আশ্বিন মাস হল দেবী দুর্গার ঘরে ফেরার মাস, এই মাসে জন্মালে কেমন হয় ভাগ্য?

আশ্বিন মাস হল দেবী দুর্গার ঘরে ফেরার মাস, এই মাসে জন্মালে কেমন হয় ভাগ্য?

কাশফুল, শিউলি আর আকাশে পেঁজা তুলোর মতো মেঘ, এই তিনটে দারুণ ব্যাপারই আশ্বিন (Ashwin) মাসের (month) সঙ্গে যুক্ত। আর এগুলো দেখতে পেলেই মন খুশিতে নেচে ওঠে কারণ এগুলো দেখতে পাওয়া মানে পুজোর বাদ্যি বেজে গেছে। অর্থাৎ আশ্বিন মাস কিন্তু খুব শুভ। কারণ, এই মাসেই বাঙালির প্রাণের উৎসব শুরু হয়। তাই অনেকেই মনে করেন, আশ্বিন মাসে যাঁরা জন্মগ্রহণ করেন, তাঁদের ভাগ্য অন্যদের চেয়ে আলাদা হয়। সত্যিই কি তাই? অন্তত জ্যোতিষবিদ্যা তাই বলে? আপনারও কি জন্ম আশ্বিন মাসে? তা হলে জেনে নিন, এই মাসে জন্মালে আপনার ভাগ্য ঠিক কীরকম হতে পারে আর এই মাসে যাঁরা জন্মান, তাঁরা কেমন (characteristics) মানুষ হন? 

সম্প্রতি খুব ঘটা করে পালিত হল করিনা কপূর খানের জন্মদিন। অর্থাৎ করিনার জন্মদিন আশ্বিন মাসে। কেরিয়ার ও ব্যক্তিগত জীবন দুটো ক্ষেত্রেই সাফল্য পেয়েছেন করিনা। তাঁকে দেখতেও খুব সুন্দর। এটা কিন্তু আশ্বিন জাতক বা জাতিকাদের একটি বড় বৈশিষ্ট্য। এঁরা খুব সুদর্শন ও বুদ্ধিমান হন। করিনার খুড়তুতো ভাই রণবীরও আশ্বিন মাসে জন্মগ্রহণ করেছেন। শুধু তাই নয় এঁরা খুব সৌভাগ্যশালী ও গুণী হন। এক-এক সময় সাফল্যের শিখরে এঁরা খুব সহজে পৌঁছে যান। এর অন্যতম উদাহরণ হল ডঃ মনমোহন সিংহ এবং লতা মঙ্গেশকর। একজন দেশের অন্যতম অর্থনীতিবিদ ও প্রাক্তন প্রধানমন্ত্রী এবং আর একজন কিন্নরকণ্ঠী। 

কেরিয়ার ও ব্যক্তিগত জীবনে সাফল্য পেয়েছেন করিনা, তিনিও আশ্বিন জাতিকা

দেখা গেছে যারা আশ্বিন মাসে জন্মগ্রহণ করেছেন তাঁদের দুটি বিষয়ে খুব মিল আছে। প্রথমত রাজনীতি বা রাজনীতির সঙ্গে জড়িত কোনও পেশায় এঁরা খুব সফল হন। আর দ্বিতীয়ত এঁরা যে পেশায় যান সেটা খুব স্বাধীন পেশা হয়। যেমন সিনেমা, সঙ্গীত, রাজনীতি ইত্যাদি। কারণ আশ্বিন জাতক বাঁ জাতিকারা অন্যের অধীনে কাজ করা একদম পছন্দ করেন না। 

এঁদের কেরিয়ার গড়ে ওঠার পিছনে এঁদের বাবা মায়েদের মস্ত ভূমিকা থাকে। তবে এক্ষেত্রে একটি কাঁটাও আছে। দেখা গেছে আশ্বিন জাতক বা জাতিকাদের ভাগ্য গড়ে তুলতে এঁদের মায়েরা দিনরাত পরিশ্রম করেন। ফলে এঁরা বেশিরভাগ সময়ে মায়ের কথা শুনেই চলেন এবং এঁদের সিদ্ধান্ত নেওয়ার নিজস্ব ক্ষমতা ধীরে ধীরে চলে যায়। যদিও বিবাহিত জীবন এঁদের বেশ ভালই হয়।কোনও বিশেষ সম্পর্ক থাকলেও সেটা মোটামুটি জটিলতা ছাড়াই কেটে যায়। এঁদের কুষ্ঠি বিচার করলে দেখা যায় বয়সে বেশ খানিকটা বড় পুরুষকে যদি কোনও আশ্বিন জাতিকা বিয়ে করেন বা বয়সে বেশ ছোট কাউকে যদি কোনও আশ্বিন জাতক বিয়ে করেন তাহলে এঁদের বিবাহ জীবন খুব সুখের হয়। 

যাঁরা আশ্বিন মাসে জন্মেছেন তাঁরা... 

জ্যৈষ্ঠ, মাঘ ও চৈত্র মাসে জন্মেছেন এমন কাউকে বিবাহ করলে সুখী হবেন। কোনও শুভ কাজে বেরোলে হাল্কা রঙের জামা কাপড় পরবেন। ২০২১, ২০৩১ ও ২০৪১ হবে আপনার জন্য শুভ বছর।     

Featured Image: Kolkatasutra 

 
POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...