পুজোর সাজগোজ: খোলা চুল না আলুথালু খোঁপা, কোন পোশাকের সঙ্গে কোন হেয়ারস্টাইল মানাবে?

পুজোর সাজগোজ: খোলা চুল না আলুথালু খোঁপা, কোন পোশাকের সঙ্গে কোন হেয়ারস্টাইল মানাবে?

দুর্গা পুজোর (Durga Puja) চার দিনের প্রতিদিন কোন বেলা কোন পোশাক (outfit) পরবেন তা নিশ্চয়ই ঠিক করে ফেলেছেন এতদিনে? আর পোশাকের সঙ্গে মানানসই মেকআপও মোটামুটি ঠিক করা হয়েই যায়। সমস্যাটা যেখানে হয়, তা হল, চুলটা কেমনভাবে রাখবেন! আসলে হেয়ারস্টাইলটা (hairstyle) কেমন করা হয়েছে, তার উপরেও কিন্তু সাজের অনেকটা অংশ নির্ভর করে। কথায় আছে ‘জ্যায়সা দেশ ওয়সা বেশ’, তবে হেয়ারস্টাইলের ক্ষেত্রেও কিন্তু আমরা বলতে পারি যেমন পোশাক তেমন হেয়ারস্টাইল হওয়াটাই বাঞ্ছনীয়। চলুন দেখে নেওয়া যাক, ঠিক কেমন ভাবে চুল বাঁধার স্টাইল হবে যা আপনার পোশাকের সঙ্গেও মানিয়ে যাবে আর দুর্গা পুজোতে আপনিও বাকি সকলকে চমকে দেবেন!

ফ্রন্ট ব্রেড হেয়ারস্টাইল

ইনস্টাগ্রাম

দুর্গা পুজোর (Durga Puja) সময়ে সকালে আমরা সকলেই একটু ছিমছাম থাকতে বেশি পছন্দ করি। সকালের দিকে যদি খাদি বা সুতির লং কুর্তি পরেন বা ঘেরওয়ালা সালোয়ার কামিজ পরেন, তা হলে এই হেয়ারস্টাইলটি (hairstyle) করতে পারেন। এইরকম হেয়ারস্টাইল করার জন্য চুল খুলে রাখুন আর সোজা সিঁথি কেটে মাথার সামনের অংশের চুল কানের দু'পাশ থেকে মাথার পিছন দিকে নিয়ে যান। যখন সামনে থেকে মাথার পিছন দিকে চুলের গোছা নিয়ে যাবেন, বিনুনি বাঁধতে-বাঁধতে নিয়ে যান। দু'দিকের চুলের গোছা একসঙ্গে করে পিছন দিকে পিন আটকে নিন যাতে চুল খুলে না যায়।

সাইড পারটিং বান

ইনস্টাগ্রাম

সকালে অন্য কোনও পোশাক (outfit) পরলেও সন্ধেতে কিন্তু বাঙালি মেয়েরা কিন্তু শাড়ি ছাড়া অন্য কোনও পোশাকের কথা ভাবতেই পারে না। আর শাড়ির সঙ্গে কিন্তু খোঁপা খুব ভাল যায়। তবে মাঝখানে সিঁথি কেটে খোঁপা না করে বরং মাথার একদিনে সিঁথি কাটুন। আগে ভাল করে চুল আঁচড়ে নিয়ে পাশে সিঁথি করে নিতে হবে। এরপরে দু’দিকেই সামনের থেকে চুলের গোছা নিয়ে টুইস্ট করে তা পিছনে নিয়ে গিয়ে পিনের সাহাজ্যে সেট করে নিতে হবে। এরপর আপনি বাকি চুলে পনিটেল করতে পারেন অথবা বান, পছন্দ আপনার। সাইড পার্টিং বান যে শুধু শাড়ির সঙ্গেই মানাবে তা নয়, আপনি চুড়িদার বা পশ্চিমি পোশাকের সঙ্গেও টিম-আপ করতে পারেন।

মেসি বান

ইনস্টাগ্রাম

যাঁদের চুল কাঁধ পর্যন্ত বা তার চেয়ে একটু লম্বা, তাঁরা কিন্তু মেসি বান করলে বেশ ভাল দেখতে লাগে, আর সবচেয়ে মজার কথা হল, মেসি বান ভারতীয় সনাতনী পোশাকের সঙ্গেও ভাল লাগে আবার পশ্চিমি পোশাকের সঙ্গেও দারুণ মানিয়ে যায়। আপনি নিজের চুলের লেংথ অনুযায়ী লো বা টপ বান করতে পারেন। মেসি টপ বান করার জন্য প্রথমেই সামনের দিকে চুল নিয়ে এসে আঁচড়ে নিন এবং সব চুল একত্র করে একটা খোঁপার মতো করে নিয়ে ববি পিনের সাহায্যে সেট করে নিন। আর লো বান করতে চাইলে চুল আঁচড়ে নিয়ে ঘাড়ের কাঁচে একটা ছোট খোঁপার মতো করে একইভাবে পিনের সাহায্যে সেট করে নিন। শাড়ি, গাউন, শর্ট ড্রেস, ডেনিম-টপ সব কিছুর সঙ্গেই দারুণ মানিয়ে যাবে!

মূল ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...