পুজো স্পেশ্যাল কেনাকাটা, কলকাতার শহরতলি ও জেলার শপিং মল গাইড in bengali | POPxo

পুজো স্পেশ্যাল কেনাকাটা: কলকাতার শহরতলি ও কয়েকটি জেলার শপিং মল গাইড

পুজো স্পেশ্যাল কেনাকাটা: কলকাতার শহরতলি ও কয়েকটি জেলার শপিং মল গাইড

কী ভাবছেন, শুধুই কি শহুরে মানুষজনই শপিং মলে (shopping mall) যাবেন আর ভাল- ভাল কেনাকাটা করবেন দুর্গা পুজোর (durga puja) জন্য? আজ্ঞে না, খাস কলকাতা বাদেও শহরতলি এবং কলকাতার বাইরে জেলাগুলিতেও কিন্তু এখন বেশ ভাল-ভাল কিছু শপিং মল রয়েছে যেখান থেকে তাঁরা পুজোর কেনাকাটা করতে পারেন যাঁদের পক্ষে হুট করে কলকাতায় এসে শপিং করা সম্ভব হয়ে ওঠেনা। রইল তেমনই কিছু শহরতলি ও জেলার শপিং মলের হদিশ। তা হলে দেরি না করে শুরু করে দিন পুজোর কেনাকাটা!

সিটি সেন্টার ২

যাঁরা পূর্ব শহরতলিতে থাকেন সিটি সেন্টার ২ কিন্তু তাঁদের অনেকের কাছেই খুব প্রিয় একটা জায়গা কেনাকাটা করার জন্য। পুজোর জন্য কেনাকাটা করতে চাইলে এখান থেকেই করতে পারেন। আপনার বাড়ির খুদে সদস্য-র পোশাক থেকে শুরু করে বয়স্ক মা-বাবার জন্য শাড়ি বা পায়জামা-পাঞ্জাবি, সব কিছুই পেয়ে যাবেন এখানে। শুধু পোশাক নয়, ফ্যাশন অ্যাকসেসরিজ থেকে শুরু করে জুতো, মেকআপের সরঞ্জাম, ঘড়ি, চশমা, এমনকী, লজাঁরিও পেয়ে যাবেন এখানেই। চাইলে বন্ধু-বান্ধব মিলে আড্ডাও দিতে পারেন আবার পুজোর কেনাকাটা সারার সঙ্গে-সঙ্গে ফুড কোর্টে পেটপুজোও সারতে পারেন।

ঠিকানা – অ্যাকশন এরিয়া ২ডি, রাজার হাট, কলকাতা - ৭০০১৫৭

সময় – প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে রাত সাড়ে ন’টা পর্যন্ত খোলা থাকে

ডায়মন্ড প্লাজা

পূর্ব কলকাতার আরও একটি খুব পরিচিত এই শপিং মলে আপনি যখনই যান না কেন, বেশ ভিড়! শুধুমাত্র জামাকাপড় না, জুতো থেকে শুরু করে রান্নাঘরের জিনিস – সব কিছুই পাবেন এখানে। জামাকাপড়ের ক্ষেত্রে নানা পরিচিত ব্র্যান্ড রয়েছে এখানে, প্যান্টালুন্স থেকে শুরু করে বিবা, প্রাপ্তি, মান্যবর, সামায়া, যেমন পছন্দ তেমন পোশাক আপনি কিনতে পারেন। কেনাকাটা করে খিদে তো পাবেই, সেক্ষেত্রে টুক করে মুখ চালিয়ে নিতে পারেন মলের একদম উপরের তলার ফুড কোর্টে।

ঠিকানা – ৬৮, যশোহর রোড, সাতগাছি, কলকাতা – ৭০০০৫৫

সময় – প্রতিদিন সকাল ন’টা থেকে রাত সাড়ে এগারোটা পর্যন্ত খোলা থাকে

অবনী রিভার সাইড মল

হাওড়ার বেশ পরিচিত শপিং মল হল অবনী রিভার সাইড মল। এখানে কম বাজেটে বেশ ভাল কেনাকাটা করা যায়। আপনিও যদি চান, তা হলে দুর্গা পুজোর শপিং এখান থেকে করে নিতে পারেন।

ঠিকানা – ৩২, জগৎ ব্যানার্জি ঘাট রোড, শিবপুর, হাওড়া  

সময় – প্রতিদিন সকাল ১১টা থেকে রাত দশটা পর্যন্ত খোলা থাকে

সিটি সেন্টার, দুর্গাপুর

সিটি সেন্টার শুধুমাত্র কলকাতাতেই নয়, রয়েছে দুর্গাপুরেও। এখানেও পেয়ে যাবেন নানা নামী ব্র্যান্ডের পোশাক, কস্টিউম জুয়েলারি, কসমেটিকস এবং অন্যান্য সব সরঞ্জাম যা-যা আপনার দুর্গা পুজোর কেনাকাটা করার জন্য প্রয়োজন

ঠিকানা – হরেকৃষ্ণ কোনার সরণি, দুর্গাপুর, সিটি রেসিডেন্সির পাশে

সময় – প্রতিদিন সকাল দশটা থেকে রাত দশটা পর্যন্ত খোলা থাকে

ভেগা সার্কল মল

শিলিগুড়ির শপিং মল ও প্লাজাগুলির মধ্যে অন্যতম হল ভেগা সার্কল মল। যদিও কলকাতার শপিং মলগুলির মত আয়তনে বিশাল নয়, তবুও বেশ ভাল কিছু ব্র্যান্ড রয়েছে এখানে, পোশাক, কসমেটিকস ও জুতোর।

ঠিকানা – সেকেন্ড মাইল, সেবক রোড, শিলিগুড়ি

সময় – প্রতিদিন সকাল এগারোটা থেকে রাত ন’টা পর্যন্ত খোলা থাকে

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!