এবার পুজোয় পরার জন্য সেরা ১০টি সালোয়ার-কুর্তার হদিশ in Bengali | POPxo

পুজোর ফ্যাশন: এবার পুজোয় ভারতীয় সাজের জন্য রইল সেরা ১০টি সালোয়ার-কুর্তার হদিশ

পুজোর ফ্যাশন: এবার পুজোয় ভারতীয় সাজের জন্য রইল সেরা ১০টি সালোয়ার-কুর্তার হদিশ
Products Mentioned
Indo Era
AJIO Exclusive
Rustorange
Vishudh
Ahalyaa
Alena
Bhama Couture
AJIO Exclusive
Zizo
Pannkh

আচ্ছা, সত্যি করে বলুন তো, পুজোর সময় আপনি কী পরেন? মানে, কোন ধরনের সাজে সাজেন? ভারতীয়, নাকি পশ্চিমি? মানে, পুজোর দিনগুলোতে কি আদৌ আপনি ডেনিম-টপ-স্কার্টের সাজে সাজেন নাকি শাড়ি-সালোয়ার-কুর্তার হাতেই সঁপে দেন নিজেকে? যদি আপনি এই দলে পড়েন, তা হলে আমার পছন্দের সঙ্গে আপনার মিল আছে! সারা বছর যতই পশ্চিমি কেতায় নিজেকে মুড়ে রাখি না কেন, পুজোর দিনগুলোতে কি আর জিনস-টপে সাজ হয়! তাই সেই সনাতনী সালোয়ার-কুর্তা কিংবা শাড়ির পায়েই সঁপে দিতে হয় নিজেকে। চলুন দেখি, এবার পুজোয় (Durga Puja) সালোয়ার-কুর্তার (Salwar Kurta) ট্রেন্ড কী। শুধু বলছিই না, এই শেষ মুহূর্তের শপিংয়ে সেগুলো কোথায় কিনতে পারবেন সেটাও বলে দেওয়া হল...

১. খাড়ি প্রিন্টের আনারকলি, গলায় পমপম

Indo Era
Indo Era Women Pink & Golden Printed Anarkali Kurta
INR 2,599 AT Myntra.com
Buy

খাড়ি প্রিন্টের আনারকলির আবেদন ভাই সনাতন! বছরের পর বছর ঘুরে যাবে, কিন্তু এই ধরনের আনারকলি পুরনো হবে না! তাই এবার পুজোতেও এটি কেনার কথা ভেবে দেখতে পারেন। এই আনারকলিটিতে গলায় পমপম যোগ করা হয়েছে। প্রসঙ্গত, আজকাল কিন্তু অনেকে এই ধরনের কুর্তাপ সঙ্গে দোপাট্টা নিতেও পছন্দ করেন না।

২. অঙ্গরাখা আনারকলি

AJIO Exclusive
AJIO Embroidered Angrakha Kurta with Checked Pants
INR 4,799 AT AJIO.com
Buy

একঘেয়ে ডিজাইন পছন্দ না হলে ট্রাই করতে পারেন এই ধরনের অঙ্গরাখা আনারকলি। সুতির কাপড়ে তৈরি, ফলে পরতেও আরাম। সঙ্গে চেকড প্যান্টস পরলে সাজে বেশ একটা স্মার্টনেসও আসবে। ওড়না নেওয়ার প্রয়োজন নেই এই ক্ষেত্রেও।

৩. ধোতি প্যান্টস ও অ্যাসিমেট্রিকাল কুর্তা

Rustorange
Maroon Floral Dhoti & Asymmetric Kurta Set with Gota Details
INR 1,199 AT Rustrorange.com
Buy

এই সাজটি কিন্তু বেশ ঝকঝকে। ধোতি প্যান্টসের সঙ্গে কুর্তার শেপটিই কামাল করে দিয়েছে। এই ধরনের অ্যাসিমেট্রিকাল কুর্তা আপনি পরতে পারেন সিগারেট প্যান্টস কিংবা পালাজোর সঙ্গেও। তাতেও ভাল লাগবে।

৪. র সিল্কের আনারকলি, পালাজোর সঙ্গে

Vishudh
Vishudh Women Yellow Solid Anarkali Kurta with Palazzos
INR 1,706 AT Myntra.com
Buy

যাঁরা পুজোতে একটু জমকালো সাজে সাজতে চান, তাঁরা বেছে নিন এই ধরনের আনারকলি। এটি র সিল্কের কাপড়ের তৈরি, ফলে বেশ গর্জাস। আর তার সঙ্গে বেছে নিন কোনও জমকালো বেনারসি দোপাট্টা, ভিড়ের মধ্যে আপনি যে নজর কাড়বেন, তা বলাই বাহুল্য!

৫. কেপ স্টাইলের কুর্তা

Ahalyaa
Ahalyaa Women Navy Blue Solid A-Line Layered Kurta
INR 1,054 AT Myntra.com
Buy

যাঁরা সনাতনী সাজের মধ্যেই পশ্চিমি ছোঁওয়া খোঁজেন, তাঁদের জন্য রইল এই কেপ স্টাইলের কুর্তাটি। তলায় পরুন আঁটোসাঁটো চুড়িদার কিংবা লেগিংস। ব্যস, আপনার পশ্চিমি ধাঁচের কুর্তা সাজ রেডি!

৬. জ্যাকেটের সঙ্গে কুর্তা

Alena
Alena Women Mustard Yellow Solid Straight Kurta With Embroidered Jacket
INR 851 AT Myntra.com
Buy

গুজরাতিদের ডান্ডিয়া নাচ দেখেছেন? অনেকটা সেই ছোট জ্য়াকেটের ধাঁচে তৈরি এই কুর্তার জ্যাকেটটি। পরলে স্টাইল হবে ষোলো আনা, কিন্তু গরম লাগবে না একটুও। পুজোর সকালের জন্য মন্দ নয়, কি বলুন?

৭. ইয়কে এমব্রয়ডারির ছোঁওয়া

Bhama Couture
Bhama Couture Women Navy Blue Yoke Design Kurta with Palazzos
INR 1,397 AT Myntra.com
Buy

এই কুর্তাটির বৈশিষ্ট এর ইয়ক পোর্শনের এমব্রয়ডারি এবং টাসেল। স্টাইনিশ তো বটেই, উপরন্তু যাঁরা একটু বাস্ট হেভি, তাঁদের জন্য এই ধরনের কাজ করা কুর্তা হল আদর্শ! 

৮. ফ্লেয়ারড কুর্তা

AJIO Exclusive
AJIO Flared Kurta with Ankle-Length Pants
INR 1,326 AT AJIO.com
Buy

এই কুর্তাটির কম্বিনেশনটি একেবারে আনকোরা! এটি তৈরি করা হয়েছে র সিল্কে, কিন্তু এর কাটিং এক্কেবারে পশ্চিমি! ফলে আপনি একটি সাজেই দু' রকম লুক দিতে পারবেন! রংটিও এতটাই উজ্জ্বল যে, পরলে চেহারা খোলতাই হবে তাতে কোনও সন্দেহ নেই!

৯. শর্ট ফ্লেয়ারড কুর্তা উইথ জ্যাকেট

Zizo
Zizo by Namrata Bajaj Flared Kurta & Pants Set with Contrast Shrug
INR 1,600 AT AJIO.com
Buy

সালোয়ার-কুর্তার নাম শুনলেই যাঁরা নাক সিঁটকান, সেই পশ্চিমি কেতাওয়ালা মহিলাদের উদ্দেশ্যে বলছি, এটি দু' চোখ ভরে দেখুন এবং জাস্ট কিনে ফেলুন! এমন বাহারি, ফ্যাশনেবল কুর্তা কি আর চট করে চোখে পড়ে রোজ-রোজ!

১০.লাল-সাদার কম্বিনেশনে মাত

Pannkh
Pannkh Floral Kurta Set
INR 3,847 AT AJIO.com
Buy

পুজোয় একটু সাদা-লালের কম্বিনেশনে চমক দেবেন না, তা-ও কি হয়? তবে এবারের লাল-সাদা হোক একটু অন্যরকম। এই সাদা-লাল কম্বোর সালোয়ার-কুর্তাটি পরে ফেলুন দশমীর দিন সকালে। দেখবেন, মা চলে যাওয়াজনিত মন খারাপ একটু হলেও কমবে!

মূল ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...