দুর্গা পুজোর আগে ত্বকের জেল্লা বাড়াতে ব্যবহার করুন পিল অফ মাস্ক

দুর্গা পুজোর আগে ত্বকের জেল্লা বাড়াতে ব্যবহার করুন পিল অফ মাস্ক

আমরা যারা একটু আধটু রূপচর্চা করে থাকি, কোনও না কোনও সময়ে আমরা সবাই-ই পিল অফ মাস্ক (peel off masks) ব্যবহার করেছি। ত্বকের যত্ন নিতে নানা ধরনের মাস্ক, প্যাক তো বরাবরই ব্যবহার করা হয়ে এসছে, কিন্তু যাঁদের হাতে খুব বেশি সময় থাকে না বাড়িতে ফেসপ্যাক তৈরি করার তাঁদের জন্য পিল অফ মাস্ক খুবই কার্যকরী। পিল অফ মাস্ক ঠিক কীভাবে ত্বকের যত্নে সাহায্য করে, ত্বকের কোন কোন সমস্যার জন্য কোন কোন পিল অফ মাস্ক ব্যবহার করা উচিত, কেমন ধরণের ত্বকের জন্য কোন মাস্ক বেস্ট, সব জানাবো এই প্রতিবেদনে যাতে দুর্গা পুজোর (durga puja) আগেই আপনার ত্বক হয়ে ওঠে ঝকঝকে!

কেন পিল অফ মাস্ক ব্যবহার করবেন

শাটারস্টক

নানা কারনেই পিল অফ মাস্ক ব্যবহার করা যেতে পারে –

  • ত্বক মোলায়েম করে তুলতে ব্যবহার করতে পারেন পিল অফ মাস্ক। পিল অফ মাস্কের মধ্যে একটা জেলের মতো উপাদান থাকে যা খুব সহজেই সারাদিনের ধকল দূর করতে সাহায্য করে, শুধু তাই নয়, এর ফলে ত্বক থেকে টক্সিন দূর হয় এবং ত্বক হয়ে ওঠে কোমল।
  • ত্বকের উপর ময়লা জমতে জমতে একটা আস্তরণ তৈরি হয় অনেকসময়ে যা খালি চোখে বোঝা না গেলেও ত্বকের ঔজ্জ্বল্য হ্রাস করতে পারে। অনেক সময়েই শুধু  স্ক্রাবিং এই মরা কোষ দূর করতে পারে না। তবে আপনি যদি সপ্তাহে অন্তত একবার পিল অফ মাস্ক ব্যবহার করেন তাহলে কিন্তু অনায়াসেই ত্বকের উপর থেকে মরা কোষ দূর হয় এবং ত্বকের তারুণ্য বজায় থাকে।
  • এছাড়াও নানা ধরনের পিল অফ মাস্ক পাওয়া যায় যেগুলো ব্ল্যাকহেডস দূর করতে সাহায্য করে।
  • যাঁদের ত্বকে লোমকূপ বড় এবং খোলা থাকে তাঁদের ত্বকে ময়লা তাড়াতাড়ি জমে এবং এঁর ফলে অনেকসময়েই জীবাণু সংক্রমণ এবং ব্রণ-ফুসকুড়ি বেরতে পারে। নিয়মিত পিল অফ মাস্ক ব্যবহার করলে ত্বকের লোমকূপে ময়লা জমার কোনও আশঙ্কাই থাকে না।

কেমন ধরনের ত্বকে কোন পিল অফ মাস্ক ব্যবহার করবেন

তৈলাক্ত ত্বকের জন্য

Beauty

Khadi Charcoal Peel Off

INR 280 AT Khadi

যাঁদের ত্বক তৈলাক্ত তাঁদের ত্বকের লোমকূপ কিন্তু বেশিরভাগ সময়েই খোলা থাকে ফলে ময়লা জমতে খুব বেশি সময় লাগে না। কাজেই তাঁদের এমন কোনও পিল অফ মাস্ক ব্যবহার করা উচিত যা ত্বকের অতিরিক্ত তেলও শুষে নেয় আবার ত্বকের উপর থেকে মরাকোষ সরিয়ে দেয়। তৈলাক্ত ত্বকের অধিকারিণীরা চারকোল বেসড পিল অফ মাস্ক ব্যবহার করতে পারেন।

শুষ্ক ত্বকের জন্য

Skin Care

Vlcc stawbery and waterlilly peel off mask

INR 280 AT Vlcc

যদি আপনার ত্বক শুষ্ক হয় তাহলে এমন কোনও পিল অফ মাস্ক ব্যবহার জরুন যাতে গ্লিসারিন বা হায়ালুরনিক অ্যাসিড রয়েছে, এগুলি ত্বকের আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে এবং ত্বক মোলায়েমও করে তোলে।

ত্বকের হারানো ঔজ্জ্বল্য ফিরে পাওয়ার জন্য

The Body Care's Lemon Peel Off Face Mask

INR 100 AT The Body Care

প্রতিদিনের ধুলো, ময়লা, দূষণ এবং ধকলের ফলে আমাদের ত্বকের ঔজ্জ্বল্য ধীরে ধীরে হারিয়ে যেতে থাকে, সেই হারানো ঔজ্জ্বল্য ফিরিয়ে আনতে আপনি বাড়িতে তৈরি পিল অফ মাস্কও ব্যবহার করতে পারেন আবার বাজারচলতি এমন কোনও পিল অফ মাস্ক ব্যবহার করতে পারেন যার মধ্যে প্রাকৃতিক উপকরণ রয়েছে, বিশেষ করে লেবুর নির্যাস।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!