দুর্গা পুজোতে জেনে রাখুন কিছু Emergency Makeup Hacks! in bengali | POPxo

পুজোর লাস্ট মিনিট টিপস: দুর্গা পুজোতে কাজে আসবে এমন কিছু Emergency Makeup Hacks!

পুজোর লাস্ট মিনিট টিপস: দুর্গা পুজোতে কাজে আসবে এমন কিছু Emergency Makeup Hacks!

এই যে আপনি এত খোঁজাখুঁজি করে কাঁড়ি-কাঁড়ি টাকা খরচ করে এত্ত মেকআপ কিনলেন এই ভেবে যে দুর্গা পুজোতে (Durga Puja) সেজে একদম তাক লাগিয়ে দেবেন, কিন্তু নানা এমারজেন্সি সিচুয়েশন বা আপৎকালীন পরিস্থিতির উদয় কিন্তু হতেই পারে, বিশেষ করে আপনি যদি সারাদিন ধরে ঠাকুর দেখার প্ল্যান করেন। সকালে সাজগোজ করে বেরিয়ে ভিড়ের মধ্যে সারাদিন ধরে ঠাকুর দেখতে দেখতে চোখ-মুখে এমনিতেই ক্লান্তির ছাপ পড়ে যাবে, কাজেই কিছু emergency makeup hacks রইল শুধুমাত্র আপনার জন্য।

পুজোর সময়ে কিছু ইমারজেন্সি মেকআপ টিপস জেনে রাখা ভাল!

যদি এবার দুর্গা পুজোতে (Durga Puja) আপনার সারাদিন ধরে ঠাকুর দেখার প্ল্যান থাকে মানে সকালে বেরিয়ে মোটামুটি অনেকগুলো ঠাকুর দেখে রাতে বাড়ি ফিরবেন, এমন মনস্থির করেন, তাহলে মেকআপ এমনভাবে করুন যাতে সকালের দিকে খুব বেশি চড়া না লাগে। বেস মেকআপ করার সময়ে প্রাইমারফাউন্ডেশন ক্রিম বেসড না লাগিয়ে ওয়াটার বেসড লাগান। এতে বাইরের ধুলো ত্বকে আটকে যাওয়ার সম্ভাবনা কম থাকবে।

বেস মেকআপ করা হয়ে গেলে যদি ব্লাশ অন লাগাতে চান তা হলে পিচ বা হালকা বাদামি শেডের ব্লাশ অন লাগান, কারণ সকালের দিকে যদি গাঢ় শেড ব্যবহার করেন দেখতে কিন্তু মোটেই ভাল লাগবে না। ব্লাশ অনও কিন্তু পাউডার বেসড লাগানোই ভাল। কন্টোরিং করার ঝামেলায় যাবেন না, তবে ব্লাশ অন দিয়েই হালকা হাতে একটু কন্টোর করে নিতে পারেন। এই কাজটা খুব সাবধানে করবেন যাতে চড়া সাজ না হয়ে যায়।

ব্যাগে ভেজা টিসু রাখুন, কারণ দিনের বেলা এখনও বেশ গরম আর হাঁটলে কিন্তু বেশ ঘাম হতে পারে। ছোট একটা আয়না রাখুন সঙ্গে। দরকার হলে কোথাও একটা ফাঁকা জায়গা দেখে টাচ আপও করে নিতে পারেন। তাছাড়াও ব্যাগে ব্লটিং শিট রাখতে পারেন। আপনার ত্বক যদি তেলতেলে হয় তাহলে ব্লটিং শিট দিয়ে মুখের অতিরিক্ত তেল মুছে নিতে পারেন এবং তারপরে অবশ্যই একটু কমপ্যাক্ট পাউডার বুলিয়ে নিতে ভুলবেন না।

দুর্গা পুজোর (Durga Puja) সময়ে ঠাকুর দেখতে বেরনোর সময়ে নিশ্চয়ই ব্যাগ নেবেন? তাতে ফোন, পার্স এবং অন্যান্য দরকারি জিনিসের সঙ্গে একটা ছোট পাউচে কমপ্যাক্ট পাউডার, একটা হালকা রঙের ও একটা গাঢ় রঙের লিপস্টিক (অবশ্যই পোশাকের রঙের সঙ্গে মানানসই করে), কাজল, একটা ছোট আয়না, আইব্রো পেন্সিল এবং চিরুনি রাখুন, যখন তখন কিন্তু দরকার হতে পারে! ওহ! হ্যাঁ, সঙ্গে কিন্তু একটা ছোট পকেট পারফিউম রাখতে ভুলবেন না। দুর্গা পুজোতে  (Durga Puja) ঠাকুর দেখার সঙ্গে নিজেকে সুরভিত করে তুলতে কাজে লাগবে!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...