দুর্গতিনাশিনী দুর্গা মোটিফের জাঙ্ক জুয়েলারিই এই বছরের পুজোর সেরা ট্রেন্ড

দুর্গতিনাশিনী দুর্গা মোটিফের জাঙ্ক জুয়েলারিই এই বছরের পুজোর সেরা ট্রেন্ড

প্রতি বছরই পুজোর (puja) সময় আপনি ভাবেন, এই বছরে মেকআপ বা ফ্যাশনে নতুন কিছু নেই। সেই খাড়া বড়ি থোড় আর থোড় বড়ি খাড়া। এসব ভুলভাল একদম ভাববেন না। অনেক কিছুই আসলে আমাদের চোখ এড়িয়ে যায়। এই যেমন ধরুন এই বছরে জাঙ্ক জুয়েলারিতে লেটেস্ট ট্রেন্ড কি জানেন? এহে, মুখ দেখেই বুঝতে পারছি জানেন না। এই বছরে রমরম করে বাজার ছেয়ে ফেলেছে আর গমগম করে বিক্রি হচ্ছে দুর্গা (durga) মোটিফের (motif) নানা গয়না (jewellery)। তার মধ্যে আছে হার, দুল, বালা, পেনডেন্ট,আংটি, নাকের নথ সব কিছু। সেগুলো নিয়ে আমরা আজ আপনাদের জন্য পশরা সাজিয়ে বসেছি। দেখে শুনে নিন তাড়াতাড়ি। এসব জিনিস বাজারে বেশিদিন থাকে না কিন্তু।

আরও পড়ুনঃ এথনিক লুকের সাথে মানানসই Oxidized Jewellery

দুর্গা মোটিফের গয়না কীভাবে ক্যারি করবেন

১) বুঝতেই পারছেন এসব হল একটু স্পেশ্যাল গয়না। তাই বাজারে ট্রেন্ড এসেছে বলে হুড়মুড় করে কিনে ফেলবেন না। দেখে শুনে বুঝে নিয়ে কিনুন। 

২) আগে নিজের পোশাক মানে শাড়ি, সালোয়ার এগুলো কিনে নেবেন। তারপর মানানসই গয়না কিনবেন। 

 ৩) কোথা থেকে কিনছেন সেটাও একটা বড় বিষয়। বড় দোকান থেকে কিনলে অবশ্যই এই জাতীয় গয়না দামে একটু বেশি পড়বে। পকেট বাঁচাতে চাইলে সোজা চলে যান স্ট্রিট শপিং করতে। গড়িয়াহাট, নিউ মার্কেট, হাতিবাগান সব জায়গায় পেয়ে যাবেন এই গয়না। আর যদি দামদর করতে আপনি বিশেষ দক্ষ না হন তাহলে ইন্সটাগ্রামে এরকম অনেক পেজ আছে যারা এই ধরণের গয়না বিক্রি করেন। সেগুলো দেখে নিতে পারেন। 

৪) কড়ি আর গামছার সঙ্গে দুর্গা মোটিফ এখন সবচেয়ে ‘হট’। তাই এবারের পুজোয় সেগুলো বেছে নিতে পারেন। 

৫) দুর্গা মোটিফের যে পেনডেন্টগুলো এখন দেখা যাচ্ছে সেগুলো আকারে বেশ বড়। তাই আপনাকে খেয়াল রাখতে হবে আপনি কীভাবে সাজগোজ করছেন। আপনার যদি পেনডেন্টকে হাইলাইট করা উদ্দেশ্য হয় তাহলে এমন কোনও রঙের পোশাক পরবেন না যার মধ্যে এই পেনডেন্ট মিশে যায়। 

৬) বড় ও ভারি গয়না পরতে যদি আপনার আপত্তি থাকে তাহলে দুর্গা মোটিফের অনেক ছোট ছোট গয়না আছে যেমন নাকছাবি, আংটি সেগুলো পরতে পারেন। তবে সেক্ষেত্রে সাজ একদম হাল্কা রাখতে হবে। নাহলে এগুলো সাজের মধ্যে হারিয়ে যাবে। 

৭) হয়তো ভাবছেন জিনিসগুলো দেখতে সুন্দর কিন্তু দাম যদি বেশি হয় তাহলে পুজোর বাজেটে টান পড়বে। তাহলে আপনাকে বলি, স্ট্রিট শপিং করলে ৫০০ টাকার মধ্যে আপনার জাঙ্ক কেনা একদম কমপ্লিট হয়ে যাবে। মাত্র একশো টাকায় গড়িয়াহাটে বেদুইনের উল্টো দিকে পাওয়া যাচ্ছে দুর্গা মোটিফের সুন্দর বালা সুতরাং বাজেট নিয়ে নো চাপ! 

কেনাকাটা

দেখে নেব দুর্গা মোটিফ গয়নার হরেক ডিজাইন

theamritaconnection
ofeliasarkar
mridavrisha
urbanjunkys
bongkraft_krishna
myjewellerymystyle
theloomstudio
theloomstudio
theloomstudio
purple.fair

Featured Pictures Courtsey: Khoj, trendyjewellery, tikli

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি,তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!
আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!