গায়ে হলুদ থেকে বিয়ে: হবু কনের জন্য বাছাই করা ব্লাউজের ডিজাইন

গায়ে হলুদ থেকে বিয়ে: হবু কনের জন্য বাছাই করা ব্লাউজের ডিজাইন

সামনে আপনার বিয়ে (wedding)? ও দেরি আছে বুঝি? দেরি থাকলে এটাই সুবর্ণ সুযোগ কিন্তু। না আমরা কোনও লটারিতে ফার্স্ট প্রাইজ আপনাকে দিচ্ছি না। একজন হবু কনের সবচেয়ে বেশি দুশ্চিন্তার কারণ হল তাঁর ব্লাউজ। আপনি হয়তো ভাবছেন এতে আবার চিন্তার কী আছে? দর্জির কাছে গিয়ে অর্ডার দিলেই তো ব্লাউজ রেডি। তাই কি? বোধহয় না। কারণ আপনি হলেন কনে। সব স্পটলাইট থাকবে আপনার উপরে। তাই আপনি যে ব্লাউজ পরবেন সেটা হবে সবার চেয়ে আলাদা। সেটা সবার চেয়ে সুন্দর হবে। আর সেইজন্যই আমরা নিয়ে এসেছি বাছাই করা কয়েকটা ব্লাউজের (blouse) ডিজাইন (designs) যা কনেদের তো বটেই, কনের (bride) বাড়ির প্রত্যেকের পছন্দ হবে। 

ব্লাউজের ডিজাইন দেখার আগে জেনে নেব কয়েকটি জরুরি কথা

১) শাড়ি আগে কিনে তবেই ব্লাউজের কথা ভাববেন। শাড়ির কোনা থেকে একটা টুকরো কেটে নিয়ে দর্জির কাছে যাবেন না। গোটা শাড়িটাই নিয়ে যাবেন। নইলে বুঝতে অসুবিধা হবে। 


২) দর্জি যদি আপনার কোনও ফিটিং ব্লাউজ নমুনা হিসেবে চান তাহলে সেটাই দেবেন যেটা আপনি সম্প্রতি পরেছেন। দশ বছর আগের ব্লাউজ ভুলেও দেবেন না। 


৩) পয়সা দিচ্ছি বলেই এক গাদা জরি বা সুতোর কাজ থাকবে বা গুচ্ছের লটকন থাকবে এমনটা ভেবে ব্লাউজ তৈরি করবেন না। ডিজাইন মানে সেখানে সৌন্দর্য থাকবে জটিলতা নয়। 


৪) যদি মনে করেন রেডিমেড ব্লাউজ কিনবেন তাহলে কয়েকটা কথা মাথায় রাখত হবে। আপনার বহুদিনের চেনা দর্জি যতটা কেয়ার নিয়ে ব্লাউজ করবেন সেটা আপনি কেনা ব্লাউজে পাবেন না। আর একান্তই যদি সেটা কেনেন তাহলে আরেকবার দর্জির কাছে গিয়ে হাতা, ব্লাউজের ধার, কাঁধের কাছে আবার সেলাই করিয়ে নেবেন। কারণ রেডিমেড ব্লাউজের সেলাই খুব একটা পাকাপোক্ত হয় না। 


৫) এমনভাবে ব্লাউজ তৈরি করবেন যেটা বিয়ের পরেও অন্তত দুই থেকে তিন বছর আপনি পরতে পারেন। অর্থাৎ ফিটিং ব্লাউজ তৈরির চক্করে এমন টাইট ব্লাউজ তৈরি করবেন না যেটা বিয়ের ছয় মাস পরে আর পরা না যায়। তাই ব্লাউজ তৈরির সময় আলাদা করে বাড়তি কাপড় রাখবেন। 


৬) দর্জি যেন বিয়ের অন্তত এক সপ্তাহ আগে ব্লাউজ ডেলিভারি দেয়। কারণ সাইজে কিছু সমস্যা হলে সেটা ঠিক করার সময় থাকবে। তবে বেশি আগেও ব্লাউজ ডেলিভারি চাইবেন না। ধরুন তিন মাস আগে আপনি ব্লাউজ নিলেন। এই তিন মাসে আপনি রোগা বা মোটা হয়ে যেতে পারেন। ব্লাউজ বড় করা সমস্যা নয় কিন্তু ছোট করতে গেলে সমস্যা হবে। 


৭) যে ব্লাউজটা পরবেন সেটা ছাড়াও একটা ব্যাকআপ রাখবেন। যাতে কোনও এমারজেন্সি হলে ওই বিশেষ ব্লাউজটি ছাড়া অন্য ব্লাউজ আপনি পরতে পারেন। 

এবার দেখে নেব হবু কনের জন্য কয়েকটি আবছাই করা ব্লাউজের ডিজাইন

designer blouse
designer blouse
designer blouse
Instagram
designerwall
instagram
instagram
darzionwheels
designer_blouse78
designer_blouse78

মূল ছবি সৌজন্য ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!