বউভাতে পরার জন্য কলকাতার কোথা থেকে কিনবেন ডিজাইনার শাড়ি ও লেহঙ্গা!

বউভাতে পরার জন্য কলকাতার কোথা থেকে কিনবেন ডিজাইনার শাড়ি ও লেহঙ্গা!

বাঙালি বিয়েতে যদিও লাল টুকটুকে বেনারসি শাড়ি পরেই আমরা কনেকে দেখতে অভ্যস্ত, তবুও এমন কথা তো কোথাও বলা নেই যে বেনারসি শাড়িই পরতে হবে! আপনি যদি চান তাহলে কিন্তু অন্যরকমের পোশাকও পরতে পারেন। অবশ্য বউভাতে এখন অনেক মেয়েই লেহঙ্গা বা অন্যান্য ধরনের শাড়ি পরেন। জরদৌসি হোক অথবা স্টোন এবং চুমকি বসানো ডিজাইনার শাড়ি পরা কনে কিন্তু এখন বাঙালি বিয়েবাড়িতেও আকছার দেখা যায়। আপনিও কি এরকম একটু অন্য ধরনের সাজ করতে চাইছেন নিজের বউভাতে? তা হলে এই প্রতিবেদনটি অবশ্যই আপনার কাজে লাগবে। দেখে নিন কলকাতাতে (kolkata) কোথায় কোথায় পেয়ে যাবেন বউভাতের (bridal) জন্য ডিজাইনার লেহঙ্গা এবং শাড়ি (designer bridal legenha and saree)।

আরও পড়ুনঃ কলকাতার সমস্ত স্ট্রিট মার্কেটের শপিং গাইড

ভেদম - বেশ দামি

ইনস্টাগ্রাম

তরুন তহলইয়ানি থেকে শুরু করে রিনা ঢাকা, রোহিত বাল, জে জে ভলায়া, মনীশ অরোরা – নানা ডিজাইনারের তৈরি বিয়ের পোশাক আপনি এখানে পেয়ে যাবেন। শাড়ি, সালোয়ার-কামিজ, লেহঙ্গা – কী নেই এই স্টুডিও-তে! বিয়েতে এবং বউভাতে যদি নামী ডিজাইনারের লেবেলের পোশাক পরতে চান তাহলে আপনাকে ভেদমে আসতেই হবে।  

কেমন দাম পড়বে – এখানে আপনাকে আগে অর্ডার দিতে হবে। আপনার পছন্দ করা ডিজাইনের ওপরে দাম নির্ভর করবে।

ঠিকানা – ৩৩, শেক্সপিয়র সরণি, কলকাতা – ৭০০০১৭ (কলামন্দিরের কাছে, রানি বিড়লা গার্লস কলেজের ঠিক উল্টোদিকে)

ফোন নম্বর – ০৩৩-২২৮০০১৩১/৩২

সিমায়া - মাঝারি দামের

শাটারস্টক

বউভাতে পরার জন্য দারুণ দারুণ ডিজাইনের লেহঙ্গাই নয়, সিমায়া-তে পেয়ে যাবেন সুন্দর শাড়িও। গোটাপাত্তি থেকে শুরু করে বেশ দামী জরদৌসি পর্যন্ত সবই পাবেন। যদি কম দামে নমস্কারি শাড়ি কিনতে চান তা-ও পেয়ে যাবেন এই বুটিকে, জরির পাড় বসানো সাধারণ সুতির শাড়ির দাম শুরু মোটামুটি ৭০০ টাকা থেকে। এখানে আপনি কাস্টমাইজ করেও বউভাতের পোশাক তৈরি করাতে পারেন।

কেমন দাম পড়বে – হালকা লেহঙ্গা এবং শাড়ি মোটামুটি ২৫,০০০ টাকা থেকে শুরু।

ঠিকানা – ১০/৪ ডি, এলগিন রোড, কলকাতা – ৭০০০২০ (ফোরাম মলের কাছে)

ফোন নম্বর – ৯০৭৩৩১৬২৫৬

পালকি - পকেটসই

শাটারস্টক

আপনি যদি একটু কম বাজেটে ডিজাইনার শাড়ি কিনতে চান আপনার বউভাতে বা বিয়ের তত্বের জন্য তা হলে চলে যান আশুতোষ মুখার্জি রোডের পালকি-তে। এখানে আপনি দারুণ দারুণ ডিজাইনের শাড়ি ছাড়াও পেয়ে যাবেন ভারী এবং হালকা লেহঙ্গা, ড্রেপ ড্রেস ও নানা ডিজাইনের কুর্তা। অনেকেরই যদিও শাড়ি পরা অভ্যাস থাকেনা, তাঁরা নিরাশ হবেন না, কারণ এখানে চুড়িদার, আনারকলি এবং সালোয়ার-কামিজের কালেকশনও দেখার মতো।

কেমন দাম পড়বে – হালকা লেহঙ্গা মোটামুটি ১৫,০০০ টাকা থেকে শুরু। যদি তত্বের জন্য ডিজাইনার শাড়ি কিনতে চান তাহলে মোটামুটি ১৫,০০০ টাকা থেকে দাম শুরু হবে।  

ঠিকানা – ১১৮ এ, আশুতোষ মুখার্জি রোড, ভবানিপুর, কলকাতা – ৭০০০২৫

ফোন নম্বর – ৯৮৩০৮৮২৮৫৮

আরও কয়েকটি বুটিক

এছাড়াও আরও নানা বুটিক রয়েছে সারা কলকাতা শহর জুড়ে যেখানে আপনি পেয়ে যাবেন নানা ডিজাইনের এবং নানা দামের পোশাক, বউভাতের সন্ধেয় পরার জন্য -

WNW 

ঠিকানা – পি ৯, সি আই টি রোড, কাঁকুড়গাছি

ফোন নম্বর –  +913323557711

সাস্যা বুটিক 

ঠিকানা – ২৩ এ, শেক্সপিয়র সরণী, কলকাতা 

ফোন নম্বর – +913322892323

বৃজবন 

ঠিকানা – ৫১, রফি আহমেদ কিদওয়াই রোড, তালতলা (দোতলায়)

ফোন নম্বর – 033 4600 1208

বিধিবদ্ধ সতর্কীকরণ – ভাল ডিজাইনার শাড়ি কিনতে গেলে কিন্তু একটু দাম দিয়েই কেনা ভাল। আপনি হয়ত অনেক দোকানেই দেখবেন যে দু’তিন হাজার টাকার মধ্যে ‘জরদৌসি শাড়ি’ বিক্রি হচ্ছে, কিন্তু মনে রাখবেন কোয়ালিটি বলে একটি বস্তু আছে। জরদৌসি শাড়ির নামে কিন্তু অনেকেই স্রেফ চুমকি বসানো শাড়ি গছিয়ে দেন। কাজেই সাবধান!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!