নানা রঙের উজ্জ্বল বোহো স্টাইল ব্যাগ আর পার্স হোক আপনার ফ্যাশন স্টেটমেন্ট

নানা রঙের উজ্জ্বল বোহো স্টাইল ব্যাগ আর পার্স হোক আপনার ফ্যাশন স্টেটমেন্ট

ইহার চেয়ে হতেম যদি আরব বেদুইন! এটা স্বয়ং রবীন্দ্রনাথ বলে গেছেন। অর্থাৎ যে যাই বলুন বাবা, মনে-মনে একটু বাউণ্ডুলে হতে সবারই মন চায়। আর এই ছন্নছাড়া বা বোহেমিয়ান শব্দটা থেকেই এসেছে বোহো (boho) স্টাইল (style)। অর্থাৎ বেশ একটা হিপি হিপি লুক, কিন্তু তার মধ্যেও ছিমছাম সনাতনী ছোঁওয়া। হাজার হলেও এই বোহোরা তো সংসারে থেকেই ছন্নছাড়া তাই না? আপনি হয়তো ভাবছেন, এসব ফ্যাশন স্টাইল শুধু অল্পবয়সিদেরই মানায়। এই মানে যারা কলেজ-টলেজ যায় আর কী! একদমই নয়। আপনি যদি স্কুলের শিক্ষিকা বা বড় আপিসের রাশভারী কর্মচারী হয়ে থাকেন, তা হলেও আপনার হাজার বার অধিকার আছে বোহো স্টাইল অনুসরণ করার। আর তাই আমরা নিয়ে এসেছি বোহো স্টাইলের কিছু ব্যাগ (bags) আর পার্স (purses)। যেগুলো সব বয়সের মহিলারা সব রকমের অকেশনে ব্যবহার করতে পারবেন।  

To Buy Click Here 

স্টাইলিং টিপস

পার্স আর ব্যাগের ডিজাইন দেখার আগে এইগুলো কীভাবে ক্যারি করবেন, সেটা জেনে নেওয়া দরকার। 

১) যেহেতু এটা একদমই অন্য ঘরানার স্টাইল তাই সবাই হয়তো এর সঙ্গে পরিচিত নয়। তাই এই ধরনের ব্যাগ বা পার্স ক্যারি করার আগে এই স্টাইল সম্পর্কে একটু ভাল করে জেনে নেবেন। দরকার হলে বন্ধুদের পরামর্শ নেবেন। 

২) মনে রাখবেন হিপি স্টাইল কিন্তু এখন পুরনো হয়ে গেছে। তবে রেট্রো লুক বা বোহো স্টাইল এখনও যথেষ্ট জনপ্রিয়। এমনভাবে সাজবেন যাতে আপনাকে হিপি বলে মনে না হয়। কিন্তু আপনার উপস্থিতি যেন একটা স্বতন্ত্র লুক নিয়ে আসে। 

৩) আপনাকে ঝলমলে দেখাতে হবে ঠিকই। কিন্তু তার মানে এই নয় যে, আপনি যা খুশি পরবেন এবং যেমন খুশি সাজবেন। তা হলে কিন্তু কপালে প্রশংসার বদলে বদনামই জুটবে। 

৪) আপনি সেটাই পরুন, যেটাতে আপনি কমফোর্টেবল। ফ্লোরাল প্রিন্টের ম্যাক্সি ড্রেস বা স্কার্ট পরতে পারেন। 

৫) হেয়ারস্টাইল যত দূর সম্ভব সিম্পল রাখবেন। আমরা এইটা বলছি না যে, আপনি সুন্দর করে নানা কায়দায় চুল বাঁধতে চাইলে সেটা করবেন না। কিন্তু বোহো স্টাইলের মূল মন্ত্র হল ক্লাসি অ্যান্ড সিম্পল। জটিল কোনও হেয়ারস্টাইল হলে তাতে সবার চোখ সেদিকে যাবে আপনার লুক গৌণ হয়ে যাবে। 

৬) হিপি লুক বা বোহো স্টাইলের সঙ্গে বিশেষভাবে যায় ফ্লেয়ার্ড জিন্স বা বেলি বটম প্যান্ট। এই জিন্স পরুন, উপরে পড়ুন সাদা টপ আর ফুলকারির ওড়না। সঙ্গে একটা বোহো ব্যাগ নিয়ে নিলেই লুক কমপ্লিট। 

৭) যদি বোহো স্টাইলের পার্স আপনার পছন্দ হয় তা হলে সেটা রাতের কোনও পার্টিতে ব্যবহার করুন। মোজরি, লিটল ব্ল্যাক ড্রেস আর তার সঙ্গে এই পার্স। দুর্দান্ত ফিউশন কম্বিনেশন হবে। 

৮) যাঁরা ভাবছেন, এ মা, আমরা তো ওয়েস্টার্ন পোশাকে স্বচ্ছন্দ নই, তা হলে কি বোহো স্টাইল আমাদের জন্য নয়। আলবাত আপনাদের জন্য! খেশের শাড়ি পরুন, একটু স্মোকি আইজ, একটু সিলভার শেডের গয়না আর সঙ্গে বোহো ব্যাগ। শাড়ির বেস একটু সাদা, ঘিয়ে বা ছাই রঙা হলে ভাল হয়, না হলে সঙ্গে সাদা শার্ট ব্লাউজ হিসেবে পরতে পারেন। 

৯) স্কার্ট পরলে তার সঙ্গে মাথায় স্কার্ফ বাঁধুন। মিষ্টি দেখতে লাগবে। সঙ্গে পার্স বা ব্যাগ, যে-কোনও কিছু নিতে পারেন। 

১০) রং মিলিয়ে ম্যাচ করে সব কিছু পরার দরকার নেই। আপনার ব্যাগ বা পার্স নীল বলে জামা বা জুতোও নীল হতে হবে তার কোনও মানে নেই। 

To Buy Click Here

দেখে নেওয়া যাক ডিজাইন

alicerisesup
pikord
voguetide
vk.com
hippiebohogypsy
hippiebohogypsy
hippiebohosgypsy
roashina
stylebistro
Flickr

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!