অনলাইনে আর কলকাতার কোথায়-কোথায় পাবেন চোখধাঁধানো ফ্যাব্রিক জুয়েলারি

অনলাইনে আর কলকাতার কোথায়-কোথায় পাবেন চোখধাঁধানো ফ্যাব্রিক জুয়েলারি

আচ্ছা বলুন তো, সবসময় কি সোনার গয়না পরতে ভাল লাগে নাকি পরা যায়? সুন্দর একটা পোশাক পরলেন, সে শাড়িই হোক বা অন্য কোনও পোশাক; দারুণ মেকআপ করলেন আর সঙ্গে চুলও বাঁধলেন কায়দা করে কিন্তু মানানসই গয়না যদি না পরেন, তা হলে ব্যস! গোটা সাজটাই মাটি হয়ে গেল! ইদানীং ফ্যাশনে হ্যান্ডমেড জুয়েলারির খুব চল। শুধুমাত্র শাড়ি নয়, কুর্তি বা ঘেরওয়ালা স্কার্টের সঙ্গে এই ধরনের হ্যান্ডমেড জুয়েলারি খুব ভাল যায়। হ্যান্ডমেড জুয়েলারিও অবশ্য অনেকরকমের হয়, তার মধ্যে আবার ফ্যাব্রিক জুয়েলারি (fabric jewellery) খুব ট্রেন্ডি। নানা রঙের কাপড়ের টুকরো, গামছার টুকরো বা রঙবেরঙের সুতোয় বিডস মুড়ে এই ধরনের জুয়েলারি তৈরি করা হয়। শুধু কি আর কাপড়ের নেকপিস রয়েছে ভাবছেন? কানের দুল, হাতের চুড়ি এমনকী, পায়ের নূপুরও আপনি পেয়ে যাবেন ফ্যাব্রিক জুয়েলারি হিসেবে। আবার পমপমের জুয়েলারিও কিন্তু খুব জনপ্রিয়। ভাবছেন তো, এত কথা বলছি কিন্তু এই সব দারুণ-দারুণ ফ্যাব্রিক জুয়েলারি কিনবেন কোথা থেকে, তা তো বলছি না! এই প্রতিবেদনেই রইল সেই খোঁজ...

আরও পড়ুনঃ এথনিক আউটফিটের সাথে মানানসই Oxidized Jewellery

কলকাতায় কোথায় পাবেন ফ্যাব্রিক জুয়েলারি

কলকাতাতে পাওয়া যায়না এমন জিনিস খুব কম আছে। আরে হ্যাঁ, সত্যি! খুঁজলে আপনি সব পেয়ে যাবেন, কিন্তু আপনাকে আর কষ্ট করে খুঁজতে হবে না, আমরাই বলে দিচ্ছি কলকাতার কোথায়-কোথায় পাবেন ফ্যাব্রিক জুয়েলারি...

১। এসপ্ল্যানেড ও নিউ মার্কেট

ইনস্টাগ্রাম

স্ট্রিট শপিং করতে আমরা অনেকেই পছন্দ করি আর স্ট্রিট শপিং করতে যাব অথচ এসপ্ল্যানেড আর নিউ মার্কেটে যাবনা তা কি হয়? জাঙ্ক জুয়েলারির সম্ভারের মধ্যে পেয়ে যাবেন দারুণ-দারুণ সব ফ্যাব্রিক জুয়েলারি। কাপড়ের টুকরো দিয়ে তৈরি হার-দুল-চুড়ির সেট থেকে শুরু করে পমপমের গয়না – সবই পাবেন এখানে। রাস্তার পাশে অজস্র দোকান রয়েছে, পছন্দ করে কিনে নিলেই হল!  

২। গড়িয়াহাট

যারা দক্ষিণ কলকাতায় এবং শহরের দক্ষিণপ্রান্তে থাকেন তাঁদের জন্য ‘প্যারাডাইস অফ স্ট্রিট শপিং’ কিন্তু গড়িয়াহাট! এখানেও পেয়ে যাবেন দারুণ ফ্যাব্রিক জুয়েলারির কালেকশন। ভিড় এড়িয়ে, দরাদরি করে কিনতে হবে বটে, কিন্তু তাতে কী? গামছার তৈরি হার, চুড়ি, কানের দুল সবকিছুই পেয়ে যাবেন এখানে।

অনলাইনে কোথায় পাবেন ফ্যাব্রিক জুয়েলারি

যদি আপনি কলকাতার বাইরে থাকেন সেক্ষেত্রে মন খারাপ করতে হবে না আর, অনলাইনে বিভিন্ন ডিজাইনার বুটিক থেকে খাঁটি বাঙালি ডিজাইনের ফ্যাব্রিক জুয়েলারি পেয়ে যাবেন একটা ক্লিকেই

১। গহনা

ফেসবুক

অনলাইনে ফ্যাব্রিক জুয়েলারি কিনতে চাইলে ‘গহনা’র ফেসবুক পেজে একবার ঢুকে পড়তে পারেন। হ্যান্ডমেড জুয়েলারির দারুণ কালেকশনের সঙ্গে রয়েছে কাপড়ের টুকরো দিয়ে তৈরি কানের দুল আর রঙিন সুতোয় পেঁচানো বিডসের মালা। এই বুটিকের ফেসবুক পেজের লিঙ্ক দেওয়া হল আপনাদের সুবিধের জন্য।

২। গহনার ঝুলি

ফেসবুক

গামছার তৈরি গয়না বলুন বা রঙিন কাপড়ের তৈরি লেটেস্ট ডিজাইনের গয়নাই বলুন, পেয়ে যাবেন ‘গহনার ঝুলি’-তে। সবচেয়ে ভাল ব্যাপার হল এঁরা শুধুমাত্র নিজেদের ডিজাইন না, আপনার পছন্দ করে দেওয়া ডিজাইনও কাস্টমাইজ করে আপনার পছন্দের ফ্যাব্রিক জুয়েলারি (fabric jewelleries) তৈরি করে দেন। ঘরে বসে অর্ডার করুন আর পেয়ে যান আপনার আপনার পোশাকের সঙ্গে মানানসই ফ্যাব্রিক জুয়েলারি! অর্ডার করতে এখানে ক্লিক করতে পারেন।  

 

মূল ছবি সৌজন্য: ইনস্টা ফ্যাশনহাব, দ্য ইয়ারিংস ট্রাঙ্ক, ওলা.ফালাস্টুডিয়ো 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

 

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!