Best Cocktail Hour Songs (In Bengali) - ককটেল পার্টিতে জমিয়ে নাচার গান | POPxo

ককটেল পার্টিতে জমিয়ে পারফর্ম করতে হলে গান বেছে নিন এখন থেকেই (Best Cocktail Hour Songs)

ককটেল পার্টিতে জমিয়ে পারফর্ম করতে হলে গান বেছে নিন এখন থেকেই (Best Cocktail Hour Songs)

ককটেল (Cocktail) পার্টি (party) জমিয়ে দিতে চান তো? আত্মীয়, বন্ধুরা এনজয় করবেন, সেটাই তো লক্ষ্য। তাহলে এখন থেকেই গান (song) বেছে রাখতে শুরু করুন। যাতে লিস্ট মিলিয়ে প্র্যাকটিস করতে পারেন অনায়াসে। কোন সময়ে কোন গান আদর্শ তা জেনে নিন। ফিল্মি নাকি নন ফিল্মি সে পছন্দ আপনার। তবে বলিউড বা টলিউডে ককটেল পার্টির জন্য আদর্শ গানের সংখ্যা কম নয়। আবার কোন ধরনের বিয়েতে কোন গানে পারফর্ম করবেন, সে বিষয়েও একটা ধারণা করতে পারবেন। এক সময় বাঙালি বিয়ের অনুষ্ঠানে এই আচার গ্রহণযোগ্য ছিল না। কিন্তু এখন ককটেল পার্টির আয়োজন অনেকেই করেন। লেটস স্টার্ট।

আরও পড়ুনঃ সেরা বাংলা দুঃখের গানের সংকলন

Table of Contents

    বলিউডের ১৫ টি ককটেল গান (15 Bollywood Cocktail Songs)

    বলিউডের ককটেল গানের (Cocktail Music) তালিকা তৈরি করতে বসলে দেখুন তো এই ১৫টি গানের কথা মনে পড়ে কিনা?

    ১| হাম্মা হাম্মা (The Humma Song)

    পারফেক্ট নাচের গান যদি চান, তাহলে এটা আপনার লিস্টে রাখতেই হবে। ২০১৭-এর ১৩ জানুয়ারি মুক্তি পেয়েছিল ‘ওকে জানু’। সে ছবিতে এই পুরনো গানটি রিক্রিয়েট করা হয়েছে। ককটেল পার্টিতে কাপল ডান্সের জন্য আদর্শ। বলিউডি এফেক্ট পাবেন ষোলআনা। নতুন করে রোম্যান্সও শুরু হতে পারে। তাহলে কেন নয় বলুন তো?

    ২| সোয়্যাগ সে সোয়্যাগ (Swag Se Swagat)

    আপনি সিনেমা দেখতে ভালবাসেন, অথচ ‘টাইগার জিন্দা হ্যায়’ দেখেননি, তা আবার হয় নাকি? ২০১৭-এর ২২ ডিসেম্বর অর্থাৎ ক্রিসমাসের ছুটির আগে সলমন খান নিয়ে এসেছিলেন এই ব্লকবাস্টার সিনেমা। ওই ছবির সোয়্যাগ সে সোয়্যাগ গানটির মজাই আলাদা। ভাইজান এবং ক্যাট সুন্দরী নেচে জমিয়ে দিয়েছিলেন। আপনি যদি পার্টিতে একটু অন্যরকম এন্ট্রির প্ল্যান করেন, তাহলে এই গানটা মাস্ট লিস্টে থাকবে।

    ৩| আফরিন আফরিন (Afreen Afreen)

    কোক স্টুডিও খুবই জনপ্রিয় একটি শো। প্রোডাকশন বলুন বা গান সিলেকশনে অন্য অনেক শোয়ের চেয়ে এগিয়ে। গায়ক বা গায়িকাদের পারফরম্যান্স তো আপনি অনেক দেখেছেন। কিন্তু মিউজিশিয়ানদের পারফরম্যান্স ভাল না হলে গোটা অনুষ্ঠানটা যে ভাল হয় না, এই শো তার বড় প্রমাণ। মিউজিশিয়ানদের জন্য কমপ্লিট লুক পেত ওই শো। কোক স্টুডিওর সিজন নাইনের দু’নম্বর এপিসোডে এই কাওয়ালিটি রিক্রিয়েট করা হয়েছিল। রাহাত ফতে আলি খান এবং মনিমা মুস্তেহশানের অসাধারণ পারফরম্যান্সে বুঁদ হয়েছিলেন দর্শক। এই গানটিও রাখতে পারেন উইশ লিস্টে।

    ৪| হোসানা (Hosanna)

    তাঁকে বলা হয় সুরের জাদুকর। তিনি অর্থাৎ এ আর রহমান। বলিউডের ককটেল গানের লিস্টে রহমানকে রাখবেন না, তাও আবার হয় নাকি? রহমানের ছোঁয়া রয়েছে এমন গান একাধিকও রাখতে পারেন। প্রতীক বব্বর অভিনীত ‘এক দিওয়ানা থা’ ছবির হোসানা গানটি তেমনই। ককটেল পার্টির জন্য আদর্শ। ২০১২-এ মুক্তি পেয়েছিল এই ছবি।

    ৫| কালা চশমা (Kala Chashma)

    আপনারা কি হেপ অ্যান্ড হ্যাপেনিং কাপল? তাহলে তো কালা চশমা আপনাদের পার্টিতে আইডিয়াল। ‘বার বার দেখো’ ছবির গান। ক্যাটরিনার নাচটা মনে আছে তো? বলিউড হিস্ট্রিতে আইকনিক কিন্তু। তুমুল হিট হয়েছিল একসময়। তাহলে আর ওয়েট করছেন কেন? একটা কালো সানগ্লাস পরে নিন। আর আজ থেকেই প্র্যাকটিস শুরু করে দিন মন দিয়ে।

    ৬| কার গয়ি চুল (Kar Gayi Chull)

    পার্টির মধ্যমণি বর-কনে। পাশে নাচছেন বন্ধুরা। আসর জমাতে এমন গান চাই, যা প্রত্যেক বিটে আপনাকে আনন্দ দেবে। ‘কপূর অ্যান্ড সনস্’-এ সিদ্ধার্থ মালহোত্রা এবং আলিয়া ভট্টের পারফরম্যান্স দেখেছিলেন নাকি? মনে পড়ে ওই সিনেমার কার গয়ি চুল? না! ওই রকম ভাবেই পারফর্ম করতে হবে এমন কোনও কথা নয়। পার্টি আপনার। নাচটাও তো আপনার মতোই হবে, নাকি? 

    ৭| জালিমা (Zaalima)

    শাহরুখ খানের মতো অনস্ক্রিন প্রেজেন্স কে চায় না বলুন? তাঁর লিপে যে কোনও গানই অন্য মাদকতা তৈরি করে। ধরুন, ‘রইস’-এৎ জালিমা। আপনি যদি এসআরকে-র ভক্ত হন, তাহলে পার্টি নাম্বারে এটা তো রাখতেই হবে।

    ৮| তেরে সঙ্গ ইয়ারা (Tere Sang Yaara)

    অক্ষয় কুমার। বলিউডের খিলাড়ি। বয়স যত বাড়ছে, তত যেন গ্ল্যামারাস হচ্ছেন অক্ষয়। চেনা ছকের বাইরে গিয়ে নানারকম স্ক্রিপ্টে কাজ করছেন। ‘রুস্তম’ও তার মধ্যে একটা। এই সিনেমার গান কেকরে সঙ্গ ইয়ারা। কিছুটা স্লো বলতে পারেন। কিন্তু রোম্যান্স রয়েছে ১৬ আনা।

    ৯| ও হমদম সোনিয়ো রে (O Humdum Suniyo Re)

    ফ্যাবুউলাস। ককটেল পার্টির জন্য আদর্শ এই গান। ও হমদম সোনিয়ো রে। হাল্কা সোয়্যাগ, হালকা পায়ের স্টেপে মাতিয়ে দিন ডান্স ফ্লোর। কাপল ডান্সের জন্য পারফেক্ট এই গান প্লে লিস্টে কিন্তু রাখতেই হবে।

    ১০| উরি উরি যায়ে (Udi Udi Jaye)

    এগেন শাহরুখ খান। এই ভদ্রলোককে স্ক্রিনে আসলে হৃহস্পন্দন কি বেড়ে যায় আপনার? তাহলে তো ‘রইস’-এর উরু উরু যায়ে রাখতেই হবে আপনার পার্টিতে। শাহরুখ হয়তো থাকবেন না। কিন্তু সেই আমেজ তো পাবেন!

    ১১| উরে দিল বেফিকরে (Ude Dil Befikre)

    এই গানে পারফর্ম করেছিলেন রণবীর সিংহ। যিনি দীপিকা পাড়ুকোনকে বিয়ে করেছেন ঠিকই। কিন্তু জেন ওয়াইয়ের হার্টথ্রব। আর এই গানের বিটও বেশ আলাদা। ট্রাই করবেন নাকি?

    ১২| পহেলি বার (Pehli Baar)

    ‘দিল ধড়কনে দো’ ছবির এই গান লিখেছিলেন জাভেজ আখতার। তাঁর থেকে ভাল আমার, আপনার জন্য প্রেমের কথা কে লিখতে পারে বলুন? অনস্ক্রিন ছিলেন রণবীর সিংহ। প্লে লিস্টে রাখুন পহেলি বার। পার্টি জমে যেতে বাধ্য।

    ১৩| ওকে জানু (Ok Jaanu)

    আদিত্য রয় কপূর এবং শ্রদ্ধা কপূরের পারফরম্যান্সটা মনে আছে? আপনারা যদি অ্যাডভেঞ্চারাস কাপল হন, তাহলে নিশ্চিন্তে ট্রাই করতে পারেন ওকে জানু।

    ১৪| জনম জনম (Janam Janam)

    শাহরুখ-কাজল জুটির কিন্তু একটা অন্য ম্যাজিক আছে, বলুন? বৃষ্টির মধ্যে তাঁরা অনস্ক্রিনে রোম্যান্স করছেন, তো ছবি এক কথায় হিট। সঙ্গে যদি থাকে ‘দিলওয়ালে’ থেকে জনম জনম-এর মতো গান। না! নিজেদের শাহরুখ-কাজল ভাবার প্রয়োজন নেই। আপনারা আপনাদের মতোই সুন্দর। কিন্তু এই গানটা প্লে লিস্টে থাকলে রোম্যান্সের কোনও ঘাটতি হবে না।

    ১৫| গুলাবো (Gulabo)

    ‘শানদার’ ছবির পেপি নাম্বার গুলাবো। শাহিদ কপূর এবং আলিয়া ভট্ট জমিয়ে নেচেছিলেন। আপনিও ডান্স ফ্লোরের মধ্যমণি হয়ে উঠতে পারেন এই গানটির সাহায্যে।

    টলিউডের ১৫টি ককটেল গান (Top 15 Cocktail Party Songs From Tollywood)

    টলিউডের ককটেল গানের তালিকা তৈরি করা কি কঠিন মনে হচ্ছে? কোনও চিন্তা নেই। এই সাজেশনগুলো ট্রাই করতে পারেন।

    ১| চাকুম চুকুম (Chakum Chukum)

    জিৎ এবং নুসরত জাহান অভিনীত ‘পাওয়ার’ ছবিতে ছিল এই গানটি। ককটেল পার্টিতে বাংলা গানে জমিয়ে নাচতে চাইলে ট্রাই করতে পারেন। গানের কথা লিখেছিলেন রাজা চন্দ। জিৎ গঙ্গোপাধ্যায় এবং মোনালি ঠাকুরের গলায় জনপ্রিয় হয়েছিল এই গান।

    ২| আইটেম বম্ব (Item Bomb)

    ‘কেলোর কীর্তি’ কমেডি সিনেমা। সেখানে আইটেম বম্ব গানটি লিখেছিলেন প্রসেন। কানা মজুমদার এবং মধুবন্তী বাগচির ডুয়েট ককটেল পার্টিতে পারফর্ম করার জন্য আদর্শ।

    ৩| ময়না ছলাৎ ছলাৎ (Moyna Cholat Cholat)

    ‘ব্ল্যাক’ ছবির এই গান লিখেছিলেন রাজা চন্দ। মুখ্য ভূমিকায় সোহমের অভিনয় প্রশংসিত হয়েছিল। আকৃতি কক্করের গাওয়া এই গানও তুমিল জনপ্রিয় হয়েছিল।

    ৪| ওহ মধু (O Madhu)

    ককটেল পার্টিতে বাংলা গান বাজবে, আর ওহ মধু থাকবে না, তা আবার হয় নাকি? ‘রংবাজ’ ছবির এই গান জনপ্রিয় হয়েছিল বেনি দয়াল এবং মোনালি ঠাকুরের কণ্ঠে।

    ৫| লোনলি ভেরি লোনলি (Lonely Very Lonely)

    নাহ! আপনি লোনলি হয়ে ঘুরে বেড়ান, এ আমরা একেবারেই চাই না। কিন্তু ‘মজনু’ ছবির এই গানটা পার্টিতে বাজাতেই পারেন। জুবিন গর্গের গলার জাদুতে মাত হয়েছিলেন বাঙালি দর্শক।

    ৬| কিছু তো চাইছি না (Kichu To Chaichi Na)

    ‘ক্ষত’। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কেরিয়ারে একটি অন্যতম ছবি। অনুপম রায়ের কথায় এই গানটি গেয়েছিলেন কিঞ্জল এবং উজ্জ্বয়িনী। একটু অন্যরকমের গান ভালবাসলে এটা ট্রাই করতে পারেন।

    ৭| মিসড কল (Missed Call)

    জিৎ, নুসরতের ‘পাওয়ার’-এর মিসড কল গানটিও দর্শক পছন্দ করেছিলেন। নাকাশ আজিজ এবং আকৃতি কক্করের গান আপনার ককটেল পার্টি জমিয়ে দিতে পারে।

    ৮| লভ মি (Love Me)

    ‘কেলোর কীর্তি’র ছবির এই গান এক সময় খুব হিট করেছিল। ভিকি এ খান গেয়েছিলেন এই গান। আপনার পার্টি জমিয়ে দিতে ভাল অপশন।

    ৯| জানেমন (Janeman)

    দেব, কোয়েলের কেমিস্ট্রি ‘হিরোগিরি’ ছবিতে দেখেছিলেন দর্শক। সঙ্গে ছিল মিঠুন চক্রবর্তীর দুরন্ত অভিনয়। প্রসেনের লেখা এই গানটি জনপ্রিয় হয়েছিল বেণী দয়াল এবং দীপালি সাথের গলায়। আপনার ককটেল পার্টির প্লে লিস্টে বেশ ওপরের দিকেই রাখতে পারেন।

    ১০| লাভ ইউ সোনিয়ে (Love You Soniyo)

    ছবির নাম ‘রংবাজ’। সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন জিৎ গঙ্গোপাধ্যায়। তুমুল হিট হয়েছিল লাভ ইউ সোনিয়ে গানটি। কর্মাশিয়াল ছবির হিসেবে তা কিন্তু মাইলস্টোন। ফলে এই গানটি রাখতে পারেন উইশ লিস্টে।

    ১১| জলওয়া (Jalwa Dekha)

    এই মুহূর্তে বাংলা ইন্ডাস্ট্রিতে যে কয়েকজনের পেপি নাম্বার হিট তার মধ্যে সমিধ মুখোপাধ্যায় অন্যতম। সোহম এবং পূজা অভিনীত ‘লাভেরিয়া’ ছবির এই গানটি তাঁরই গাওয়া। লিখেছেনও সমিধ। ডান্স অ্যান্ড রোম্যান্স একসঙ্গে পেতে চাইলে এই গানটা ট্রাই করতে পারেন।

    ১২| ও সোনা মিস ইউ (Oh Shona Miss You)

    ‘জামাই ৪২০’ দেখেছিলেন? আদ্যন্ত মজার ছবি। তিনটি জুটির গল্প। সেই ছবির গান ও সোনা মিস ইউ। আপনার ককটেল পার্টিতে কমিক এলিমেন্ট অ্যাড করতে চাইলে এই গানটা বাজাতে পারেন।

    ১৩| লে হালুয়া (Le Halua)

    মিঠুন চক্রবর্তী যে সব গানে নেচেছেন, তার বেশিরভাগই হিট। লে হালুয়াও তেমনই একটি গান। সঙ্গে ছিলেন লাবণী, পায়েল এবং সোহম। ককটেল পার্টিতে কমিক রিলিফ দিতে চাইলে বেছে রাখুন এই গান।

    ১৪| ভজ গৌরাঙ্গ (Bhojo Gourango)

    ‘চ্যালেঞ্জ’ ছবির এই গানটি তৈরি করে বহু রেকর্ড ভেঙে দিয়েছিলেন জিৎ গঙ্গোপাধ্যায়। সঙ্গে ছিল দেবের নাচ। ডান্স ফ্লোরে নজর কাড়তে পার্টিতে বাজুক এই গান।

    ১৫| এই শ্রাবণ (Ei Srabon)

    আপনার পছন্দ যদি ককটেল পার্টির চেনা মেজাজের থেকে কিছুটা আলাদা হয়, তাহলে ‘২২শে শ্রাবণ’ ছবির রূপম ইসলামের গাওয়া এই শ্রাবণ গানটি বেছে নিতে পারেন। নাচের স্টেপ হয়তো মিলবে না। কিন্তু অন্য আমেজ ছড়িয়ে পড়বে পার্টিতে।

    কনটেম্পোরারি ওয়েডিং ককটেল সং (Contemporary Wedding Cocktail Hour Songs)

    কনটেম্পোরারি ওয়েডিং ককটেল সং বেছে নেওয়া কিন্তু খুব সহজ কাজ নয়। সাজেশন রইল। কিন্তু ফাইনাল চয়েস আপনার। 

    ১| মেহেন্দি লগাকে রখ না (Mehndi Laga Ke Rakhna)

    যগি নব্বইয়ের দশকে আপনার জন্ম বা বড় হওয়া হয়, তাহলে ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’র এই গানটা আপনি মিস করতে চাইবেন না। আফটার অল শাহরুখ-কাজল কেমিস্ট্রি বলে কথা!

    ২| বোলে চূড়িয়া (Bole Chudiyan)

    ‘কেজিথ্রি’র বোলে চূড়িয়াতে করিনা কপূর, হৃতিক রোশনের নাচ এখনও মনে রেখেছেন দর্শক। আপনিও ওয়েডিং ককটেলে ট্রাই করতে পারেন।

    ৩| মাহি বে (Maahi Ve)

    শেরওয়ানিতে শাহরুখ খান এবং সইফ আলি খান। স্ট্রেট চুলের প্রীতি জিন্টা নাচছেন ডিজাইনার ঘাগরা পরে। ‘কাল হো না হো’ মাহি বে-কে তালিকায় রাখুন চোখ বুজে।

    ৪| লন্ডন ঠুমকা (London Thumakda)

    ‘কুইন’ সিনেমাটা দেখেছেন? শুরুই হচ্ছে বিয়েবাড়ির দৃশ্য দিয়ে। কঙ্গনা রানাওয়াতের বাড়ির লোকেরা পারফর্ম করছেন লন্ডন ঠুমকার তালে তালে। আপনাও পরিবারও এমন নাচবে নাকি?

    ৫| গেঁদা ফুল (Sasural Genda Phool)

    ‘দিল্লি সিক্স’-এর এই গান আসলে ছত্তিশগঢ়ের পুরনো ফোক সং। সেখানে জুড়ে দেওয়া হয়েছিল শ্বশুরাল শব্দটি। এই গান ককপেট পার্টিতে জরা হটকে।

    ক্লাসিক ওয়েডিং ককটেল সং (Classic Wedding Cocktail Hour Songs)

    ক্লাসিক ওয়েডিং ককটেলের প্ল্যান করেছেন? তার জন্য গান তো লাগবেই। দেখুন তো এগুলো পছন্দ হয় কিনা?

    ১| সাজনজি ঘর আয়ে (Saajanji Ghar Aaye)

    ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির গল্পে অনেকেরই সলমন খানের জন্য নাকি কষ্ট হয়েছিল। এই গানে রয়েছে তাঁর পারফরম্যান্স। আপনি একবার ট্রাই করবেন নাকি?

    ২| কবীরা (Kabira)

    ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’র এই গান ক্লাসিক ওয়েডিং ককটেলের জন্য আদর্শ। পরিবারের সব আত্মীয়দেরও আপনি সামিল করতে পারবেন।

    ৩| দিলবারো (Dilbaro)

    ‘রাজি’ ছবির এই গান মন ছুঁয়েছিল দর্শকের। সঙ্গে আলিয়া ভট্টের পারফরম্যান্সও ছিল নজরকাড়া। আপনার ক্লাসিক ওয়েডিং ককটেল পার্টিকে অন্য মাত্রা দিতে চাইলে এই গানটা আদর্শ।

    ৪| লে যায়েঙ্গে (Le Jayenge)

    ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’র মতো আপনার পরিবারেও যদি প্রচুর আত্মীয় বন্ধু থাকেন, তাহলে পার্টি জমিয়ে দিতে লে যায়েঙ্গে প্লে লিস্টে রাখতেই হবে।

    ৫| ওয়াহ ওয়াহ রামজি (Wah Wah Ramji)

    ‘হাম আপকে হ্যায় কউন’ ছবির ওয়াহ ওয়াহ রামজিতে শুধু সমবয়সী বন্ধুরাই নয়। পরিবারের সিনিয়াররাও পারফর্ম করতে পারবেন।

    কান্ট্রি ওয়েডিং ককটেল সং (Country Wedding Cocktail Hour Playlist)

    কান্ট্রি ওয়েডিং ককটেল পার্টিতে ব্যবহার করতে পারেন এই গানগুলি। 

    ১| নভারি মাজি (Navrai Majhi)

    ‘ইংলিশ ভিংলিশ’-এ শ্রীদেবীর পারফরম্যান্সটা মনে পড়ে? কনের মা তো বটেই, কাকি, মাসি, পিসির মতো আত্মীয়রাও এই গানের সঙ্গে পারফর্ম করতে পারবেন।

    ২| দিন সগনা দা (Din Shagna Da)

    সিম্পল অ্যান্ড পারফেক্ট। ‘ফিলাউরি’র এই গানটা এই দুয়ের কম্বিনেশন। আপনিও ককটেল পার্টিতে ট্রাই করতে পারেন।

    ৩| ইয়ে লড়কা হ্যায় আল্লা (Yeh Ladka Hai Allah)

    ‘কভি খুশি কভি গম’। অর্থাৎ ফের শাহরুখ, কাজলের জুটি। পরিবারের সকলকে নিয়ে ককটেল পার্টিতে জমিয়ে নাচতে পারেন ইয়ে লড়কা হ্যায় আল্লা গানের সঙ্গে।

    ৪| ভাঙরা তা সাজদা (Bhangra Ta Sajda)

    বন্ধুদের সঙ্গে নেচে ককটেল পার্টি জমিয়ে দিতে চান? ‘ভিরে দি ওয়েডিং’-এর এই গানটাই হবে আপনার পারফেক্ট চয়েস।

    ৫| হাম্মা হাম্মা (Humma Humma)

    লাস্ট বাট নট গ্য লিস্ট। ‘ওকে জানু’র এই গানটা অন্য ফ্লেভার আনতে পারে আপনার ককটেল পার্টিতে।

    POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

    এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...