ADVERTISEMENT
home / বাজার ও কেনাকাটা
পুজো স্পেশ্যাল কেনাকাটা: বাড়ির গুরুজনদের এবারের দুর্গা পুজোয় কী উপহার দেবেন ঠিক করলেন?

পুজো স্পেশ্যাল কেনাকাটা: বাড়ির গুরুজনদের এবারের দুর্গা পুজোয় কী উপহার দেবেন ঠিক করলেন?

এখন মনে হচ্ছে বটে যে হাতে বেশ সময় আছে, কিন্তু দেখতে-দেখতে টুক করে কখন যে সামনের মাস পড়ে যাবে বুঝতেও পারবেন না! তখন কি উপহার (gift) দেবেন শুনি গুরুজনদের (elders)? আজ্ঞে হ্যাঁ, আমি দুর্গা পুজোতে (durga puja) বড়দের উপহার দেওয়ার কথাই বলছি। কী বলছেন? মা কে শাড়ি দেবেন আর বাবাকে দারুণ দেখতে পায়জামা-পাঞ্জাবি? তা না হয় দিলেন, কিন্তু বাড়ির অন্যান্য গুরুজনেরাও তো রয়েছেন! আর তা ছাড়া মানছি যে দুর্গা পুজোতে নতুন পোশাক পরতে হয় কিন্তু তা বলে সেই একঘেয়ে পোশাকের বদলে এই বছরটা যদি অন্যরকম কোনও উপহার দেন গুরুজনদের, তা হলে কিন্তু ব্যাপারটা মন্দ হয় না, কী বলেন?

যাঁরা সব কাজ শেষ মুহূর্তের জন্য ফেলে রাখেন, ঠিক তখনই আমরা মুশকিল-আসান হয়ে চলে আসি তাঁদের সামনে! কী, উপহার হিসেবে কী দেবেন এখনও ঠিক করে উঠতে পারেননি তাই তো? চিন্তা নেই, দারুণ-দারুণ সব উপহারের হদিশ দিয়ে দিলাম এখানে, আপনার পছন্দ এবং পকেট অনুযায়ী আজই কিনে ফেলুন আর এবারের দুর্গা পুজো মাতিয়ে দিন!

স্মার্ট ফোন বেশ ভাল উপহার

এখন কাজের সূত্রে ছেলেমেয়েরা সবাই-ই বাইরে থাকে আর বছরে হয়তো একটিবারই বাড়ি ফেরা হয়, এই দুর্গা পুজোর সময়টাতে। কাজেই বাড়ির গুরুজনদের বিশেষ করে মা বা বাবা বা দাদু-দিদাকে কিন্তু একটা স্মার্ট ফোন উপহার হিসেবে দিতে পারেন। এখন বেশ কম দামেও ভাল স্মার্ট ফোন কিনতে পাওয়া যায়। স্মার্ট ফোনের সাহায্যে ভিডিও কল করতে পারবেন আপনারা একে অন্যকে, আর মনেও হবে না যে আপনি আপনার পরিবারের থেকে দূরে রয়েছেন। তবে হ্যাঁ, ব্যবহারটা কিন্তু বেশ ভাল করে শিখিয়ে দেবেন!

https://bangla.popxo.com/article/various-gift-ideas-for-friends-and-siblings-in-durga-puja-in-bengali

চার্ম ব্রেসলেট

লাকি চার্ম তো আমরা মোটামুটি সবাই পছন্দ করি। আর বাড়ির বয়স্করাও এসব জিনিস পছন্দ করেন। একটা কাজ করতে পারেন, প্রত্যেককে একটা করে লাকি চার্ম ব্রেসলেট উপহার দিতে পারেন, খুব বেশি দামও নয় এবং দেখতেও খুব সুন্দর। আপনি তাঁদের নামও খোদাই করিয়ে দিতে পারেন এই ব্রেসলেটগুলোতে; সঙ্গে স্বস্তিক, ওম ইত্যাদিও রয়েছে।  

ADVERTISEMENT

সুগন্ধি মোমবাতির সেট

মা-বাবা সারাদিন খাটাখাটনির পর বাড়িতে এসে যখন রিল্যাক্স করতে বসবেন, তখন যদি অ্যারোমা ক্যান্ডল জ্বালিয়ে বসেন, তা হলে সেই সুগন্ধে তাঁদের সারাদিনের ধকল উধাও হতে বাধ্য!

সারেগামা কারভা

দুর্গা পুজোয় পুজোর গান না হলে আর কী হল! একগুচ্ছ পুরনো দিনের পুজোর গানের ডালি সাজিয়ে উপহার দিতে পারেন সারেগামা কারভা। নানা ধরনের কাস্টমাইজড এই রেডিওতে আগে থেকেই প্রচুর গান লোড করা থাকে। কোনওটিতে ২০০০ গান আবার কোনওটিতে ৫০০০ গান প্রি-লোড করা থাকে। বাড়ির গুরুজনদের জন্য কিন্তু এই উপহারটি দারুণ। কারণ, সবাই-ই এই উপহারটি ব্যবহার করতে পারবেন।

অ্যামাজন কিন্ডল এবং ফায়ার স্টিক

মডার্ন গুরুজনদের জন্য কিন্তু এই কম্বো উপহারটি দারুণ! আপনার বাড়ির বড়রা যদি বই পড়তে এবং সিনেমা দেখতে ভালবাসেন, তা হলে অ্যামাজন কিন্ডল এবং ফায়ার স্টিক উপহার দিতে পারেন। বই পড়ে এবং সিনেমা দেখে তাঁদেরও সময় কেটে যাবে আর আপনাকেও খুব বেশি মিস করবেন না তাঁরা!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

11 Sep 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT