জানেন কি প্রথম ডেটে ছেলেদের কোন স্বভাবগুলি মেয়েদের খুব পছন্দ হয়?

জানেন কি প্রথম ডেটে ছেলেদের কোন স্বভাবগুলি মেয়েদের খুব পছন্দ হয়?

ছেলে-মেয়ে নির্বিশেষ সবার কাছেই প্রথম ডেট খুব 'স্পেশাল'। বিশেষত, মেয়েরা তো এই দিনটাকে স্পেশাল বানাতে চেষ্টায় কোনও খামতি রাখেন না, তা সে ড্রেস হোক, কী পারফিউম, এমনকী জুতো জোড়াও যাতে 'পারফেক্ট' হয়, সেদিকেও নজর থাকে প্রায় প্রতিটি মেয়েরেই। তাই এত ঘাম ঝরানোর পরে মেয়েরা (Girls) যদি কিছু প্রত্যাশা নিয়ে তাঁদের মনের মানুষটির সঙ্গে দেখা করতে যান, তাহলে তাতে ক্ষতি কী!

সম্প্রতি হওয়া একটি স্টাডি অনুসারে প্রথম ডেটে ( Date) বয়ফ্রেন্ডের বিশেষ কিছু স্বভাবের দিকে মেয়েদের নজর থাকে। বলতে পারেন, সেদিন বেশিরভাগ মেয়ের পার্সেই একটা চেকলিস্ট থাকে। সেই লিস্টের বেশিরভাগ পয়েন্টের সঙ্গে যদি বয়ফ্রেন্ডের স্বভাব মিলে যায়, তবেই সে ছেলের ভাগ্যে জোটে গ্রিন সিগনাল, নয়তো ভোকাট্টা। আচ্ছা, আপনি তো একজন মেয়ে। ভেবে বলুন দেখি প্রথম ডেটে বয়ফ্রেন্ডের কোন স্বভাবগুলি আপনাদের খুব মনে ধরেছিল?

১. ব্যবহারে যে কোনও উগ্রতা না থাকে

মাঝে মাঝেই হাসাবে, খুনসুটি করবে। সুযোগ পেলে মজার কথা বলবে। ভাল-মন্দ জানতে চাইবে, নিজের মনের কথাও খুলে বলবে। এমন ছেলেদেরই তো মেয়েরা খুব পছন্দ করেন। এমনকী, এমন মানুষের সঙ্গে বারে বারে দেখা করার কোনও সুযোগই তাঁরা ছাড়তে চান না। কিন্তু কোনও ছেলে যদি বেজায় নাক উঁচু গোছের হন অথবা কথায় কথায় রেগে যাওয়া বা ছোট ছোট বিষয় নিয়ে খিটখিট করেন, তাহলে প্রথমে ডেটেই যে গল্প শেষ, তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ, কোনও ধরনের উগ্র বা নেতিবাচক ব্যবহার মেয়েরা একেবারেই পছন্দ করেন না। আর সে কথা প্রমাণ হয়ে গেছে বেশ কিছু স্টাডিতেও। তাতে দেখা গেছে প্রায় ৭৯ শতাংশ মেয়েই এমন ছেলের সঙ্গে সময় কাটাতে চান না, যাঁরা হাসিখুশি বা বিনয়ী নন।

২. দায়িত্ববান পুরুষরাই কিন্তু মেয়েদের প্রথম পছন্দ

আপনার কোনও ছেলে বন্ধু কি ডেটে যাওয়ার প্ল্যান রয়েছে, তাহলে তাঁকে কতগুলি বিষয় জানিয়ে রাখতে ভুলবেন না যেন! কী কী বিষয়? বাছাধন যেন প্রথম ডেটে লেট না করেন। এক্ষেত্রে মিনিটপাঁচেক আগে পৌঁছে যাওয়াই শ্রেয়। আর গার্লফ্রেন্ড আসা মাত্র, এক গাল হেসে চেয়ারটা টেনে তার বসার জায়গা করে দিলে তো কেল্লা ফতে! সুযোগ পেলে হাত মেলানোর পরে কপালে একটা হালকা চুম্বন করলেও মন্দ হয় না। এমন অভিব্যক্তি মেয়েদের খুব পছন্দের। আচ্ছা, আরেকটা কথা, আপনার বন্ধুটি যদি কোনও ক্যাফেতে গার্লফ্রেন্ডের সঙ্গে দেখা করার প্ল্যান করে থাকেন, তাহলে তাঁকেই কিন্তু বিলটা মেটানোর পরামর্শ দেবেন। কারণ, এই সবের দিকে মেয়েদের কিন্তু বেশ নজর থাকে।

৩. মোবাইলটা পকেট থেকে যেন বের না হয়

প্রথম ডেটে দেরি করে পৌঁছানো, বারে বারে ফোন চেক করা আর রেস্তরাঁর কোনও কর্মীর সঙ্গে অকারণে খারাপ ব্যবহার তো মেয়েরা তো এক সেকেন্ডও সহ্য করতে পারেন না। বিশেষ করে, কথা বলতে বলতে বয়ফ্রেন্ডের নজর যদি বারে বারে ফোনের দিকে চলে যায়, তাহলেই শিরে সংক্রান্তি। কারণ, ডেটে লোকে গল্প করতে আসে, সেখানে খোখাবাবু যদি ফোন নিয়েই ব্যস্ত থাকেন, তাহলে ঠিক মতো কথাটা হবে কীভাবে শুনি! তাই রেগে যাওয়াটা তো স্বাভাবিক।

৪. শুনুন বেশি, বলুন কম

প্রথম ডেটে বেশিরভাগ মেয়েই চান তাঁদের ভাল-মন্দ, তাঁদের পছন্দ-অপছন্দ নিয়ে সব কথা প্রেমিককে খুলে বলতে। যাতে পরবর্তী সময় কোনও ভুল বোঝাবুঝি না হয়। এখন প্রেমিক বাবাজি যদি নিজের কথাই বলতে থাকেন, আর শোনেন কম, তাহলে মেয়েদের তা একেবারেই পছন্দ হয় না। কারণ যে ছেলে শুধু নিজের কথাই বলে যায়। নিজের পছন্দ-অপছন্দ সম্পর্কে জানানোটাই যার মূল কাজ, সে পরবর্তী সময় পার্টনারের ভাল-মন্দের দিকে কতটা নজর রাখবেন, তা নিয়ে তো একটা প্রশ্ন থেকেই যায়। আর প্রশ্ন চিহ্নকে সঙ্গী করে কেইবা সম্পর্ক শুরু করতে চাইবে বলুন! তাই ছেলেরা দয়া করে কান খুলে শুনে রাখুন, প্রথম ডেটে বলবেন কম, শুনবেন বেশি। তাতে প্রথম দিনেই সম্পর্ক কাঁচি হয়ে যাওয়ার ভয়টা আর থাকবে না।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!