এই ১৫টি Travel Quotes পড়ামাত্র আপনার ঘুরতে যাওয়ার ইচ্ছে একেবারে চরমে গিয়ে পৌঁছাবে

এই ১৫টি Travel Quotes পড়ামাত্র আপনার ঘুরতে যাওয়ার ইচ্ছে একেবারে চরমে গিয়ে পৌঁছাবে

অনেকদিন ধরেই কাছে-পিঠে কোথাও ঘুরতে (Travel) যেতে মন চাইছে, এদিকে নানা কারণে হয়ে উঠছে না? তা হলে ঝটপট এই প্রতিবেদনটা পড়ে ফেলুন। দেখবেন, সব কাজ ভুলে আজই টিকিট কেটে ফেলেছেন! কী এমন লেখা আছে এই প্রতিবেদনে তাই ভাবছেন? এখানে আপনাদের জন্য রইল কিছু বাছাই করা Travel Quotes, যা পড়ামাত্র আপনার ভ্রমণপিপাসু মন যে-কোনও এক দূর পাহাড়ে হারিয়ে যাবে, তা হলফ করে বলতে পারি।

আরও পড়ুনঃ ভারতের দর্শনীয় কয়েকটি সেরা ঐতিহাসিক স্থল

সেরা কিছু Travel Quotes

১. কোনও এক অচেনা জায়গা ঘোরার যা মজা, তা আর অন্য কোনও কিছু থেকেই মেলে না। তাই নিজেকে চিনতে বেরিয়ে পরুন। বেরিয়ে পরুন কোনও এক অচেনা বাঁকে জীবনকে খুঁজে পেতে।

২. যত ঘুরবেন, তত বিনয়ী হবেন। মানুষ হিসেবে আরও সমৃদ্ধ হয়ে উঠবেন। তাই ঘোরার সুযোগ ছাড়লে কিন্তু ভুল করবেন।

৩. নতুন-নতুন জায়গায় গেলে, নতুন মানুষদের সঙ্গে মিশলে আপনার অভিজ্ঞতার ভাণ্ডার আরও ভরে উঠবে। আর তখনই তো আরও বর্ণময় হয়ে উঠবে আপনার জীবন।

৪. একঘেয়ে জীবন মানুষকে মেরে ফেলে। তাই মাঝেমধ্যেই অ্যাডভেঞ্চারের খোঁজে বেরিয়ে পরা উচিত।

৫. নতুন-নতুন অভিজ্ঞতার সন্ধান ততদিন মিলবে না, যত দিন না অনিশ্চয়তাকে জয় করে অচেনা পথে বেরিয়ে পরছেন।

৬. যদি ট্রাভেলার হওয়ার স্বপ্ন দেখতে পারেন, তা হলে সেই স্বপ্ন পূরণের ক্ষমতাও আপনার রয়েছে। তাই পিছুটান ভুলে বেরিয়ে পরুন।

৭. জীবনের শেষ মুহূর্তে এসে কতগুলি প্রোমোশন পেয়েছিলেন কর্মজীবনে, সেকথা কিন্তু মনে পড়বে না। বরং মনে আসবে প্রকৃতির মাঝে কাটানো সেই বিশেষ মুহূর্তগুলির কথা। তাই যখন যেমন সুযোগ মিলবে প্রকৃতির মাঝে সময় কাটান। দেখবেন, এই জীবন তার মানে খুঁজে পাবে।

৮. অন্যের কথা শুনে নিজের পথ বেছে নেওয়াটা বেকামি। তাই জীবন হোক কী ভ্রমণ, নিজের রাস্তা নিজে খুঁজে নিন। তাতেই কিন্তু বেশি আনন্দ।

৯. মন দিয়ে কাজ করুন আর প্রচুর টাকা রোজগার করুন। আর সেই টাকা জমিয়ে বেরিয়ে পরুন অচেনা নানা জায়গার উদ্দেশ্যে।

১০. জীবন বড়ই ছোট। কবে যে শেষ হয়ে যায়, কারও জানা নেই। তাই অকাজ করে সময় নষ্ট করবেন না। বরং সময় পেলেই ঘুরতে বেরিয়ে পরুন। তাতে জীবন আরও মজাদার হয়ে উঠবে।

১১. যত ঘুরবেন, তত আত্মবিশ্বাস বাড়বে। বাড়বে মনের জোরও। ফলে জীবনে যতই বাঁধা আসুক না কেন, সেই পাহাড় পেরতে কোনও কষ্টই হবে না। তাই মানুষের মতো মানুষ হয়ে উঠতে ঘর বন্দি হয়ে থাকবেন না। বরং সুযোগ পেলেই বেরিয়ে পরুন।

১২. ঘুরতে গিয়ে বেশি প্ল্যানিং করা উচিত নয়। বরং প্ল্যান না করলে অনেক স্বাধীন ভাবে এদিক-সেদিক ঘুরতে পারা যায়।

১৩. পাখিরা যেমন ডানা মেলে এদিক-সেদিক উড়ে যায়, তেমনই আপনিও বেরিয়ে যান অচেনার সন্ধানে। এক জায়গায় বেশি দিন থাকাটা কিন্তু জীবনের সব থেকে বড় ভুল!

১৪. নানা দেশ ঘোরার স্বপ্নকে অনুসরণ করতে দেরি করবেন না। কারণ, সেটাই তো আপনার জীবনের একমাত্র রাস্তা, যে রাস্তার প্রতিটি বাঁকে আপনার জন্য অপেক্ষা করছে অ্যাডভেঞ্চার আর অফুরন্ত আনন্দ।

১৫. আজই নিজেকে কথা দিন যে, প্রতি বছর এমন কোনও জায়গায় ঘুরতে যাবেন, যেখানে এর আগে কখনও যাওয়া হয়ে ওঠেনি।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এগুলোও আপনি পড়তে পারেন

আপনাকে জীবনে Motivation দেবে গীতার এই বাণীগুলি

বাছাই করা পজিটিভ সেলফি কোটস

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!