ADVERTISEMENT
home / Care
এবার পুজোয় চমক দেখাতে এখন থেকেই শুরু করে দিন চুলের যত্ন, এই তিনটি হেয়ার মাস্কের সাহায্যে

এবার পুজোয় চমক দেখাতে এখন থেকেই শুরু করে দিন চুলের যত্ন, এই তিনটি হেয়ার মাস্কের সাহায্যে

পুজো (Puja) তো বলতে গেলে চলেই এল, আপনি সাজুগুজু শুরু করে দিয়েছেন তো? কী বললেন, এখনই কী হবে সাজুগুজু করে? আমি সাজুগুজু বলতে মেকআপ করার কথা কিন্তু একদম বলছি না, বলছি রূপচর্চার কথা। একটা-একটা করে কিন্তু দিন কেটে যাচ্ছে, চুলের যত্ন করা শুরু করে দিন যাতে পুজোর দিনগুলোতে আপনার চুল হয়ে ওঠে ঝলমলে আর কোমল! চুলের যত্নে হেয়ার মাস্ক একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাজারচলতি নানা ব্র্যান্ডের নানা হেয়ার মাস্ক (hair masks) পাওয়া যায়, তবে আপনার চুলের জন্য কোনটা উপযুক্ত, তা জেনে তবেই ব্যবহার করা উচিত যে-কোনও হেয়ার মাস্ক। POPxo বাংলার টিমের পছন্দের কয়েকটি হেয়ার মাস্কের কথা এখানে জানানো হল, দেখুন তো, আপনাদেরও পছন্দ হয় কিনা!

ইন্ডাস ভ্যালি হেয়ার আল্টিমা স্পা

যাঁদের খুশকির সমস্যা রয়েছে তাঁরা ইন্ডাস ভ্যালি হেয়ার আল্টিমা স্পা ব্যবহার করতে পারেন। নিম, ল্যাভেন্ডার, মেথি ও তুলসিপাতার মতো প্রাকৃতিক উপাদানে সমৃদ্ধ এই হেয়ার মাস্ক স্ক্যাল্পের যে-কোনও ধরনের ফাঙ্গাল ইনফেকশন দূর করতে সাহায্য করে এবং স্ক্যাল্পের আর্দ্রতা বজায় রাখে। ফলস্বরূপ খুশকি দূর হয় এবং চুলের অন্যান্য সমস্যাও দূর হয়।

সুবিধে

  • চুল ডিটক্স করতে সাহায্য করে
  • চুলের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে
  • দু-মুখো চুলের সমস্যা এবং শুষ্ক স্ক্যাল্পের সমস্যা থেকে মুক্তি দেয়
  • পকেটসই

অসুবিধে

ADVERTISEMENT
  • অয়েলি স্ক্যাল্প হলে ব্যবহার করা যাবে না

অরিফ্লেম মিল্ক অ্যান্ড হানি গোল্ড হেয়ার মাস্ক

https://bangla.popxo.com/article/durga-puja-special-beauty-treatment-in-best-clinics-in-kolkata-in-bengali

বিউটি প্রোডাক্ট-এর জগতে অরিফ্লেম একটি স্বনামধন্য ব্র্যান্ড। আর এই ব্র্যান্ডের মিল্ক অ্যান্ড হানি গোল্ড হেয়ার মাস্কটিও অত্যন্ত জনপ্রিয়। চুলের গোড়া থেকে ড্যামেজ হয়ে যাওয়া চুল মেরামত করে চুলের হাইয়ে যাওয়া ঔজ্জ্বল্য ফিরিয়ে আনতে সাহায্য করে এই হেয়ার মাস্কটি। সপ্তাহে একদিন করে ব্যবহার করলেই যথেষ্ট। হেয়ার মাস্কটি ব্যবহার করার প্রথম থেকেই আপনি তফাত বুঝতে পারবেন। পুজোতে তাক লাগাতে আজ থেকেই ব্যবহার করা শুরু করতে পারেন। গমের প্রোটিন, অরগানিক মিল্ক এবং অরগানিক মধু দিয়ে তৈরি এই হেয়ার মাস্ক রুক্ষ শুষ্ক এবং ফ্রিজি চুল সারাই করে তাকে মোলায়েম করতে সাহায্য করে এবং তা খুবই দ্রুত।  

সুবিধে

  • চুল মোলায়েম ও স্মুদ করতে সাহায্য করে
  • চুলে জট পড়তে দেয় না
  • চুলের হারিয়ে যাওয়া ঔজ্জ্বল্য ফিরিয়ে আনতে সাহায্য করে

অসুবিধে

  • অয়েলি স্ক্যাল্প হলে ব্যবহার করা যাবে না

ইম্মার অরগানিক ইনটেন্স হাইড্রেটিং হেয়ার মাস্ক

রোজমেরি অয়েল, নারকেল তেল, লেবু ও অলিভ গাছের পাতার নির্যাস মিশিয়ে তৈরি করা হয়েছে এই হেয়ার মাস্কটি। যাঁদের চুল প্রচণ্ড শুষ্ক এবং ফ্রিজি তাঁদের জন্য এই হেয়ার মাস্কটি খুবই কার্যকরী। এখন থেকেই যদি এই হেয়ার মাস্ক ব্যবহার করতে শুরু করেন, তা হলে আশা করা যায় পুজোর মধ্যে চুলের রুক্ষতা সেরে গিয়ে নরম ও ঝলমলে হয়ে উঠবে!

ADVERTISEMENT

সুবিধে

  • প্রাকৃতিকভাবে চুল মোলায়েম করে
  • চুলের টেক্সচার মেরামত করতে সাহায্য করে

অসুবিধে

  • তেমন কিছুই নয়

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

03 Sep 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT