স্কিনটোন অনুযায়ী কীভাবে হেয়ার কালার বাছবেন এই পুজোয়! in bengali | POPxo

পুজো স্পেশ্যাল: স্কিন টোন অনুযায়ী কীভাবে হেয়ার কালার বাছবেন এই পুজোয়!

পুজো স্পেশ্যাল: স্কিন টোন অনুযায়ী কীভাবে হেয়ার কালার বাছবেন এই পুজোয়!

যতই ‘মেঘ বরণ চুল’-এর গুণগান করুন না কেন, জীবনে অন্তত একবার হলেও বেশিরভাগ মহিলাই অন্য ধরনের রঙে চুল রাঙিয়েছেন (hair color); আর সামনেই যখন দুর্গা পুজো (Durga Puja), তখন যে হেয়ারস্টাইলে একটু আলাদা মাত্রা যোগ হবে সে কথা তো বলাই বাহুল্য! ফ্যাশন আর বিউটি ট্রেন্ডে এক এক সময়ে এক একটা জিনিস বেশি জনপ্রিয় হয়। কিন্তু সব ট্রেন্ডি জিনিস আপনার ব্যক্তিত্বের সঙ্গে মানাবে কিনা, তা একবার যাচাই করে নেবেন না? ত্বকের রং (skin tone) কোন ধরনের হলে কেমন হেয়ার কালার মানাবে, তারই একটা ছোট্ট গাইড রইল এখানে। 

এবার আরও একটা কথা বলে রাখি এখানে। হেয়ার কালার কিন্তু তিন রকমের হয়। এক, গ্লোবাল। দুই, হাইলাইটস। আর তিন, স্ট্রিকস। গ্লোবাল, মানে, আপনার পাকা চুল বেশি থাকলে কিংবা পুরো চুলের রং পাল্টে লুকটা একটু আলাদা করতে চাইলে আপনি গ্লোবাল কালার করাতে চাইবেন। এখানে আমরা এই ধরনের কালারিংয়ের কথাই বললাম।

যাঁদের স্কিন টোন ওয়ার্ম

শাটারস্টক
শাটারস্টক

দুর্গা পুজোর আগে যদি চুলে গ্লোবাল কালার করাতে চান তা হলে ওয়ার্ম স্কিন টোনে ব্লন্ড বা ব্রাউন করাতে পারেন। হানি ব্লন্ড, রোজ গোল্ড বা চকোলেট শেড বেশ মানাবে।

POPxo Recommends: BBLUNT Salon Secret High Shine Creme Hair Colour, Honey Light Golden Brown 5.32

যাঁদের স্কিন টোন কুল

যদি আপনার স্কিন টোন কুল হয়, তা হলে অ্যাশ ব্লন্ড, হোয়াইট ব্লন্ড, অ্যাশ ব্রাউন বা প্ল্যাটিনাম শেড বাছতে পারেন।

POPxo Recommends: L'Oreal Paris Excellence Creme Hair Color, 6 Natural Light Brown

কীভাবে বুঝবেন আপনার স্কিন টোন কুল না ওয়ার্ম?

সূর্যের আলোতে কবজির দিকে তাকান, যদি দেখেন হাতের শিরা সবজে দেখতে লাগছে, তা হলে বুঝবেন আপনার স্কিন টোন ওয়ার্ম আর যদি দেখেন, নীলচে রঙের শিরা, তা হলে বুঝবেন, আপনার স্কিন টোন কুল। অনেকেরই আবার না নীল না সবজে রঙের শিরা দেখা যায়, তাঁরা কিন্তু জানবেন যে, তাঁরা অলিভ স্কিন টোনের অধিকারী।

যাঁরা খুব ফর্সা

যাঁরা খুব ফর্সা, তাঁরা গ্লোবাল হেয়ার কালার করানোর সময়ে একটু হালকা রঙ বাছলে ভাল হয়। যেমন ব্রাউনের কোনও হালকা শেড বা ব্লন্ডের হালকা শেড করাতে পারেন। যদি অন্য রকমের রঙে চুল রাঙাতে চান, তা হলে ওয়ার্ম রেড করাতে পারেন।

POPxo Recommends: Streax Hair Colour Golden Blonde 7.3

যাঁদের গায়ের রঙ গমের মতো

চকোলেট ব্রাউন, ডাল রেড, মেরুন ইত্যাদি রঙ ভাল লাগবে যদি আপনার গায়ের রঙ গমের মতো হয়। হালকা শেড এড়িয়ে যান কারণ, তাতে একটা অদ্ভুত কনট্রাস্ট হয়ে যাবে, যা দেখতে মোটেও ভাল লাগবে না।

যাঁরা শ্যামবর্ণা

যে-কোনও ধরনের গাঢ় রঙে এঁরা চুল রাঙাতে পারেন, ভালই লাগবে। তবে গাঢ় লাল আর গাঢ় ব্রাউন খুবই মানানসই!

POPxo Recommends: Garnier Color Naturals Crème hair color, Shade 6.60 Intense Red

চুল রাঙানোর আগে জেনে রাখুন আরও কয়েকটি দরকারি টিপস

শাটারস্টক
শাটারস্টক

  • আপনার পোশাকের সঙ্গে যেন হেয়ার কালার মানানসই হয়। যদি আপনার বেশিরভাগ পোশাক উজ্জ্বল রঙের অর্থাৎ লাল, কমলা, সোনালি, সবুজ বা হলুদ রঙের হয় তা হলে গোল্ডেন ব্লন্ড বা গোল্ডেন ব্রাউন বা অম্ব্রে শেডের হেয়ার কালারে আপনাকে ভাল দেখাবে। আবার যদি আপনি গাঢ় রঙ যেমন মেরুন, কালো বা নীল রঙের পোশাক বেশি পরেন তা হলে অ্যাশ ব্লন্ড, প্ল্যাটিনাম, বার্গান্ডি শেডের হেয়ার কালার (hair colour) করাতে পারেন।
  • যদি আপনি খুব বেশি ফর্সা হন, তা হলে চুলে যখন রঙ (global) করাবেন তখন খুব গাঢ় শেড বাছবেন না, এতে খুব বেশি রকমের কনট্রাস্ট দেখা দেবে আর দেখতে ভাল লাগবে না।
  • যদি আপনি একটু অন্য রকমের শেড বাছেন যেমন নীল, সবুজ, পার্পল, গোলাপি বা টিল – মনে রাখবেন, তা যেন আপনার ব্যক্তিত্ব, কাজের জায়গা বা কলেজ, বন্ধুমহলের সঙ্গে মানানসই হয়। কারণ, দুর্গা পুজো কিন্তু পাঁচ দিনে শেষ, তবে আপনার হেয়ার কালার কিন্তু পার্মানেন্ট, তা মাথায় রেখে তবেই শেড বাছুন।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!