বিয়ে হোক বা বিবাহবার্ষিকী, সব রকম অনুষ্ঠানে পরতে পারেন এই স্টেটমেন্ট চোকার

বিয়ে হোক বা বিবাহবার্ষিকী, সব রকম অনুষ্ঠানে পরতে পারেন এই স্টেটমেন্ট চোকার

শাড়ি আর গয়না নিয়ে মেয়েদের অনেক ভাবনাচিন্তা করতে হয়। কোনটা মানাবে, কোনটা ভাল লাগবে না। তবে মজার ব্যাপার হল চোকার (choker) (necklace) নেকলেস নিয়ে এত মাথা ঘামাতেই হয় না। চোকার নেকলেসের নকশা এতটাই সুন্দর যে বিয়ের কনে থেকে শুরু করে যে কোনও পারিবারিক অনুষ্ঠানে এটা পরা যায়। সামনে যদি আপনার বিয়ে হয় তাহলে একবার এই চোকার ডিজাইনগুলো দেখে নিতে পারেন। কী বললেন? আপাতত বিয়ের ভাবনা মাথায় নেই। কুছ পরোয়া নেহি। বান্ধবীর বিয়ে, মামাতো দিদির বিবাহবার্ষিকী, সহকর্মীর গৃহপ্রবেশের অনুষ্ঠান, কিছু না কিছু তো একটা আছেই। এই চোকার এত সুন্দর যে, এই সবক'টা অনুষ্ঠানে আপনি নিশ্চিন্তে এটা পরতে পারেন। 

চোকারের ডিজাইন দেখার আগে জেনে নেব স্টাইলিং টিপস

১) যদি খাঁটি সোনার চোকার বা সোনালি রঙের চোকার পড়েন তাহলে পোশাক মোনোক্রোমাটিক বা একরঙা হলে ভাল লাগবে। সলিড নিউট্রাল রং যেমন ক্রিম, বেইজ বা ব্ল্যাক শেডের কিছু পরুন। 


২) মুক্তোর গয়না সব সময়ই একটু অন্য ধাঁচের হয়। তাই পার্ল চোকার পরার সময় আলাদা ভাবে সাবধান থাকতে হবে। আপনি যদি বিয়ের কনে হন তা হলে গোল্ড পার্ল চোকার বেছে নিন। পার্ল চোকার সবচেয়ে বেশি ভাল লাগে প্যাস্টেল রঙা কুর্তি, লেহেঙ্গা ও শাড়ির সঙ্গে। 


৩) হিরের দ্যুতির খ্যাতি তো জগতজোড়া। হিরে পরলে সেদিকে সবার চোখ যাবেই। তাই হিরের চোকার যে আপনার লুকে অন্য মাত্রা আনবে সে আর বলতে। যদি হিরের চোকার বা পাথর সেটিং চোকার পরেন, তা হলে ভেলভেটের ওড়না, ঘন কারুকাজ করা শিফন বা এমব্রয়ডারি করা সিল্কের লহেঙ্গা পরুন। হিরে যেহেতু সাদা তাই হোয়াইট অন হোয়াইট লুক ট্রাই করতে পারেন। অর্থাৎ সিলভার শেডের গ্লিটার দেওয়া শাড়ি বা লেহেঙ্গা পরতে পারেন। 


৪) ছিমছাম লুক যদি আপনার পছন্দ হয়, তা হলে সিলভার চোকার বেছে নিন। এর সঙ্গে পরতে পারেন কালো বা জুয়েল টোনড শাড়ি। মেটালিক শেডের পোশাক আর কানের দুল থেকে হাতের চুড়িতে সিলভার দুর্দান্ত বোল্ড লুক নিয়ে আসবে। 


৫) কুন্দনের চোকার হল বিয়ের কনেদের অলটাইম ফেভারিট।  আর সত্যি বলতে কী বিয়ের কনেদেরই কুন্দন চোকার সবচেয়ে বেশি মানায়। কারণ এর মধ্যে একটা রাজকীয় ব্যাপার আছে যেটা কনেদের গর্জাস লুকের সঙ্গে খুব মানানসই হয়। কুন্দন চোকারের সঙ্গে পার্ল বা গোটা এমব্রয়ডারি করা ওড়না নিলে বেশ ভাল লাগবে। 

এবার দেখে নেওয়া যাক চোকারের কয়েকটি ডিজাইন

paisleypopshop

১) গোল্ড প্লেটেড এম্বস করা চোকার 

perniaspopupshop

২) গোল্ড প্লেটেড কুন্দন, পান্না ও মুক্তোর চোকার 

jaypore

৩) বিডেড কুন্দন চোকার 

beautifuljewelrystyles

৪) বিয়ের কনের জন্য আদর্শ এই চোকার 

instagram

৫) মিনাকারি করা মুক্তো দেওয়া সুন্দর চোকার 

দেখে নেব কয়েকজন তারকার ছবি যারা চোকারকে এক অন্য মাত্রায় নিয়ে গেছেন

beautifuljewelrystyles

চোকারের সাজে অনন্যা 'কুইন' কঙ্গনা। 

Instagram

কালো চোকারে বাজিমাত দীপিকার। 

instagram

জাহ্নবীর চোকার মন জয় করে নেওয়ার মতো। 

happyshappy

অনন্যসুন্দর চোকারে রাজহংসী সোনম। 

deepaishworld

করিনা তো সব সময়ই সুন্দর। আর এই চোকার তাঁকে আরও সুন্দরী করেছে। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!