এই পাঁচটি হ্যান্ডব্যাগ কিন্তু আপনার সংগ্রহে রাখতেই হবে!

এই পাঁচটি হ্যান্ডব্যাগ কিন্তু আপনার সংগ্রহে রাখতেই হবে!

ছোটবেলা থেকে আমার মা-কে দেখে আসছি সেই এক ধরনের ব্যাগ নিয়ে সব জায়গায় যান। সেটা তাঁর কর্মক্ষেত্র হোক কিংবা বিয়েবাড়ি! সেই এক ব্রাউন রঙের একটা হ্যান্ডব্যাগ (handbags)। আর আমি ঠিক উল্টো। আমার বাবা এক এক জায়গার জন্য এক এক অকেশনের জন্য এক এক রকমের ব্যাগ লাগে। তা সে আমাকে যে যাই বলুক না কেন, যেমন অনুষ্ঠান সেরকম পোশাক বা সাজ যদি হতে পারে তাহলে জুতসই ব্যাগ কেন নেওয়া যাবেনা বলুন তো?

আমাদের মেয়েদের গোটা সংসারটাই যদিও থাকে ওই একটি হ্যান্ডব্যাগের মধ্যেই, তবুও সব জায়গায় তো আর একটা ঢাউস ব্যাগ নিয়ে হাজির হওয়া চলে না। মানছি একটু বড় ব্যাগ হলে একসঙ্গে তাতে মেকআপের জিনিসপত্র থেকে শুরু করে টাকার ব্যাগ পর্যন্ত সবই টুকটাক জিনিস রাখতে সুবিধে হয় কিন্তু তা বলে যে ব্যাগ নিয়ে আপনি অফিস যেতে পারেন সে ব্যাগ নিয়ে নিশ্চই পার্টিতে যেতে পারেন না, আবার যে ধরনের ব্যাগ আপনি কোথাও বেড়াতে গেলে নেবেন তেমন ব্যাগ নিয়ে নিশ্চই বিয়েবাড়ি যাবেন না! কাজেই, কয়েকটা বেসিক ব্যাগ আপনার কিন্তু সংগ্রহে রাখা উচিত যেগুলো আপনি ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করতে পারেন।

অফিসে কেমন ব্যাগ নেবেন

অ্যামাজন

অফিসে যাওয়ার জন্য লেদার স্যাচেল বেশ ভাল। অফিসে যাওয়ার সময়ে নয় নয় করেও বেশ অনেক জিনিসই আমাদের ক্যারি করতে হয়, তা সে ল্যাপটপ হোক আর টিফিন বক্স-ই হোক। সারাদিনে যা যা প্রয়োজন হতে পারে অফিসের জন্য তার মোটামুটি অনেকটাই ধরে যায় এই ধরনের ব্যাগে। কী ধরনের লেদার স্যাচেল কিনবেন যদি বুঝতে না পারেন তাহলে মাঝারি মাপের ব্যাগ কিনুন। এটি ক্যারি করাও সুবিধে আবার অফিসের প্রয়োজনীয় জিনিসও এতে ধরে যাবে।

আপনি এখান থেকে কিনতে পারেন লেদার স্যাচেল। ক্যাপ্রিসির এই মাঝারি মাপের ব্যাগটির দাম ১,৫০৪ টাকার মতো পড়বে।

 

কাছে-পিঠে বন্ধুদের সঙ্গে কোথাও গেলে কেমন ব্যাগ নেবেন

অ্যামাজন

আপনি যদি কাছাকাছির মধ্যে কোথাও যান, ধরুন সিনেমা দেখতে গেলেন বা বন্ধুদের সঙ্গে ক্যাসুয়াল মিটিং-এ গেলেন তখন আপনি ক্রস-বডি ব্যাগ নিতে পারেন। যে-কোনও ক্যাসুয়াল লুকের সঙ্গে কিন্তু এই ধরনের হ্যান্ডব্যাগ খুব ভাল মানায়। আপনি পশ্চিমি পোশাকে স্বচ্ছন্দ হন অথবা ভারতীয় পোশাকে – ডেনিম আর টিশার্টের সঙ্গে অথবা কুরতি-লেগিন্সের সঙ্গে আপনি ক্রস-বডি ব্যাগ ক্যারি করতে পারেন। অল্প টাকা-পয়সা, ক্রেডিট বা ডেবিত কার্ড, টুকটাক মেকআপের সরঞ্জাম, টিস্যু পেপার, স্যানিটারি ন্যাপকিনস – এসব নেওয়ার জন্য আদর্শ এই ব্যাগগুলো। খুব বেশি বড় মাপের ক্রস-বডি ব্যাগ কেনার দরকার নেই আকছাকাছি কোথাও ঘুরতে যাওয়ার জন্য। আর এই ধরনের ব্যাগের সবচেয়ে বড় সুবিধে হল এর হ্যান্ডেল আপনি দরকার মতো ছোট বা বড় করতে পারেন। 

আপনি এখান থেকে কিনতে পারেন ক্রস-বডি ব্যাগ। হেস্টারের এই ক্রস-বডি ব্যাগটির দাম ৪১৯ টাকা মতো পড়বে।

পার্টিতে গেলে কেমন ব্যাগ নেবেন

অ্যামাজন

ফর্মাল ব্যাগ হল, ক্যাসুয়াল ব্যাগ হল, কিন্তু স্টাইলিশ ব্যাগ ও তো অন্তত একটা প্রয়োজন। পার্টিতে যান অথবা বিয়েবাড়ি – ক্লাচ নিয়ে যেতে পারেন। এসব জায়গায় গেলে তো আর বেশি জিনিস সঙ্গে নেওয়ার প্রয়োজন নেই, মোবাইল ফোন আর কিছু টাকা-পয়সা সঙ্গে থাকলেই যথেষ্ট, আর এর জন্য ক্লাচ একদম পারফেক্ট। নানা ধরনের, মাপের, আকারের এবং ডিজাইনের ক্লাচ পাওয়া যায়। আপনি নিজের পছন্দমতো এবং অকেশন অনুযায়ী কিনে নিতে পারেন।

আপনি এখান থেকে কিনতে পারেন ক্লাচ। ছবিতে দেওয়া ক্লাচটির দাম ৫৯৮ টাকা মতো পড়বে।

 

অনেক জিনিস নিতে হলে কেমন ব্যাগ নেবেন

মিন্ত্রা

যেখানেই যান গোটা সংসার ব্যাগের মধ্যে গুছিয়ে নিয়ে যান? তাহলে আপনার ঢাউশ একটা ব্যাগই প্রয়োজন। এক কাজ করুন, খুব সুন্দর দেখতে টোট ব্যাগ পাওয়া যায়। এগুলো অনেকটা সেই আগেকার দিনের থলির মতো দেখতে কিন্তু খুবই স্টাইলিশ! 

আপনি এখান থেকে কিনতে পারেন টোট ব্যাগ। এস্পিরিটের টোট ব্যাগটির  দাম ১৭৯৯ টাকা মতো পড়বে।

দু-একদিনের জন্য বাইরে গেলে নিন ব্যাগপ্যাক

অ্যামাজন

দু-একদিনের জন্য কোথাও ঘুরতে যাবেন বা কলেজে যাবেন? ক্যারি করতে পারেন ব্যাগপ্যাক। না না ভয় নেই, র‍্যাকস্যাকের মতো নয় ব্যাপারটা একদমই। বেশ স্টাইলিশ দেখতে ব্যাগপ্যাক কিন্তু এখন পাওয়া যায়। অনলাইনে একটু চোখ-কান খোলা রাখলেই পেয়ে যাবেন। 

আপনি এখান থেকে কিনতে পারেন ব্যাগপ্যাক। ছবির এই ব্যাগপ্যাকটির দাম ৮৫৯ টাকা মতো পড়বে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দিতামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!