ADVERTISEMENT
home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
পুজোর আগে ৫০০ টাকারও কমে কিনে ফেলুন এই পাঁচটি ফাটাফাটি মেকআপ প্রোডাক্ট!

পুজোর আগে ৫০০ টাকারও কমে কিনে ফেলুন এই পাঁচটি ফাটাফাটি মেকআপ প্রোডাক্ট!

আপনার ঘড়িতে কটা বাজে? সাতটা না আটটা? সে যা বাজে বাজুক। ওই ঘড়ির কথা আমি মোটেও বলছিনা। আমি বলছি পুজো শুরু হওয়ার আগে বাঙালির মনের মধ্যে যে আনন্দের ঘড়ি টিকটক করে বাজতে থাকে তার কথা। সেটা রীতিমতো রাজধানী এক্সপ্রেসের মতো দৌড়চ্ছে। হাতে খাতা কলম নিয়ে বসে আপনিও পুজোর চেকলিস্ট মেলাচ্ছেন। কিন্তু কী জানেন তো, ফিনিশিং টাচ বলে একটা কথা আছে। পুজো (puja) শুরু হওয়ার ঠিক আগের মুহূর্তে আপনি যদি জানতে পারেন ৫০০ টাকার মধ্যেই আপনি পেয়ে যাবেন এমন কয়েকটি মেকআপ (makeup) প্রোডাক্ট (products) যা পুজোর সময় আপনার লাগবেই। বেশি কথা না বাড়িয়ে সেগুলো একবার দেখে নেওয়া যাক, ভাল জিনিস কিন্তু বাজারে বেশিদিন পড়ে থাকে না। 

প্রাইমার

যাঁরা সাজুগুজু করতে ভালবাসেন তাঁরা প্রাইমারের গুরুত্ব বিলক্ষণ বোঝেন। কারণ, প্রাইমার আপনার ত্বক আর মেকআপের মধ্যে একটি সুরক্ষা কবচের মতো কাজ করে। প্রাইমারের কাজ হল এটা দেখা যে ঘন মেকআপ যেন ত্বকের ছিদ্রে প্রবেশ না করে। তা হলে বুঝতেই পারছেন, প্রাইমার কিন্তু নিজে কোনও মেকআপ বস্তু নয়। এর কাজ হল মেকআপ বেস হিসেবে আপনার ত্বককে প্রস্তুত করা এবং মেকআপ যাতে দীর্ঘস্থায়ী হয়, সেই ব্যবস্থা করা। 

ফাউন্ডেশন

প্রাইমারের পরেই যার গুরুত্ব অপরিসীম সেটি হল ফাউন্ডেশন। কারণ মেকআপ যাতে ভাল করে বসে তার জন্য চাই মজবুত ভিত। আর সেটাই তৈরি করে ফাউন্ডেশন। এমন ফাউন্ডেশন বেছে নিন যা মিডিয়াম কভারেজ দেবে এবং অবশ্যই খুব হাল্কা ও অয়েল ফ্রি হবে।  

কনসিলার

কনসিলার যে মুখের দাগছোপ বা খুঁত ঢেকে দেয় সেটা আপনারা জানেন। তাই এই প্রোডাক্টের ব্যবহার নিয়ে আলাদা করে বলার কিছু নেই। শুধু কনসিলার কেনার সময় খেয়াল রাখবেন যে সেটা যেন সোয়েটপ্রুফ হয় অর্থাৎ ঘাম হলে সেটা যেন গলে না পড়ে। এছাড়াও আরেকটা জিনিস মাথায় রাখতে হবে। কনসিলারের সঙ্গে যদি সানস্ক্রিন দেওয়া থাকে তাহলে খুব ভাল হয়। এতে আপনার ত্বক সূর্যের আলো থেকে আলাদা সুরক্ষা পেয়ে যাবে। 

ADVERTISEMENT

কম্প্যাক্ট পাউডার

মেকআপ করার জন্য কম্প্যাক্ট পাউডারও যে প্রয়োজন হয়। কারণ, যাঁরা একটু বেশি ঘামেন, তাঁদের মেকআপ করার সময় একটু পাউডার না দিলে মেকআপ সেট করতে মুশকিল হয়। একটু লুজ পাউডার হলে ভাল হয়। কারণ, লুজ পাউডার আপনার মুখ থেকে বাড়তি তেল শুষে নেবে। 

হাইলাইটার

হাইলাইটার বা ইলুমিনেটর ব্যবহার করার অর্থ হল মুখের যে-যে জায়গাগুলো সুন্দর বা যে জায়গাগুলো আপনি মেকআপের মাধ্যমে তুলে ধরতে চাইছেন, সেটা দেখানো। নাকের মাঝখানের হাড় বরাবর, ভুরুর উপরে, উপরের ঠোঁটের ধার বরাবর, থুতনির মাঝখানে, কপালের মাঝখানে হাইলাইটার ব্যবহার করুন। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…

ADVERTISEMENT

 

24 Sep 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT