কুর্তি থেকে ব্লাউজ, এক লহমায় পোশাকের ভোল পাল্টে দেবে বাহারি লটকন

কুর্তি থেকে ব্লাউজ, এক লহমায় পোশাকের ভোল পাল্টে দেবে বাহারি লটকন

ছোট্ট একটা জিনিস। অনেক সময় খুবই সাধারণ, কিন্তু তার ছোঁওয়াতেই পাল্টে যায় কুর্তি, ব্লাউজ বা লেহঙ্গা চোলি। হ্যাঁ, লটকনের কথাই বলছি। নামটা শুনেই বুঝতে পারছেন, বস্তুটি কখনও ব্লাউজের পিছনে আবার কখনও লেহঙ্গার সাইডে ঝুলে বা লটকে থাকে বলেই এই নামকরণ! আপনার মনে হতে পারে যে লটকনে কী আর এমন আছে যা এত সুন্দর? এটাই হচ্ছে বাহারি লটকনের এক্স ফ্যাক্টর। তবে শুধু সৌন্দর্য বৃদ্ধি নয়, অনেক সময় ব্লাউজে লটকন লাগালে সেটি ব্লাউজের কাঁধ চেপে বসাতে বা ফিটিংস করতেও সাহায্য করে। যেহেতু বেশিরভাগ সময়েই লটকনের দড়ি কাঁধের দুপাশ থেকে লাগানো হয়, সেই জন্য সঠিক ফিটিংয়ের ব্লাউজ বা চোলি পেতে অনেকেই লটকন লাগাতে পছন্দ করেন। অনেক সময় ব্লাউজের (blouse) নীচে বা মাঝের অংশ থেকেও লটকন দেওয়া হয়। সুতো বা ডোর দিয়ে আটকানো থাকে বলে একে ব্যাকডোরিও বলা হয়। তবে কাজের কারণ যাই হোক, এখন কুর্তি (kurti) থেকে ব্লাউজ সবেতেই লটকন হল ট্রেন্ডিং (trendy)। আসুন দেখে নেওয়া যাক, কয়েকটি বাহারি লটকন (latkan) এবং জেনে নেওয়া যাক কীভাবে সেটি পোশাকে আলাদা মাত্রা এনেছে। যাতে পরে আপনিও সেটা ট্রাই করে সকলকে চমকে দিতে পারেন।

আরও পড়ুনঃ লেটেস্ট স্টাইলিশ কুর্তি ডিজাইন

যে কোনও পোশাকে মানাবে এই লটকন

zardos_tassels

দেখুন এই লটকনটি। সাধারণত গোল্ডেন বেস লটকন সব সময় ভাল লাগে। তবে এখানে সোনালির সঙ্গে শকিং পিঙ্কও আছে। আপনি চাইলে অন্য কম্বিনেশনেও বেছে নিতে পারেন এই জাতীয় লটকন। এগুলোকে বলা হয় গোটা লটকন।

ব্লাউজের ভোল পাল্টে দিয়েছে এই লটকন

Designer blouse ideas

কালো ব্লাউজের সঙ্গে সামঞ্জস্য রেখেই এই ব্লাউজে লটকন যোগ করা হয়েছে। সেই জন্য এখানে কালো লটকন দেওয়া হয়েছে। বেশি গর্জাস না করেও খুব সাদামাটা এই লটকন দেওয়ার জন্য ব্লাউজটি একদম অন্যরকম লাগছে। 

এক রঙা পোশাকে দিব্যি মানাবে এই সাতরঙা লটকন

angels _fashions_hub

দেখুন কালো রঙের পোশাকের সঙ্গে এই নানা রঙের সমাহারে তৈরি লটকন কত সুন্দর দেখতে লাগছে। আপনিও এরকম রামধনু লটকন আপনার পোশাকে লাগিয়ে নিতে পারেন। তবে সকলের চোখ যাতে শুধু এই লম্বা লটকনের উপরেই থাকে, তার জন্য পোশাকের রঙ কালো, সাদা বা অন্য কোনও হালকা রঙের হলে ভাল হয়। 

তবে গর্জাস আর লম্বা লটকন সবচেয়ে বেশি ভাল লাগে লেহঙ্গা চোলিতে। সুতরাং আপনি যদি নিজের রিসেপশানে বা বান্ধবীর বিয়েতে লেহঙ্গা চোলি পরবেন বলে ভেবে থাকেন, তা হলে এই লটকনগুলো একবার ট্রাই করে দেখতে পারেন। 

shaadisaga

কনে হোক বা কনের বান্ধবী, দারুণ মানাবে তাঁকে এই সাজে! 

fabiliciousfashion

মিরর ওয়ার্কের এই লেহঙ্গা চোলিতে লটকন যেন চার চাঁদ যোগ করেছে। আর এই লটকনগুলো এতই আকর্ষণীয় যে শুধু চোলিতে নয়, লেহঙ্গার সাইডেও দিব্যি মানানসই হয়েছে। 

 

এবার আমরা কয়েকটা ব্লাউজের ডিজাইন দেখে নেব, যেখানে খুব সুন্দর করে লটকন ব্যবহার করা হয়েছে। 

FashionAsya
Webneel design inspiration
Kollybollyethnics
Kollybollyethnics
eventilablog

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!