পুজোর টিপস: পুজোর ভিড়ে ধাক্কাধাক্কি সামলে কীভাবে তুলবেন পারফেক্ট সেলফি

পুজোর টিপস: পুজোর ভিড়ে ধাক্কাধাক্কি সামলে কীভাবে তুলবেন পারফেক্ট সেলফি

এই বছরে আপনার দুর্গা পুজোর (puja) চেকলিস্ট মিলিয়ে দেখেছেন? জামাকাপড়, জুতো, মেকআপ, অ্যাকসেসরি, সেলফি স্টিক… সেলফি স্টিক? এর মধ্যে আবার সেলফি স্টিক কোথা থেকে এল? বাঃ, দিন নেই ক্ষণ নেই, আপনি যখন তখন ঝপাং ঝপাং করে সেলফি তোলেন আর পোস্ট করেন। পুজোর সময় করবেন না সেটা কি আদৌ সম্ভব? পরিবারের সঙ্গে বেরবেন, বয়ফ্রেন্ডের সঙ্গে বেরবেন, বন্ধুবান্ধব বা অফিসের সহকর্মীর সঙ্গে বেরবেন। তা সবার সঙ্গে একটা স্মৃতি ধরে রাখতে হবে তো নাকি? কিন্তু মুশকিল হচ্ছে বাড়ির বারান্দায় বা অফিসের করিডোরে সেলফি (selfie) তোলা যতটা সহজ, পুজোর ভিড় আর হইহল্লার মধ্যে বোধ হয় অতটা সহজ নয়। কেউ এদিক দিকে কনুইয়ের গুঁতো মারল তো কেউ ওদিক দিয়ে দিল এক ধাক্কা। আর আপনারও সেলফির দফারফা! তাহলে উপায়? উপায় কয়েকটা আছে বটে। আর সেইসব উপায়গুলো আপনার কানে চুপিচুপি বলে দিতে আমরা হাজির হয়ে গেছি। পুজোর তো আর বেশি দিন বাকি নেই। ভিড় সামলে পারফেক্ট (perfect) সেলফি তোলার (click) কায়দাটা শিখে নিন তা হলে এখনই। 

sounak10

১) প্রথমেই বলি বেশি ভিড়ে কেত দেখাতে গিয়ে সেলফি তুলতে যাবেন না। না আপনাকে আমি নিরাশ করছিনা। বিশেষ করে আপনি যদি সেলফি তোলায় খুব একটা দক্ষ না হন তাহলে কিন্তু ধাক্কাধাক্কিতে মোবাইল হাত থেকে পড়ে ভেঙে যাওয়ার আশঙ্কা আছে। বরং প্যান্ডেলের কাছাকাছি কোনও ফাঁকা জায়গা দেখে সেলফি তুলুন। 

২) অনেক প্যান্ডেলের ভিতরে আলো কম থাকে। এইরকম প্যান্ডেলের ভিতরে সেলফি তুললে সেটা ভাল আসবে না। আলো যেখানে বেশি সেখানে সেলফি তুলুন। বিশেষ করে যেখানে উপর থেকে আলো পড়ছে সেখানে দাঁড়ান। 

৩) যদি কোনও প্যান্ডেলে ঢুকে দেখেন সেখানে আরতি হচ্ছে তাহলে একটু দূরে দাঁড়িয়ে সেলফি তুলবেন। কারণ ধূপ আর ধুনোর ধোঁয়ায় সেলফি ভাল উঠবে না। বরং সন্ধারতিকে ব্যাকগ্রাউন্ডে রাখার চেষ্টা করুন দেখতে ভাল লাগবে। 

beinghuman.amit

৪) প্রত্যেকেই চায় দুর্গা প্রতিমাকে ব্যাকগ্রাউন্ডে রেখে সেলফি তুলতে। আর তাই প্রতিমার সামনে সবচেয়ে বেশি হুড়োহুড়ি হয়। অথচ থিম পুজো যারা করেন তাঁরা নানা শিল্পীদের দিয়ে সুন্দর ভাবে মণ্ডপ সাজান। আপনি চাইলে সেগুলোও দৃশ্যপট হিসেবে রেখে সেলফি তুলতে পারেন। 

৫) সেলফি তোলার সময় উজ্জ্বল পোশাক পরবেন। দেখতে ভাল লাগবে। সব সময় সঙ্গে করে সেলফি স্টিক নিয়ে ঘোরা যায় না। তাই মোবাইলে টাইমার দিয়ে ছবি তুলুন। যদি আপনার বন্ধুদের গ্রুপ বড় হয় তাহলে ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে যান আর তারপর গ্রুপফি তুলুন। 

৬) যদি ওয়েস্টার্ন পোশাক পরে থাকেন তাহলে দাঁড়িয়ে সেলফি তুলুন আর যদি ভারতীয় পোশাক পরেন তাহলে বসে সেলফি তুলুন এতে ছবিতে একটা সামঞ্জস্য আসবে। পিছনের প্রতিমা ব্লার করে দিতে পারেন দেখতে ভাল লাগবে। 

Featuted Couple's Image by Ankita Bhowmick

Featured Durga and the Lady image by Shreya Jain

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...