সাদা শার্টের সঙ্গে কী পরবেন যাতে ফ্যাশন করা যায়? in bengali | POPxo

এঁদের কাছ থেকে শিখে নিন কীভাবে 'বোরিং' সাদা শার্ট পরেও ফ্যাশনিস্তা হয়ে ওঠা যায়!

এঁদের কাছ থেকে শিখে নিন কীভাবে 'বোরিং' সাদা শার্ট পরেও ফ্যাশনিস্তা হয়ে ওঠা যায়!

ফ্যাশন (fashion) করতে আমরা সকলেই মোটামুটি পছন্দ করি। কিন্তু কোন রঙটা যে কখন ফ্যাশনে ইন আর কোনটা আউট, তা নিয়ে মাঝেমধ্যেই বেশ কনফিউশন হয়। আজ নিয়ন রং ইন তো দেখলেন হয়তো ছ’মাস পরেই আবার প্যাস্টেল শেড পরার উপদেশ দিচ্ছেন ফ্যাশন বিশেষজ্ঞরা! তবে কিছু-কিছু মৌলিক রঙ রয়েছে যেগুলো কিন্তু চিরকাল ফ্যাশনেবল। সেরকমই একটা রঙ হল সাদা। যেরকম ফ্যাশনই ট্রেন্ডে থাকুক না কেন, সাদা রঙ কিন্তু কোনওদিন পুরনো হয় না।

আমাদের আলমারিতে কমপক্ষে একটা-দুটো সাদা রঙের শার্ট (white shirts) বা টপ থাকেই। তবে যতই বলি না কেন সাদা রঙ পুরনো হয় না, এ’কথাটাও সত্যি যে, সাদা রঙটা কিন্তু একটু একঘেয়েও। কিন্তু যদি সাদা শার্ট বা টপের সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ করে লেয়ার পরা যায়, তা হলে আপনার ফ্যশানিস্তা হয়ে ওঠা কেউ আটকাতে পারবে না। কীভাবে করবেন, জেনে নিন এই তিন বলি সেলিব্রেটির কাছ থেকে!

১। ফ্যাশনে লাল-সাদা – সোনম কপূর

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

সোনম কপূর আর কিছু করতে পারুন বা না পারুন, ফ্যশনটা কিন্তু বেশ ভালই পারেন। সবচেয়ে বড় গুণ হল, যে-কোনও ধরনের পোশাক বা রঙ তিনি খুবই আত্মবিশ্বাসের সঙ্গে ক্যারি করেন আর সেটাই সোনামের ইউএসপি! যেমন এই ছবিটিতেই দেখুন সাদা ফর্মাল শার্টের সঙ্গে কী সুন্দরভাবে লাল ট্রাউজার এবং লাল ব্লেজার পরে ফেলেছেন। আপনি কোনও দিন ভেবেছিলেন সেটা? লাল আর সাদা একসঙ্গে মানেই কিন্তু বাঙালিদের কাছে ‘লাল পাড় সাদা শাড়ি’। কিন্তু এবার ওই কনসেপ্ট থেকে বেরিয়ে আপনিও এই ধরনের লুক ট্রাই করুন না!

২। সাদা আর রূপোলিতে হয়ে উঠুন উজ্জ্বল

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

সাদা শার্টের সঙ্গে রুপোলি প্যান্টস? হ্যাঁ, অসুবিধেটা কোথায়? যদি প্রিয়াঙ্কা চোপড়া রুপোলি ব্লাউজের সঙ্গে সাদা শাড়ি পরে কাঁপিয়ে দিতে পারেন তাহলে আপনি সাদা শার্টের সঙ্গে রূপোলি প্যান্টস পরে কলেজের ফেস্টে স্টেজ কাঁপাতে পারবেন না? দীপিকার থেকে শিখে নিন, ঠিক কীভাবে আত্মবিশ্বাসের সঙ্গে এই ধরনের পোশাক ক্যারি করতে হয়। চাইলে আপনিও দীপিকার মতো ওয়েভি হেয়ারস্টাইল করে চুল খুলে রাখতে পারেন অথবা টপ বান বেঁধে নিতে পারেন। সঙ্গে কিন্তু অবশ্যই মানানসই জিওমেট্রিক গয়না এবং হালকা মেকআপ লাগবে।

 

 

 

৩। সাদা টপ, স্ট্রাইপড সাদা শার্ট ও সাদা হাই হিল

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

আচ্ছা, খুব বেশি সাজগোজ পছন্দ নয়? ছিমছাম থাকতেই যদি আপনার বেশি ভাল লাগে, তা হলে কঙ্গনা রনৌতের এই লুকটা ট্রাই করতে পারেন। স্কার্ট অথবা জিন্সের সঙ্গে অনায়াসে পরতে পারেন সাদা শার্ট। যদিও কঙ্গনা ছবিতে ছোট স্কার্ট পরেছেন, কিন্তু আপনি ডেনিমের সঙ্গেও ট্রাই করতে পারেন এই ধরনের শার্ট। পরতে পারেন ক্যাপি অথবা শর্টসের সঙ্গেও, বা ঢোলা ক্যাজুয়াল প্যান্টের সঙ্গে টাক ইন করে। ক্যাজুয়াল লুকের জন্য লিপগ্লস আর মাস্কারা লাগিয়ে নিন, ব্যস! 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দিতামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!