কোন নিতম্বে কোন ধরনের প্যান্টি মানাবে ও কী দেখে তা কিনবেন in Bengali | POPxo

কোন নিতম্বের সঙ্গে কোন প্যান্টি মানাবে, কেনার সময় কি মাথায় রাখবেন, রইল প্যান্টি কেনার টিপস

কোন নিতম্বের সঙ্গে কোন প্যান্টি মানাবে, কেনার সময় কি মাথায় রাখবেন, রইল প্যান্টি কেনার টিপস

সত্যি কথা বলতে গেলে, পোশাক কেনার সময় আমরা যতটা খুঁতখুঁতেপনা দেখাই, অন্তর্বাস কেনার সময় কিন্তু মোটেও ততটা সাবধানী হই না। বা বলা ভাল, সেটা হওয়ার কথা আমাদের মাথাতেও আসে না। তা-ও বা ব্রা কেনার সময় কাপ সাইজ, কভারেজ কতটা ইত্যাদি নিয়ে একটু মাথা ঘামাই, প্যান্টি তো একেবারেই আমাদের কাছে একেবারেই হেলাফেলার বস্তু! এটি কেনার সময়ও যে অনেককিছুই মাথায় রাখতে হয়, ভাল পোশাকের নীচে ভাল ব্রায়ের মতো ভাল প্যান্টিও যে জরুরি এবং সর্বোপরি, যে প্যান্টি আমাকে মানাবে, আমার নিতম্বের (hips) আকার-গঠনের সঙ্গে মানানসই হবে, সেই প্যান্টি (panties) যে আপনার জন্য জুতসই না-ও হতে পারে, একথা তো আমাদের জাস্ট মাথাতেই আসে না! অথচ এগুলি খুবই গুরুত্বপূর্ণ বিষয়। তাই আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি আল্টিমেট প্যান্টি (panty) গাইড! মানে, প্যান্টি কেনার সময় কী-কী বিষয় মাথায় রাখবেন ও কোন প্যান্টি কার জন্য, সেই বিষয়ে কিছু টিপস (tips)।

প্যান্টি কেনার সময় সচেতন হোন

শাটারস্টক
শাটারস্টক

প্যান্টি কেনার সময় মাথায় রাখুন এই বিষয়গুলি, তা সে আপনি অনলাইনেই অর্ডার দিন বা দোকানে গিয়েই কিনুন।

১. আপনি কোন পোশাকের নীচে পরার জন্য প্যান্টি কিনছেন, সেটা মাথায় রাখুন। যদি বাড়িতে সব সময় পরার জন্য কেনেন, তা হলে আরাম ব্যাপারটাই মুখ্য হওয়া উচিত। আর যদি শাড়ির নীচে পরার জন্য কেনেন, তা হলে কিনুন বিকিনি স্টাইল। আঁটোসাঁটো ট্রাউজারের তলায় পরার জন্য চাই সিমলেস প্যান্টি। আবার পিরিয়ডের সময় পরার জন্য কিনতে পারেন হিপস্টারস। মোদ্দা কথা হল, কখন এবং কার নীচে, এই দুটো ব্যাপার আপনার প্যান্টি শপিংয়ের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।

২. প্যান্টি কোন মেটেরিয়ালের তৈরি, সেটা দেখে নিন। সেটি পুরো সুতির তৈরি কিনা, নাকি সিন্থেটিক তন্তুও মেশানো আছে তাতে, সেটা জানা জরুরি। স্ট্রেচেবল মেটেরিয়ালের তৈরি প্যান্টিও কিন্তু বাজারে পাওয়া যায়। যাঁদের ওজন নিয়মিত বাড়া-কমার সমস্যা আছে, তাঁরা এই ধরনের প্যান্টি কিনতে পারেন। সাধারণত প্যাকেটের গায়েই এসব লেখা থাকে। কিন্তু না থাকলে শপ অ্যাসিস্ট্যান্টকে জিজ্ঞেস করে নিন। অনলাইনে সেই অসুবিধে নেই। সেখানে প্রোডাক্ট ডেসক্রিপশন পড়লেই বুঝতে পারবেন।

৩. প্যান্টি কোথাও ট্রাই করে দেখতে দেওয়া হয় না। এমনকী, এগুলি ফেরতযোগ্যও নয়। তাই চিরদিন আপনি হিপস্টার পরে অভ্যস্ত, অথচ হঠাৎ করে বন্ধুকে দেখে থংস কিনতে গেলেন, না, আমরা অন্তত আপনাকে এই পরামর্শ দেব না। যদি খুব ইচ্ছে করে, তা হলে একটি কিনে দেখতে পারেন। ভুলেও তিনটি প্যাক কিনতে যাবেন না।

৪. যাঁদের হোয়াইট ডিসচার্জ বেশি হয়, তাঁরা গাঢ় রংয়ের বা প্রিন্টেড প্যান্টি কিনুন। তাতে প্যান্টির ওই পোর্শনটা ডিসকালারড হয়ে গেলেও দেখতে বাজে লাগবে না। 

৫. যাঁদের সাপোর্ট বেশি দরকার, বিশেষত সম্প্রতি তলপেটে কোনও অপারেশন হয়ে থাকলে কিংবা প্রেগন্যান্ট হলে কিনুন চওড়া ইলাস্টিকওয়ালা হিপস্টারস। তাতে আরাম বেশি পাবেন। এক সাইজ বড় প্যান্টিও কিনতে পারেন।

৬. কিনতে যাওয়ার আগে প্লিজ নিজের সাইজ সম্বন্ধে জেনে নিন। প্যান্টির সাইজ হয় সেন্টিমিটারে, তাতে স্মল, মিডিয়াম, লার্জ, এক্সট্রা লার্জের অপশন থাকলেও, বিভিন্ন ব্র্যান্ডের সাইজ নানা রকমের হতে পারে। তাই সেন্টিমিটার কত, সেটা দেখে যাওয়াই বুদ্ধিমানের কাজ।

২. নিতম্বের আকার-গঠনের উপর নির্ভর করবে প্যান্টির ধরন

আজ্ঞে হ্যাঁ, সেটাই সত্যি! যতই আপনি ভাবুন না যে, নিজের খেয়ালখুশি মতো প্যান্টি কিনবেন, আসলে তা কেনা উচিত আপনার নিতম্বের শেপের উপর নির্ভর করে। এখানে আমরা একটা মোটামুটি গাইড দেওয়ার চেষ্টা করলাম যে, কোন ধরনের প্যান্টি কী ধরনের নিতম্বের শেপের সঙ্গে মানানসই।

১. যদি আপনার কোমর সরু এবং নিতম্ব চওড়া হয়

শাটারস্টক
শাটারস্টক

তা হলে বেশি কভারেজওয়ালা প্যান্টি পরলে আপনার নিতম্ব আরও মোটা দেখাবে। তাই আপনি কিনুন বিকিনি, থংস বা সিমলেস প্যান্টি।

এখান থেকে কিনতে পারেন এই ধরনের প্যান্টি

২. যদি আপনার নিতম্ব গোলাকার হয়

শাটারস্টক
শাটারস্টক

মানে, গোদা বাংলায় বলতে গেলে যদি আপনার পিছন ভারী হয়, তা হলে আপনাকে পরতে হবে থংস কিংবা মিনিকিনি। কারণটা সেই একই, ফুল কভারেজ পরতে গেলে অনাবশ্যক ফেব্রিক যোগ করবেন আপনার নিতম্ব পোর্শনে।

এখান থেকে কিনতে পারেন এই ধরনের প্যান্টি

৩. যদি আপনার নিতম্বের উপরের দিক চওড়া এবং নীচের দিক সরু হয়

শাটারস্টক
শাটারস্টক

তা হলে আপনাকে পরতে হবে বয়শর্টস কিংবা হটপ্যান্ট কাটের প্যান্টি। কারণ, এই ধরনের প্যান্টি আপনার নিতম্বের নীচের সরু অংশকে মোটা দেখিয়ে সমানুপাতিক আকার দেয়।

এখান থেকে কিনতে পারেন এই ধরনের প্যান্টি

৪. যদি নিতম্বের আকার চৌকো হয়

শাটারস্টক
শাটারস্টক

তা হলে আপনাকে পরতে হবে ফুল কভারেজওয়ালা প্যান্টি। আপনি কিনতে পারেন হিপস্টারস কিংবা হাই রাইজ প্যান্টি।

এখান থেকে কিনতে পারেন এই ধরনের প্যান্টি

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!