দুটো দারুণ শেডে পেয়ে যাবেন এই প্রোডাক্ট। 

৩। ফেসেস

ফেসেস
ফেসেস আল্টিমো প্রো আইব্রো ডিফাইনিং পেন্সিল
INR 499 AT নায়েকা ডট কম
Buy

ফেসেস মেকআপের জগতে একটি স্বনামধন্য কসমেটিক ব্র্যান্ড। এদের এই eyebrow pencil-টি আপনার ভ্রু-র একটি ডিফাইন্ড শেপ দেওয়ার জন্য পারফেক্ট।

৪। ল্যাকমে

ল্যাকমে
ল্যাকমে আইব্রো পেন্সিল
INR 70 AT নায়েকা ডট কম
Buy

সস্তায় পুষ্টিকর বলতে যা বোঝায়, ল্যাকমে-র এই আইব্রো পেন্সিলটি কিন্তু ঠিক তাই। দাম খুব কম অথচ কাজে অনেক বেশি ভাল। স্মাজপ্রুফ এবং ওয়াটারপ্রুফ এই আইব্রো পেন্সিলটি কিন্তু আপনার সংগ্রহে রাখা চাই-ই চাই! 

৫। ওয়েট অ্যান্ড ওয়াইল্ড

ওয়েট অ্যান্ড ওয়াইল্ড
ওয়েট অ্যান্ড ওয়াইল্ড আল্টিমেট রিট্রেসেবল ব্রো পেন্সিল
INR 399 AT নায়েকা ডট কম
Buy

নিমেষের মধ্যে ভ্রু টাচ-আপ করার জন্য এর থেকে ভাল আইব্রো পেন্সিল আর হয়না। চারটি দারুণ শেডে আই eyebrow pencil আপনি পেয়ে যাবেন। বিল্ট-ইন স্পুলি ব্রাশের সাহায্যে আগে ভ্রু আঁচড়ে নিন এবং তারপরে আইব্রো পেন্সিলের সাহায্যে ডেফিনেশন দিন। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু