দিশা পাটানির ফিটনেস রুটিন আর ডায়েট চার্ট মেনে চললে পাবেন ছিপছিপে ফিগার

দিশা পাটানির ফিটনেস রুটিন আর ডায়েট চার্ট মেনে চললে পাবেন ছিপছিপে ফিগার

তারকাদের মধ্যে বিশেষ করে বলিউড তারকাদের মধ্যে ফিটনেস নিয়ে একটা মাতামাতি আছে। আর সেটাই স্বাভাবিক। কারণ ফিট না থাকলে এত দৌড়ঝাঁপ করা তাঁদের পক্ষে সম্ভব নয়। তবে তারকাদের ফিটনেস (fitness) রুটিন আর খাওয়া দাওয়া বা ডায়েট (diet) নিয়ে আমাদের মনে অনেক ভুল ধারণাও আছে। আগে সঞ্জয় দত্ত বা সলমন খান সিক্স প্যাক অ্যাব তৈরি করতেন। ছেলেরা সেটা দেখে অনুপ্রাণিত হতেন। এখন কিন্তু মেল স্টারদের পিছনে ফেলে এগিয়ে গেছেন অভিনেত্রীরা। সম্প্রতি আলিয়া ভট্ট সত্তর কেজির ওজন তুলে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে দিয়েছেন। আর এই মুহূর্তে যে অভিনেত্রীকে ফিটনেস ফ্রিক হিসেবে প্রথম স্থান দেওয়া উচিত তিনি হলেন দিশা পাটানি (Disha Patani)। অনেকে অবশ্য বলছেন দিশার হলেও হতে পারে প্রেমিক টাইগার শ্রফ দিশাকে অনুপ্রাণিত করেন জিমে যেতে। তবে যারা দিশাকে (Disha) খুব ঘনিষ্ঠ ভাবে চেনেন তাঁরা জানেন দিশা বরাবরই ফিটনেস নিয়ে পাগল। একশ তিন জ্বর নিয়েও তিনি কসরত করে গেছেন। আপনিও কিন্তু অনায়াসে অনুসরণ করতে পারেন দিশার এই রুটিন। 

জিমে যাওয়ার সময় দিশার ব্যাগে কী থাকে?

মহিলাদের আরও বেশি করে শরীরচর্চার জন্য অনুপ্রাণিত করতে চান তিনি

অবশ্যই এক বোতল জল। এক্সারসাইজ করলে শরীর থেকে জল বেরিয়ে যায়। মাঝে মাঝেই জলপান করেন দিশা। সবাইকে সারাদিন প্রচুর জলপান করার পরামর্শ দিচ্ছেন তিনি। তাছাড়া দিশা চান সবাই যেন ঠিকঠাক ঘুমোয় এবং কোনও মিল বাদ না দেয়। 

জিমের জুতো নিয়ে দিশার কী মন্তব্য?

জ্বর নিয়েও ওয়ার্কআউট করেছেন দিশা

পায়ের গড়ন কীরকম সেই অনুযায়ী জুতো কিনতে হবে। পা ফ্ল্যাট না হাই আর্চযুক্ত সেই অনুযায়ী জিম শু কিনতে হবে। খেয়াল রাখতে হবে জুতো যেন বেশি লুজ বা বেশি টাইট না হয়। 

দিশার ওয়ার্কআউট রুটিন

দিশা প্রতিদিন ওয়ার্কআউট করেন। সকালবেলাটা তিনি মূলত  কার্ডিয়ো এক্সারসাইজ যেমন নাচ, কিক বক্সিং, পিলাটিজ ও জিমন্যাস্টিক করেন। বিকেলের দিকে তিনি ওয়েট ট্রেনিং করেন। এছাড়াও তিনি নিয়মিত সাঁতার কাটেন, যোগ ব্যায়াম করেন। সম্প্রতি ‘স্কোয়্যার ডান্স’ বলে একটি বিশেষ নৃত্যশৈলী শিখছেন তিনি। 

দিশার ডায়েট

সুযোগ পেলেই ডায়েট চার্ট ফাঁকি দিয়ে পেট ভরে খেয়ে নেন তিনি

দিশা প্রোটিন কার্ব ডায়েটে থাকেন। দিশা সাধারণত সকালে উঠে কিছু খান না। কিছু খেয়ে তিনি সকালে এক্সারসাইজ করতে পারেন না। পেট ভর্তি থাকলে তাঁর অসুবিধে হয়। তবে তিনি বাকিদের এটা করতে বারণ করছেন। তাঁর মতে সকালে হাল্কা কিছু খেয়ে তবেই এক্সারসাইজ করা উচিত। ওয়ার্কআউটের আগে একটা গোটা ডিম খাওয়ার পরামর্শ দিচ্ছেন তিনি। তবে এক্সারসাইজের পরে প্রোটিন খান দিশা। তার মধ্যে পড়ে চিকেন, ডিম বা পনির। তবে মাঝে মাঝে দিশা এই ডায়েট রুটিন ভাঙেন। বিশেষ করে শুটিং থাকলে তিনি পেট ভরে যা পান তাই খেয়ে নেন। দিশার ডায়েটে বেশি থাকে প্রোটিন আর ভিটামিন। কারণ তাঁর এনার্জির দরকার। ব্রেকফাস্টে তিনি দু’তিনটে ডিম, টোস্ট, দুধ বা জুস খান। মাঝে মাঝে দুধ কর্নফ্লেক্স বা মুসলিও খান। দুপুরবেলা ও রাতে তাজা ফল বা ফলের রস দিশার পছন্দ। তার সঙ্গে থাকে সবজির স্যালাড, ব্রাউন রাইস আর ডাল। হাল্কা খিদে পেলে দিশা পাটানি নানা রকমের বাদাম যেমন আমন্ড বা চিনে বাদাম খান।    

 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!
এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...