মধ্যমা থেকে তর্জনী, ছোট্ট একটা আংটিই আপনার ভোল পাল্টে দিতে পারে

মধ্যমা থেকে তর্জনী, ছোট্ট একটা আংটিই আপনার ভোল পাল্টে দিতে পারে

জাঙ্ক জুয়েলারি আমরা সকলেই ভালবাসি। আর সেই জাঙ্ক জুয়েলারির তালিকায় সবচেয়ে উপরের দিকে থাকে কানের দুল বা কোনও নেকপিস। কিন্তু আংটি? হ্যাঁ, হ্যাঁ আংটি সেটা থাকে কি? মনে হয় না। আপনি হয়তো ভাবেন ওদিকে মানে আপনার হাতের দিকে কারও চোখই পড়বে না। এমনটা কিন্তু একেবারেই নয়। একটা ছোট্ট আংটি কিন্তু আপনার পুরো লুক একদম পাল্টে দিতে পারে! এখন তো আকারে বড় আংটির ফ্যাশন হয়েছে। অর্থাৎ মধ্যমা বা তর্জনী যেখানেই এই আংটি আপনি পরুন না কেন, সেটা হাতের বাকি আঙুলগুলোকেও খানিকটা ঢেকে দেবে। আর বেশ বড় আকারের আংটি হলে সেদিকে সবার চোখ পড়তে বাধ্য। তবে তার মানে অবশ্য এই নয় যে ছোট্ট পাথর বসানো আংটি (rings) ভাল নয়। আসলে কানের দুল বা গলার হারের মতো আংটিরও আলাদা একট সৌন্দর্য আছে। আর সেই জন্যই আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি বাছাই (different) করা কয়েকটি আংটির ডিজাইন। শাড়ি হোক বা সালোয়ার কামিজ বা কোনও ওয়েস্টার্ন ড্রেস, সব কিছুর সঙ্গে এই আংটি মানানসই হবে। 

etsy

এই আংটিটা দেখুন। এটা জার্মান সিলভার দিয়ে তৈরি। এর মধ্যে সামান্য হলেও আফগানি সৌন্দর্যের ছোঁয়া আছে। এটি যে কোনও রকমের আঙুলে ফিট হবে, কারণ এটি অ্যাডজাস্ট করা যায়। সিলভার কালারের হলেও খেয়াল করে দেখবেন এর মধ্যে দুটি শেড আছে। গোলাকৃতি হয় বলে একে চক্র রিংও বলা হয়। সালোয়ার-কামিজ বা শাড়ি যে-কোনও কিছুর সঙ্গে এই রিং ক্যারি করতে পারেন।  

 

To Buy Click 

aferando

মিনাকারি গয়নার এমনিতেই এক আলাদা রকমের সৌন্দর্য আছে। আর সেটাই এই আংটিতে ফুটে উঠেছে। শাড়ির সঙ্গে এই ধরনের আংটি খুব ভাল মানায়। তবে খেয়াল রাখবেন, শাড়ির রঙের সঙ্গে আংটির রঙের যেন কিছুটা হলেও সামঞ্জস্য থাকে। 

To Buy Click 

belall jewellers

উপরের ছবিতে দেখতেই পাচ্ছেন একসঙ্গে অনেকগুলো আংটি দেখানো হয়েছে। এগুলো প্রকৃতপক্ষে হলো বা ফাঁপা আংটি। অর্থাৎ এর ভিতরে ব্যান্ড আংটির মতো কোনও ধাতু ঠাসা নয়। এগুলোকে নাকল (knuckle) আংটি বলা হয়। কারণ, এগুলি মূলত আঙুলের বিভিন্ন গাঁটে পরা হয়। আর নাকল কথাটার অর্থই হল আঙুলের গাঁট। ভাল করে লক্ষ করলে দেখবেন, এক-একটা আংটি এক-এক ডিজাইনের। আপনি একসঙ্গে অনেকগুলো পরতে পারেন। কারণ, এগুলো আকারেও বেশ ছোট। 

To Buy Click Here 

awesome jewellery

পাথর বসানো আংটি সব সময়ই পরতে ভাল লাগে। তা ছাড়া এই আংটিটি বোহো লুক নিয়ে আসবে আপনার সাজে। আকারেও বেশি বড় নয় আর দেখতেও ছিমছাম। 

 

To Buy Click Here

etsy

জাঙ্ক জুয়েলারি নিয়ে কথা হবে আর সেখানে অক্সিডাইজড জুয়েলারি থাকবে না, সেটা কি সম্ভব? একেবারেই নয়। এই আংটি হল গোল্ড অক্সিডাইজড রিং। সোনালি ঘেঁষা যে-কোনও পোশাকের সঙ্গে একদম মানানসই হবে এই আংটি।

To Buy Click Here 

 

আরও কয়েকটি ডিজাইন দেখে নেওয়া যাক। 

আফগানি লোটাস রিং উইথ ঘুংরু

etsy

সিলভার টোনের ব্রাস রিং

the loom

আয়না ও ঘুঙুর বসানো আংটি

etsy

আয়না ও ঘুঙুর বসানো বড় আকারের রাজস্থানি স্টাইলের আংটি

addiga

টেম্পল ওয়র্ক ময়ূরকণ্ঠী আংটি

paisleypop

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!