একেবারে অন্যরকম ডিজাইনের সালোয়ার, চুড়িদার, সিগারেট প্যান্ট...ট্রাই করে দেখবেন নিশ্চয়ই

একেবারে অন্যরকম ডিজাইনের সালোয়ার, চুড়িদার, সিগারেট প্যান্ট...ট্রাই করে দেখবেন নিশ্চয়ই

শাড়ির সঙ্গে যেমন ব্লাউজের যুগলবন্দি, ঠিক সেরকমই কামিজ বা নানা রকমের টপের সঙ্গে সালোয়ার, পালাজো, পাতিয়ালা, সিগারেট প্যান্টসহ নানা রকমের ট্রাউজারের যুগলবন্দি আছে। এখন আমাদের যা স্বভাব। শাড়িকে গুরুত্ব দিলাম তো ব্লাউজ নিয়ে ভাবলাম না। কামিজ নিয়ে ভাবলাম তো নীচে যা হোক কিছু একটা পরে নিলাম। কিন্তু এরকমটা হলে যে পুরো লুকের দফারফা হবে সেটা ভেবে দেখেছেন কি? আমরা জানি যে, কোন পোশাকের সঙ্গে আপনি কেমন সালোয়ার বা কেমন ট্রাউজার পরবেন সেটা আপনি বিলক্ষণ জানেন। কিন্তু ডিজাইনে যদি একটু আধটু হলেও রকমফের আনা যায় তা হলে ক্ষতি কীসের? এই যেমন ধরুন বোরিং সালোয়ারের (bottom) নীচের (lower) দিকে (part) যদি একটু অন্যরকম ডিজাইন (designs) করে দেওয়া যায় মন্দ লাগবে না! আমরা সেরকমই কয়েকটা ডিজাইন নিয়ে এসেছি। আপনারা নিজেরাই দেখে নিন না। 

সিগারেট প্যান্টের নীচের দিকে মানানসই ডিজাইন

সিগারেট প্যান্টের নীচের দিকে এই ডিজাইনগুলো দিব্যি মানাবে। এমনিতেই যারা ছিপছিপে চেহারার হন তাঁরা কুর্তি, অফ শোল্ডার টপের সঙ্গে সিগারেট প্যান্ট বেশ ভাল লাগে। তথাকথিত সিগারেট প্যান্ট না পরে নীচের দিকে এই ডিজাইনগুলো আছে এমন সিগারেট প্যান্ট ট্রাই করতে পারেন। মনে রাখবেন যখন এই ধরনের সিগারেট প্যান্ট পরবেন তখন  বেশি লম্বা ঝুলের কামিজ বা টপ পরবেন না। শর্ট কুর্তি বা কোমর পর্যন্ত ঝুলের টপ পরবেন। কারণ আপনি যদি বেশি লম্বা ঝুলের টপ পরেন তাহলে এই ডিজাইনের অনেকটাই ঢেকে যেতে পারে। অর্থাৎ উপরে এমন কিছু বেশি কাজ করা বা গর্জাস টপ পরবেন না যাতে নীচের ডিজাইনের দিকে কারও চোখ না যায়। 

 

এবার ডিজাইনগুলো পরপর দেখে নেওয়া যাক। 

kaleeralover
kaleeralover
kaleeralover
kaleeralover
kaleeralover

এবার আমরা চুড়িদার বা সালোয়ারের কয়েকটি ডিজাইন দেখে নেব

crochetingneedles

খুবই সাধারণ এই ডিজাইন। অথচ দেখতে কত ভাল লাগছে তাই না? আসলে এখানে কুরুশে বোনা স্টাইল ফলো করার চেষ্টা করা হয়েছে, তাই অন্য মাত্রা এসেছে। 

skillofking

এই ধরনের ডিজাইনকে বলা হয় স্ক্যালপ ডিজাইন। আজকাল এই স্ক্যালপ ডিজাইন ফ্যাশন দুনিয়ায় খুব জনপ্রিয় হয়েছে। ঢিলেঢালা সালোয়ার বা পাতিয়ালা স্টাইলের প্যান্টের সঙ্গে এই ডিজাইন খুব ভাল লাগবে। 

.babblebear

দেখে বুঝতেই পারছেন এটা জনপ্রিয় রাফল ডিজাইন। আর সেটাই এখানে যোগ করা হয়েছে। সালোয়ার ও চুড়িদার ছাড়াও লেগিংসেও এই ধরনের ডিজাইন বেশ মানানসই হবে। 

livegivelove

সুন্দর সুতোর কাজ করা হয়েছে এই প্যান্টের নীচে। লক্ষ্য করে দেখবেন ডিজাইনের মধ্যে রয়েছে মুঘল প্যাটার্নের  ছোঁয়া। তার সঙ্গে পমপম জাতীয় বল জুড়ে আরও সুন্দর দেখাচ্ছে এই ট্রাউজার। 

instagram

বেশ আধুনিক কিন্তু এই ডিজাইন। একবার অবশ্যই ট্রাই করে দেখবেন। বটুয়াতে যেভাবে দড়ি বেঁধে রাখা হয় সেই পদ্ধতি এখানে ব্যবহার করা হয়েছে। 

আরও কয়েকটি অন্য ধাঁচের ডিজাইন দেখে নেওয়া যাক

tumblr
outnet
zeenwoman
hennamehendi
etsy

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!