এবারের মনসুন সেজে উঠুক ফ্রিল দেওয়া ছাতার ফ্যাশনে

এবারের মনসুন সেজে উঠুক ফ্রিল দেওয়া ছাতার ফ্যাশনে

কথায় বলে বর্ষার ছাতা আর শীতের কাঁথা নাকি কাউকে দিতে নেই! সে না দিলে না দিন। তাই বলে শুধু রোদ থেকে মাথা বাঁচাতে আর বৃষ্টি আটকাতে ছাতার (umbrellas) ব্যবহার করবেন না প্লিজ। ছাতা বলে ওর বুঝি মন নেই! ওর বুঝি ফ্যাশন স্টেটমেন্ট হয়ে উঠতে ইচ্ছে করে না? ভাবছেন, বৃষ্টি পড়তে না-পড়তেই আমার মাথাটা বোধ হয় বিগড়ে গেল তাই ভুলভাল বকছি। আরে না বাপু। আমি ভুল বকছি না। অ্যাদ্দিন ধরে ছাতা নিয়ে ফ্যাশন না করে ভুল করেছেন আপনি। আগেকার দিনের মতো সেই কুচকুচে কালো ঢাউস ছাতার যুগ কি আর আছে? এখন ছাতা মানে স্টাইল স্টেটমেন্ট, বুঝলেন ম্যাডাম! তাই আমরা নিয়ে এসেছি আপনাদের জন্য ফ্রিল (frilled) দেওয়া ছাতার (umbrellas) নানা রকম ডিজাইন (designs)। তা হলে আর দেরি কেন? এই মনসুন হোক মনকাড়া, কুঁচি দেওয়া ছাতার ফ্যাশনে। 

ছাতা কেনার আগে কী-কী দেখে নেবেন

১) ছাতা যেন ওজনে বেশি ভারি না হয়। আপনাকে যদি সারাদিন নানা কাজে এদিক-সেদিক যেতে হয় তা হলে বেশি ভারি ছাতা ব্যবহার না করাই ভাল। 

২) বড় ছাতা বাহারি হয় ঠিকই। কিন্তু আপনি যদি পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করে থাকেন, তা হলে একটা কথা মাথায় রাখতেই হবে। ভিড় বাসে বা অটোর স্বল্প পরিসরে একটা বড় ছাতা নিয়ে চলাফেরা করা কিন্তু বেশ সমস্যার। 

৩) ছাতা খোলা বন্ধ করতে অসুবিধে হচ্ছে কিনা সেটা দেখে নেওয়া প্রয়োজন। আপনি বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে দেখলেন আপনার বাস আসছে। ছাতা বন্ধ করতে এত সময় লাগল যে, সে বাস আপনার মুখের সামনে দিয়েই হুশ করে চলে গেল! এমনটা মোটেই কাম্য নয়।   

৪) শুধু রোদ বা বৃষ্টি থেকে নয়, জোরে হাওয়া দিলে সেটা সামলানোর শক্তি যেন আপনার ছাতার থাকে সেটাও দেখে নেবেন। 

৫) বেশিরভাগ ছাতাতেই বৃষ্টির জল পড়লেই তাতে জং লেগে যায়। সেক্ষেত্রে ছাতা কেনার সময় দেখে নেবেন যে সেটা ওয়েদারপ্রুফ কিনা। 

৬) ছাতার সবচেয়ে মুল্যবান অংশ হল তার হ্যান্ডল। সেটা শক্তপোক্ত কিনা এবং সেটা ধরতে আপনি কমফর্টেবল কিনা, সেটাও দেখে নেওয়া দরকার। 

ফ্রিল দেওয়া ছাতার ফ্যাশন

এমনিতে বাজারে নানারকম ছাতা পাওয়া যায়। কিন্তু ফ্রিল বা কুঁচি দেওয়া ছাতা দেখতেও সুন্দর আবার বেশ সাবেকিয়ানাও আছে। তাই আমরা কয়েকটা ফ্রিল দেওয়া ছাতার ডিজাইন নিয়ে এসেছি আপনাদের জন্য। এখন এই ছাতাগুলো ফ্যাশনে ইন থিং। 

umbrellaheaven

পোলকা ডট ছাতা দেখতে খুব সুন্দর আর ফ্যাশনেবলও। 

umbrellaheaven

যাঁরা একরঙা ছাতা পছন্দ করেন, তাঁদের এটা ভাল লাগবে। এগুলো হল প্যাগোডা ডিজাইনের ছাতা। 

dorothyperkins

নেটের বা লেস ডিজাইনের ছাতা মনে করিয়ে দেয় পুরনো দিনের কথা।  

brolliesgalore

বেশ মজার ছাতা এটা। এর আকর্ষণ হল ফ্লেমিংগোর মতো দেখতে এর হ্যান্ডল। 

brolliesgalore

ডাবল ফ্রিল দেওয়া সাদা-কালোর কম্বিনেশানে এই ছাতা হতে পারে দারুণ স্টাইল স্টেটমেন্ট। 

এই ধরনের ছাতা কিনতে চাইলে এখানে ক্লিক করুন 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!