স্মার্টফোনের সঙ্গী হিসেবে এই 'কুল' অ্যাকসেসরিজগুলি ব্যবহার করতেই পারেন!

স্মার্টফোনের সঙ্গী হিসেবে এই 'কুল' অ্যাকসেসরিজগুলি ব্যবহার করতেই পারেন!
Products Mentioned
Augmento
Envilean
SKE
Yo India
Boat

আমাদের ফোন এখন 'স্মার্ট' হয়েছে! তাই তো ফোনে মাল্টিটাস্কিং করা এখন জল ভাত! ক্যাব বুক করতে-করতে হাই ডেফিনেশন ছবি তুলতে চান? তুলুন না, কোনও ক্ষতি নেই! সঙ্গে শুধু পোর্টেবল মোবাইল লেন্স থাকতে হবে, তা হলেই মুশকিল আসান! আপনি সিনেমা দেখতে ভালবাসেন। এদিকে কি কাজের চাপে সিনেমা দেখতে যাওয়ার সময়ই নেই? ফিকর নট! 'ভি আর হেডসেট' কিনে ফেলুন না, তা হলেই সিনেমা হল এক্কেবারে বাড়িতে এসে যাবে। মোট কথা সিনেমা দেখা থেকে ছবি তোলা, গেম খেলা থেকে গান শোনা, এমনকী, যখন-তখন মোবাইল চার্জ দেওয়ার মতো কাজও আজকাল অ্যাকসেসরিজের দৌলতে খুব সহজেই করে ফেলা সম্ভব হচ্ছে। উপরন্তু স্মার্টফোন যাতে চোট-আঘাত থেকে দূরে থাকে, তার জন্য স্ক্র্য়াচ গার্ড এবং ব্যাক কভারের মতো অ্যাকসেসরিজও (Accessories) কিনতে পাওয়া যায়। আপনাদের সুবিধার্থে বাছাই কিছু মোবাইল (smartphone) অ্যাকসেসরিজের সন্ধান থাকল এই প্রতিবেদনে।

১. ভি আর হেডসেট (VR Headset)

Augmento
Augmento AXE (Smart Glass Attach)
INR 1,999 AT Flipkart
Buy

যাঁরা মোবাইলে নেটফ্লিক্স অথবা অ্যামাজন ব্যবহার করে থাকেন, তাঁরা সিনেমা দেখার সময় যদি সিনেমা হলের মতো এফেক্ট অনুভব করতে চান, তা হলে ভি আর হেডসেট কিনে ফেলুন। মোবাইলের সঙ্গে এই অ্যাকসেসরিজটি জুড়ে দিলেই সিনেমা হল একেবারে আপনার বেড রুমে এসে যাবে। তবে এই ডিভাইসটি কেনার আগে দেখে নিন তাতে ২ডি এবং ৩ডি সিনেমা চালানো যাবে না। ভাল করে খোঁজ-খবর নিয়ে তবেই কিনবেন।

২. জুম লেন্স

Envilean
Envilean Mobile Blur Background 8X Optical Zoom
INR 299 AT Amazon
Buy

আপনি কি ছবি তুলতে খুব ভালবাসেন? তা হলে তো আপনার কাছে পোর্টেবল মোবাইল লেন্স থাকা মাস্ট! আজকাল আনলাইনে এই ধরনের মোবাইল লেন্স কিনতে পাওয়া যায়। আপনার পছন্দ মতো কোনও একটা কিনে ফেললেই মুশকিল আসান! তাতে আলাদা করে হাজারখানেক টাকা খরচ করে 'পয়েন্ট টু শুট' ক্যামেরা কেনার প্রয়োজনও আর থাকবে না, এদিকে ছবি তোলার ইচ্ছেও পূরণ হবে। এর সঙ্গে যদি একটা মোবাইল ট্রাইপড এবং পোর্টেবল ফোটো প্রিন্টার কিনে ফেলতে পারেন, তা হলে তো কথাই নেই!

৩. সোলার চার্জার

SKE
SKE Power Bank Accessory Combo for CallOne Solar Power Bank 13000mAh With 5v/2Amp USB Adapter
INR 1,399 AT flipkart
Buy

যখন-তখন মোবাইল চার্জ দিতে হাতের কাছে একটা পাওয়ার ব্যাঙ্ক থাকলে মন্দ হয় না। আর সেই পাওয়ার ব্যাঙ্ক যদি সোলার চার্জার হয়, তা হলে তো কথাই নেই। কারণ, সোলার চার্জার আলাদা করে চার্জ দেওয়ার কোনও প্রয়োজন পড়ে না। যখন ব্যবহার করছেন না, তখন পাওয়ার ব্যাঙ্কটা কিছুক্ষণ রোদে রেখে দিলেই চার্জ হয়ে যাবে। তাতে কিছুটা হলেও ইলেকট্রিসিটি বাঁচবে বই কী! তবে এমন চার্জার কেনার আগে তার ব্যাটারি পাওয়ার কত, কতগুলি ডিভাইস একসঙ্গে চার্জ দেওয়া সম্ভব, এই সব বিষয়গুলি একটু জেনে নিতে ভুলবেন না যেন!

৪. সেলফি ফ্ল্যাশ লাইট

Yo India
Yo India Universal 3.5mm Jack Mini 16 LED Selfie Camera, Fill in Light for Mobile Cell Phone Flash
INR 249 AT Flipkart
Buy

প্রতিটি সেলফিই ঝাঁ-চকচকে হোক, এমনটা যদি চান, তা হলে অল্প কিছু টাকা খরচ করে একটা সেলফি ফ্ল্যাশ লাইট কিনে ফেলুন। এমন জিনিস আপনার পকেটে থাকলে লো লাইটেও প্রতিটি সেলফিই যে নজরকাড়া হবে, তাতে কোনও সন্দেহ নেই।

৫. ওয়ারলেস হেডফোন বা স্পিকার

Boat
Boat BassHeads 900 Wired Headphone with Mic
INR 799 AT Amazon
Buy

অবসর সময়ে গান শোনার জন্য একটা ওয়ারলেস হেডফোন কিনে ফেলুন না! আর যদি বাজেট একটু বেশি থাকে, তা হলে ইয়ারবাডও কিনতে পারেন, তাতে গান শুনতে-শুনতে যে কারও সঙ্গে কথা বলতেও কোনও সমস্যা হবে না। আজকাল নানা ধরনের ব্লুটুথ স্পিকারও কিনতে পাওয়া যায়। ইচ্ছে হলে তেমন কিছুও কিনতে পারেন।

৬. ডিজাইনার ফোন কভার

আপনার 'কুল' ইমেজটাকে আরও একটু আপগ্রেড করতে চান তো স্মার্টফোনের জন্য ডিজাইনার কভার কিনতে দেরি করবেন না! আপনার ছবি অথবা কোনও কোটস তাতে লেখা থাকলে স্মার্টফোনের লুকটাই যে বদলে যাবে, তাতে কোনও সন্দেহ নেই! সঙ্গে একটা স্ক্র্যাচ কার্ড কিনে ফেলবেন। তাতে স্ক্রিনে দাগ-ছোপ লাগার আশঙ্কা কমবে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!