ADVERTISEMENT
home / Festive
পুজোর ফ্যাশন: এবার পুজোয় ভারতীয় সাজের জন্য রইল সেরা ১০টি সালোয়ার-কুর্তার হদিশ

পুজোর ফ্যাশন: এবার পুজোয় ভারতীয় সাজের জন্য রইল সেরা ১০টি সালোয়ার-কুর্তার হদিশ

আচ্ছা, সত্যি করে বলুন তো, পুজোর সময় আপনি কী পরেন? মানে, কোন ধরনের সাজে সাজেন? ভারতীয়, নাকি পশ্চিমি? মানে, পুজোর দিনগুলোতে কি আদৌ আপনি ডেনিম-টপ-স্কার্টের সাজে সাজেন নাকি শাড়ি-সালোয়ার-কুর্তার হাতেই সঁপে দেন নিজেকে? যদি আপনি এই দলে পড়েন, তা হলে আমার পছন্দের সঙ্গে আপনার মিল আছে! সারা বছর যতই পশ্চিমি কেতায় নিজেকে মুড়ে রাখি না কেন, পুজোর দিনগুলোতে কি আর জিনস-টপে সাজ হয়! তাই সেই সনাতনী সালোয়ার-কুর্তা কিংবা শাড়ির পায়েই সঁপে দিতে হয় নিজেকে। চলুন দেখি, এবার পুজোয় (Durga Puja) সালোয়ার-কুর্তার (Salwar Kurta) ট্রেন্ড কী। শুধু বলছিই না, এই শেষ মুহূর্তের শপিংয়ে সেগুলো কোথায় কিনতে পারবেন সেটাও বলে দেওয়া হল…

১. খাড়ি প্রিন্টের আনারকলি, গলায় পমপম

খাড়ি প্রিন্টের আনারকলির আবেদন ভাই সনাতন! বছরের পর বছর ঘুরে যাবে, কিন্তু এই ধরনের আনারকলি পুরনো হবে না! তাই এবার পুজোতেও এটি কেনার কথা ভেবে দেখতে পারেন। এই আনারকলিটিতে গলায় পমপম যোগ করা হয়েছে। প্রসঙ্গত, আজকাল কিন্তু অনেকে এই ধরনের কুর্তাপ সঙ্গে দোপাট্টা নিতেও পছন্দ করেন না।

২. অঙ্গরাখা আনারকলি

একঘেয়ে ডিজাইন পছন্দ না হলে ট্রাই করতে পারেন এই ধরনের অঙ্গরাখা আনারকলি। সুতির কাপড়ে তৈরি, ফলে পরতেও আরাম। সঙ্গে চেকড প্যান্টস পরলে সাজে বেশ একটা স্মার্টনেসও আসবে। ওড়না নেওয়ার প্রয়োজন নেই এই ক্ষেত্রেও।

৩. ধোতি প্যান্টস ও অ্যাসিমেট্রিকাল কুর্তা

এই সাজটি কিন্তু বেশ ঝকঝকে। ধোতি প্যান্টসের সঙ্গে কুর্তার শেপটিই কামাল করে দিয়েছে। এই ধরনের অ্যাসিমেট্রিকাল কুর্তা আপনি পরতে পারেন সিগারেট প্যান্টস কিংবা পালাজোর সঙ্গেও। তাতেও ভাল লাগবে।

ADVERTISEMENT

৪. র সিল্কের আনারকলি, পালাজোর সঙ্গে

যাঁরা পুজোতে একটু জমকালো সাজে সাজতে চান, তাঁরা বেছে নিন এই ধরনের আনারকলি। এটি র সিল্কের কাপড়ের তৈরি, ফলে বেশ গর্জাস। আর তার সঙ্গে বেছে নিন কোনও জমকালো বেনারসি দোপাট্টা, ভিড়ের মধ্যে আপনি যে নজর কাড়বেন, তা বলাই বাহুল্য!

৫. কেপ স্টাইলের কুর্তা

যাঁরা সনাতনী সাজের মধ্যেই পশ্চিমি ছোঁওয়া খোঁজেন, তাঁদের জন্য রইল এই কেপ স্টাইলের কুর্তাটি। তলায় পরুন আঁটোসাঁটো চুড়িদার কিংবা লেগিংস। ব্যস, আপনার পশ্চিমি ধাঁচের কুর্তা সাজ রেডি!

৬. জ্যাকেটের সঙ্গে কুর্তা

গুজরাতিদের ডান্ডিয়া নাচ দেখেছেন? অনেকটা সেই ছোট জ্য়াকেটের ধাঁচে তৈরি এই কুর্তার জ্যাকেটটি। পরলে স্টাইল হবে ষোলো আনা, কিন্তু গরম লাগবে না একটুও। পুজোর সকালের জন্য মন্দ নয়, কি বলুন?

৭. ইয়কে এমব্রয়ডারির ছোঁওয়া

এই কুর্তাটির বৈশিষ্ট এর ইয়ক পোর্শনের এমব্রয়ডারি এবং টাসেল। স্টাইনিশ তো বটেই, উপরন্তু যাঁরা একটু বাস্ট হেভি, তাঁদের জন্য এই ধরনের কাজ করা কুর্তা হল আদর্শ! 

ADVERTISEMENT

৮. ফ্লেয়ারড কুর্তা

এই কুর্তাটির কম্বিনেশনটি একেবারে আনকোরা! এটি তৈরি করা হয়েছে র সিল্কে, কিন্তু এর কাটিং এক্কেবারে পশ্চিমি! ফলে আপনি একটি সাজেই দু’ রকম লুক দিতে পারবেন! রংটিও এতটাই উজ্জ্বল যে, পরলে চেহারা খোলতাই হবে তাতে কোনও সন্দেহ নেই!

৯. শর্ট ফ্লেয়ারড কুর্তা উইথ জ্যাকেট

সালোয়ার-কুর্তার নাম শুনলেই যাঁরা নাক সিঁটকান, সেই পশ্চিমি কেতাওয়ালা মহিলাদের উদ্দেশ্যে বলছি, এটি দু’ চোখ ভরে দেখুন এবং জাস্ট কিনে ফেলুন! এমন বাহারি, ফ্যাশনেবল কুর্তা কি আর চট করে চোখে পড়ে রোজ-রোজ!

১০.লাল-সাদার কম্বিনেশনে মাত

পুজোয় একটু সাদা-লালের কম্বিনেশনে চমক দেবেন না, তা-ও কি হয়? তবে এবারের লাল-সাদা হোক একটু অন্যরকম। এই সাদা-লাল কম্বোর সালোয়ার-কুর্তাটি পরে ফেলুন দশমীর দিন সকালে। দেখবেন, মা চলে যাওয়াজনিত মন খারাপ একটু হলেও কমবে!

মূল ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম

ADVERTISEMENT

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…

18 Sep 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT