নিজের রাশি অনুযায়ী তৈরি করুন আপনার প্রতিদিন সকালের রুটিন

নিজের রাশি অনুযায়ী তৈরি করুন আপনার প্রতিদিন সকালের রুটিন

সকালে উঠিয়া আমি মনে-মনে বলি...কী বলেন? এটাই বলেন তো আপনার সারাটা দিন যেন খুব ভাল কাটে? আমরাও সেটাই চাই। আপনার সারাটা দিন যেন সত্যিই খুব ভাল যায়। ইংরিজিতে একটা প্রবাদ আছে যে, “মর্নিং শোজ দ্য ডে।” অর্থাৎ আপনার সারাটা দিন কেমন যাবে, সেটা সকাল বেলা আপনার সঙ্গে কী-কী ঘটল তার উপর নির্ভর করে। ধরুন, কোনও কারণে আপনার সকাল শুরু হল কারও সঙ্গে ঝগড়া করে। আর সেটা হলে আপনার মুড অফ হতে বাধ্য। তার মানে আপনার সারাটা দিন খারাপ যাবে। আবার উল্টোটাও হতে পারে। অর্থাৎ সকালে উঠেই কোনও একটা ভাল খবর পেলেন, তার মানে আপনার দিন আজ ভাল যাবে। আমরা চাই খারাপটা যেন না হয়। আর তার জন্য আপনাকে আপনার প্রতিদিন সকালের (morning) রুটিন (routine) তৈরি করতে হবে আপনার রাশি অনুযায়ী! কারণ, আপনার রাশির (zodiac) উপর অনেক কিছুই নির্ভর করে। আসুন দেখে নেওয়া যাক কোন রাশির জাতক/জাতিকার রুটিন কেমন হওয়া উচিত। 

Aries বা মেষ রাশি

pixabay

যে-কোনও একটা কাজ যেটা আপনি অনেক দিন ধরে করতে চাইছেন, সেটা প্রতিদিন লিস্টে রাখুন আর ঝটপট সেরে ফেলুন। এক্সারসাইজে আপনার অনীহা আছে। সেটা করলে চলবে না। সকালে আপনার কার্ডিও ভাস্কুলার এক্সারসাইজ দরকার। অন্তত এক ঘণ্টা দৌড়ন বা সাইক্লিং করুন। 

Taurusবা বৃষ রাশি

বৃষরাশির জাতক বা জাতিকারা তখনই সব কাজ হাসিমুখে করে যখন তারা নিজে খুশি থাকে। টরাস হল ফুডি অর্থাৎ তাঁরা খেতে ভালবাসেন। তাই সকালে জমিয়ে ব্রেকফাস্ট করুন। এমন কিছু খান যেটা আপনার ভাল লাগে। অফিসে টানা কাজ না করে মাঝে-মাঝে আড্ডা দিন। 

Gemini বা মিথুন রাশি

pixabay

জেমিনি কথা বলতে এবং লোকজনের সঙ্গে মিশতে ভালবাসে। সকালে উঠে কোনও প্রিয় বন্ধু বা সহকর্মীকে গুড মর্নিং মেসেজ পাঠিয়ে দিন। হালকা জোকও পাঠাতে পারেন। খবরের কাগজ পড়ুন, অফিস যেতে-যেতে হালকা কোনও বই পড়ুন। মিথুনরাশি তথ্যের দিক থেকে আপডেটেড থাকতে ভালবাসে। তাই এগুলো তাঁর সারাদিনের রসদ হিসেবে কাজ করে। 

Cancer বা কর্কট রাশি

pixabay

আপনি খুব আবেগপ্রবণ মানুষ। তাই সকালে উঠে আপনার প্রথম কাজ হল নিজের আবেগ ও চিন্তাধারা নিয়ন্ত্রণে আনা। আপনি কবি মনের, তাই লিখতে ভালবাসেন। সকালে উঠে দু-চার কলম লিখে ফেলুন দেখি! যা ইচ্ছে হয় লিখবেন। আপনি শৌখিনও বটে। একটু সময় নিয়ে স্নান করুন, প্রিয় পারফিউম লাগান আর টিপটপ থাকুন। দিন ভাল যাবেই! 

লিও বা সিংহ রাশি

আপনি ভীষণ প্রাণবন্ত ও প্রশংসা শুনতে অভ্যস্ত প্রকৃতির মানুষ। এনার্জি কাজে লাগান। জিমে যান, জমিয়ে কসরত করুন। কারণ এনার্জি আপনাকে আরও এনার্জি যোগাবে। সকালে এক্সারসাইজ করলে আপনার ভালও লাগবে আর তাতে আপনি গর্ব অনুভব করবেন। 

ভারগো বা কন্যারাশি

pixabay

আপনি সব সময় পরিস্থিতির জন্য প্রস্তুত থাকেন। কাল কী-কী করবেন, সেটা আজ আপনি একটা তালিকা তৈরি করে রাখেন। খুব ভাল কথা। তবে সব সময় মানুষ যেরকম ভাবে সেরকম হয় না। তাই প্রতিদিন সকালে উঠে আপনার প্রথম কাজ হল সারা দিন কী-কী করবেন সেটা আর-একবার ঝালিয়ে নিয়ে তার তালিকা করা। আপনি একটু ভুলো মনের আছেন। তাই বাড়ি থেকে বেরনোর সময় ব্যাগে সব কিছু মনে করে নেবেন। 

লিব্রা বা তুলা রাশি

আপনি একদম নিজের খেয়াল রাখেন না। শুধু অন্যদের কথা ভাবেন। এবার একটু নিজের যত্ন নিন। সকালে উঠে জমিয়ে চা খান, সময় নিয়ে স্নান করুন। অফিস যাওয়ার সময় ভাল গান শুনুন। যদি অফিস না থাকলে বাড়িতেই একটু ফেসিয়াল করে নিন। 

স্করপিও বা বৃশ্চিক রাশি

pixabay

সত্য জানার প্রতি আপনার আকর্ষণ আছে। সকালে উঠে আগেই খবরের কাগজ পড়ে নেবেন। ছোট-ছোট বিষয় নিয়ে অহেতুক চিন্তা করা আপনার স্বভাব। সেটা যাতে না হয়, তাঁর জন্য সকালে উঠে প্রাণায়াম ও ধ্যান করবেন। কিছুই যদি করতে ইচ্ছে না হয়, তা হলে ঘুম থেকে ওঠার পর অন্তত এক ঘণ্টা কারও সঙ্গে কথা বলবেন না।  

স্যাজিটেরিয়াস বা ধনু রাশি

আপনি খুব পজিটিভ মানুষ। সব সময় আনন্দে থাকতে আপনি ভালবাসেন। গান আপনাকে আনন্দে রাখে। একটা পেপি বিটের গান চালিয়ে সকালে মিনিটদশেক নেচে নিতে পারেন! ধনু রাশির মানুষেরা সব সময় নতুন কিছু খোঁজেন। অফিসে গিয়ে আশেপাশে একটু হেঁটে দেখুন। নতুন কোনও কফি শপ বা বুটিকের সন্ধান পেলে ঢুঁ মারতে ভুলবেন না।  

ক্যাপ্রিকর্ন বা মকর রাশি

আপনি খুব দায়িত্বশীল ও দৃঢ়চেতা। তবে আপনি নিজেকে নিয়ে একদম খুশি নন। সকালে উঠে সোজা জিমে চলে যান। বা একটু হেঁটে আসুন। সব সময় নেগেটিভ না ভেবে আয়নার সামনে দাঁড়ান। সোজাসুজি নিজের দিকে তাকিয়ে বলুন আপনি এই যাবত কী কী করেছেন। কোনটা করতে পারেননি বা ব্যর্থ হয়েছেন সেটা ভুলে যান। 

অ্যাকোয়ারিয়াস বা কুম্ভ রাশি

pixabay

আপনি একজন সৃষ্টিশীল ও বুদ্ধিজীবী মানুষ। হাতের কাজের প্রতি আপনার আগ্রহ আছে। যদি কোনও কিছু তৈরি করবেন বলে ভেবে রাখবেন সেটা সকালে উঠে শুরু করে দিন। বা আগের দিন রাতে কিছু করে থাকলে সেটা সকালে শেষ করুন। পছন্দের বই বা কোনও প্রবন্ধ পড়া দিয়ে আপবার দিন শুরু করা উচিত। 

পাইসেস বা মীন রাশি

pixabay

আপনার গ্রহ হল নেপচুন। নেপচুন স্বপ্ন দেখায়। সকালে উঠে কোনও স্বপ্নের কথা মনে থাকলে সেটা লিখে ফেলুন। কারো সাথে এই স্বপ্নের কথা শেয়ার করবেন না। আপনি স্পিরিচুয়াল বা আধ্যাত্মিক প্রকৃতির। সকালে উঠে আধ ঘণ্টা মতো ধ্যান বা মেডিটেশন করুন। সারা দিন আপনার ভালই যাবে। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!