'অর্গাজম' ব্যাপারটা কি অতই সহজ? আটটি স্তর পার করে তবেই পাবেন সেই 'চরম সুখ!'

'অর্গাজম' ব্যাপারটা কি অতই সহজ? আটটি স্তর পার করে তবেই পাবেন সেই 'চরম সুখ!'

আরে, শিরোনাম পড়ে একদম অবাক হবেন না, শিরোনামে যা লেখা আছে তা অক্ষরে অক্ষরে সত্যি! আর একথা আমি বলছি না, স্বয়ং বিশেষজ্ঞরা বলছেন যে অর্গাজম (orgasm) ব্যাপারটা এত সহজ নয়! আচ্ছা, আপনি একটু মনে করার চেষ্টা করুন তো, শেষবার যখন আপনি অর্গাজমের সুখ উপভোগ করেছিলেন, তখন বেশ সময় লেগেছিল নাকি ব্যাপারটা হঠাৎ করে হয়েছিল? যদিও উত্তরে আপনি দ্বিতীয় উত্তরটি দেন, তা হলে বলতে বাধ্য হচ্ছি, আপনি সম্পূর্ণভাবে অর্গাজম উপলব্ধিই করেননি! আসলে অর্গাজম ব্যাপারটা মহিলাদের মধ্যে দেরি করে হলেও সম্পূর্ণ প্রক্রিয়াটি কিন্ত আটটি স্তরে (stages) বিভক্ত।

প্রথম স্তর: টার্ন অন (Stage 1: Turn On)

শাটারস্টক

আশা করি এই স্তর (stages) সম্পর্কে বিস্তারিত বর্ণনা দেওয়ার প্রয়োজন নেই! কারণ, নাম থেকেই নিশ্চয়ই বুঝতে পারছেন যে অর্গাজমের প্রথম স্তরে কী হয়। ঠিক যে সময়ে আপনি আপনার সঙ্গীর চোখের দিকে তাকিয়ে থাকেন এবং ধীরে-ধীরে তাঁর শরীর আপনার শরীরে মেশার আগের মুহূর্ত তৈরি হয়, এটি সেই স্তর।  

দ্বিতীয় স্তর: উত্তেজনা (Stage 2: Excitement)

এমনিতেই আমরা জানি যে পুরুষদের তুলনায় মহিলাদের শরীর জাগতে একটু বেশি সময় নেয়! এই স্তরটি হল সেই সময়, যখন আপনার সঙ্গীকে দেখে আপনার মধ্যেও শারীরিক মিলনের ইচ্ছে তৈরি হতে থাকে এবং ধীরে-ধীরে আপনারও শরীর ঘামতে শুরু করে! মহিলাদের পেলভিক এরিয়াতে ঠিক যে সময়ে রক্তসঞ্চালন বেড়ে যায়, এটি অর্গাজমের (orgasm) সেই স্তর।

তৃতীয় স্তর: প্ল্যাটো (Stage 3 – Plateau)

দ্বিতীয় স্তরে যে মুহূর্তে লুব্রিকেশন বা মহিলাদের যোনিদেশে পিচ্ছিলভাব সৃষ্টি হয়, তখনই মহিলারা অতিরিক্ত সংবেদনশীল হয়ে পড়েন এবং মাঝেমধ্যে অনেকেই নিজের মন ও শরীরের উপরেও নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। চারপাশের সবকিছুই ভাল লাগতে থাকে এবং আপনি যেন এক অন্য জগতে পৌঁছে যান তৃতীয় স্তরে এসে।

চতুর্থ স্তর: চূড়ান্ত অবস্থা (Stage 4: Peaking)

ঠিক যেসময়ে আপনাদের দু’জনেরই ঘন-ঘন নিঃশ্বাস পড়তে থাকে এবং শরীর প্রচণ্ড গরম হয়ে যায়, তাকেই বলা হয়, চূড়ান্ত স্তর বা পিকিং। তৃতীয় থেকে চতুর্থ স্তরে পৌঁছতে বেশ খানিকটা সময় লাগে। অবশ্য সকলের যে একইরকম সময় লাগবে অর্গাজমের (orgasm) চতুর্থ স্তরে পৌঁছতে, তা ভাবার কোনও কারণ নেই।

পঞ্চম স্তর: চরম সুখ (Stage 5: Climax)

শাটারস্টক

পঞ্চম স্তরটিকেই (climax) অনেকে অর্গাজম বলে ভুল করে থাকেন। তবে এটি কিন্তু কেবলমাত্র একটি স্তর এবং এর পরে আরও তিনটি স্তর পার করে তবে আপনি আসল অর্গাজমের আনন্দ অনুভব করতে পারবেন। অর্গাজমের আটটি স্তরের (stages) মধ্যে খুব সম্ভবত এটিই সবচেয়ে সল্পমেয়াদি। এসময়ে আপনার হৃদস্পন্দন বাড়তে থাকে, রক্তচাপ উচ্চ হতে থাকে, মাংসপেশি সঙ্কুচিত হয়ে যায় আর নিঃশ্বাস নেওয়ার গতিবেগ বেড়ে যায়; আর ঠিক তাঁর পরেই হয় একটি ছোট্ট বিস্ফোরণ!

ষষ্ঠ স্তর: রেস্টোরেশন (Stage 6: Restoration)

আপনি কোনওসময়ে ভারী ব্যায়াম করলে যেমন একটা সময়ের পর শরীরটা ছেড়ে দেয়, কিন্তু মনটা বেশ শান্ত হয়ে যায়, অর্গাজমের ষষ্ঠ স্তরেও কিন্তু অনেকটা সেরকমই হয়!

সপ্তম স্তর: রেজোলিউশন (Stage 7: Resolution)

শরীরের উপর দিয়ে একটা ধকল যাওয়ার পর শরীরকে আবার স্বাভাবিক হতে দেওয়ার সময়টা তো দিতে হবে নাকি! রেজোলিউশন স্তরে সেই ব্যাপারটাই ঘটে। অবশ্য অনেকে কিন্তু এই স্তরে পৌঁছে আবার ক্লাইম্যাক্সে (climax) ফিরে যেতে পারেন। পুরুষদের মতো মহিলাদের কিন্তু একবার নয়, বেশ কয়েকবার অর্গাজম হতে পারে।

অষ্টম স্তর: স্টিলনেস (Stage 8: Stillness)

উপভোগ্য একটি মিলনের পর যখন আপনারা একে অন্যের বুকে মাথা রেখে একে-অন্যকে অনুভব করেন, সেটিই হল অর্গাজমের শেষ স্তর!

একটু ভেবে বলুন তো, আপনি কি সবক'টি স্তরই (stages) পার করেছেন?

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...