শুধু শাড়ি নয়, এবার নজর কাড়বে কনের সুন্দর জুতো জোড়াও। In Bengali | POPxo

হবু কনের জন্য দুর্দান্ত ব্রাইডাল জুতোর ডিজাইন আর বিয়ের সময় জুতো কেনার দরকারি টিপস

হবু কনের জন্য দুর্দান্ত ব্রাইডাল জুতোর ডিজাইন আর বিয়ের সময় জুতো কেনার দরকারি টিপস

কনের জুতো (bridal shoes) নিয়ে কেউ ভাবে না, জানেন তো? খোদ কনেও নয়! শাড়ি হোক বা ঘাঘরা, জুতো তো ঢাকা পড়ে যাবে। সুতরাং, সেটা ভাল হল না মন্দ, সেটা ভেবে লাভ কী! এমনটাই মনে করেন অনেকে। আসল ব্যাপারটা কিন্তু তা নয়। আপনি যা হোক তা হোক করে এক জোড়া জুতো কিনলেন। আর সেটা খুব যত্ন করে, প্রাণে ধরে আগলে আলমারিতে রাখলেন। ভাবলেন, যে শুধু বিয়ের (wedding) ব্লাউজ বা চোলি ট্রায়াল দিলেই আপনার কাজ শেষ। আপনি তো আর ওই জুতো জোড়া পরে র‍্যাম্পে হাঁটবেন না, তাই সেটা পরে দেখার কোনও দরকার নেই। এমনটা কিন্তু ভুলেও করবেন না। আপনি যদি একজন সম্ভাব্য কনে হন, তা হলে আপনাকে বলছি শুনুন। আপনার পোশাক, গয়না, মেকআপ ও অন্যান্য আনুষঙ্গিক ব্যাপার যতটা গুরুত্বপূর্ণ আপনার বিয়ের জুতোও ঠিক তাই। সেই কথা চিন্তা করেই আমরা নিয়ে এসেছি বিয়ের কনের জন্য কিছু দারুণ জুতোর ডিজাইন এবং কিছু জরুরি টিপস। এমন কিছু টিপস যা মেনে চললে বিয়ের দিনে আপানকে অন্তত জুতো নিয়ে চিন্তা করতে হবে না। 

জুতো নিয়ে কয়েকটি জরুরি টিপস

instagram
instagram

১) আপনার পায়ের আরাম আগে, বাকি সব পরের কথা

হ্যাঁ, ঠিক তাই। বিয়ে যদি একটু দেরিতে হয় বা বউভাতের কথাই ধরুন না। আপনাকে এই হিল জুতো পরে বারবার উঠতে হবে। পোজ দিয়ে দাঁড়াতে হবে। আর শুধু হিল কেন, আগে থেকে যে-কোনও জুতোয় আপনার পা অভ্যস্ত না থাকলে ফোস্কা আপনার কপালে ধেই-ধেই করে নাচছে, সেটা জেনে রাখুন। সেক্ষেত্রে জুতো যদি আরামদায়ক না হয় তা হলে কিন্তু খুব মুশকিল। তাই আগে থেকে পরে দেখে নেবেন যে, সেটা আপনার পায়ের জন্য আরামদায়ক হচ্ছে কিনা। 

২) লাস্ট মিনিট শপিংয়ে জুতো নয়

সব কিনে ফেলেছি, শুধু জুতোটা পরে কিনে নেব বলে ফেলে রাখবেন না। শাড়ি ও ব্লাউজ বা লেহঙ্গা চোলি ফাইনাল হয়ে গেলেই টুক করে জুতো কিনে নেবেন। যদি একাধিক জুতো পরার প্ল্যান থাকে তা হলে জামাকাপড়ের সঙ্গে সেই মতো সাজিয়ে রাখবেন। যাতে বিয়ের দিন তাড়াহুড়ো না পড়ে যায়। 

৩) বুঝে শুনে হিলের দৈর্ঘ্য

এটা কেন বললাম, বুঝতে পেরেছেন কি? এমন দৈর্ঘ্যের হিল পরবেন না, যেটাতে আপনাকে আপনার পার্টনার বা স্বামীর থেকে আপনাকে লম্বা দেখায়। দু’জনকে পাশাপাশি দেখতে যাতে সুন্দর লাগে সেটাই তো চান নাকি? সেক্ষেত্রে আপনি যদি তাঁর থেকে আধ হাত বেশি লম্বা দেখায়, তা হলে সেটা ভাল লাগবে না। 

৪) হিলে যদি আপত্তি থাকে

এমনও হতে পারে আপনি এর আগে কোনও দিন হিল জুতো পরেননি। খুব ভাল কথা। তা হলে বিয়ের দিন বেশি সাহসী হওয়ার কোনও দরকার নেই। যে জুতোয় পা গলালে আপনার পা খুশি হয় না, সেটা নিয়ে নো এক্সপেরিমেন্ট। দরকার হলে সুন্দর দেখতে মোজরি বা ফ্ল্যাট চটি পরুন। ব্লক হিলসও পরতে পারেন। 

৫) ট্রায়াল দিন

নতুন জুতো মানেই ইয়াব্বড় সাইজের ফোস্কা। এটা পুজো এলেই বেশ বুঝতে পারি আমরা। তবে পুজো হয় পাঁচ দিন ধরে আর বিয়ের অনুষ্ঠানের মেয়াদ মাত্তর একদিন। পা জোড়া বেচারা ধাক্কা সামলে নেওয়ার সুযোগই পায় না। এত ঝামেলায় না গিয়ে আগে থেকে জুতো কিনে মাঝে-মাঝে বাড়িতেই পরুন। যাতে বিয়ের দিন কোনও সমস্যা না হয়। 

এবার দেখে নেব দারুণ কয়েকটি ব্রাইডাল জুতোর নকশা

kaleeralover
kaleeralover
kaleeralover
kaleeralover
kaleeralover
kaleeralover
kaleeralover
kaleeralover
ebay
ebay
Zankyou
Zankyou
theunstitchd
theunstitchd
instagram
instagram
fashionlady
fashionlady
fashionglint
fashionglint

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!