পুুজোর ভিড়ে ফ্যাশন এমার্জেন্সি, সামলাবেন কী করে? in bengali | POPxo

পুজোর টিপস: পুজোর ভিড়ে ফ্যাশন এমারজেন্সি, সামলাবেন কী করে? দেখুন গাইডলাইন

পুজোর টিপস: পুজোর ভিড়ে ফ্যাশন এমারজেন্সি, সামলাবেন কী করে? দেখুন গাইডলাইন

এতদিনে লিস্ট নিশ্চয়ই কমপ্লিট? কবে কবে কোন-কোন প্যান্ডেলে ঠাকুর দেখতে যাবেন সেই লিস্টের কথাই হচ্ছে। কোন দিন কোন ড্রেসে মাঞ্জা দেবেন, সে প্ল্যানও ছকে ফেলেছেন ফর শিওর। কিন্তু বেসিক কিছু প্রবলেম তো থাকবেই। সে ব্যাপারটা ভেবে দেখেছেন? পুজোর (pujo) ভিড়ে ফ্যাশন (fashion) সংক্রান্ত কিছু সমস্যা তো থাকবেই। এমার্জেন্সি (emergency) বেসিসে কীভাবে সামলাবেন সে সব হ্যাপা, তারই একটা গাইডলাইন দেওয়ার চেষ্টা করা হল। মাথায় রাখতে পারেন, যদি কাজে লাগে...।

 

নতুন জুতোর ফোস্কা

নতুন জুতো নিশ্চয়ই কিনেছেন, প্রত্যেক বছরের মতো। আর পুজোর দিনেই ওটা প্রথম পড়বেন বলে ঠিক করেছেন। এটা কিন্তু বড় ভুল। একটু আগে থেকে ওই জুতো পরে নিলে পায়ের ফোস্কা থেকে রক্ষা পাবেন বৈকি! যদিও ফোস্কা পা নিয়ে ঠাকুর দেখার নাকি আলাদা আনন্দ আছে। যদি সেই কন্ডিশনই হয়, তাহলে তাৎক্ষণিক আরাম পেতে অবশ্যই ব্যাগে কিছু ব্যান্ডেড আগে থেকে মজুত রাখুন। এমার্জেন্সির টাইমে সামলে নিতে পারবেন। 

 

শাড়ির পিন ভুলে গেলেন

Instagram
Instagram

যাঁরা বছরভর শাড়ি পরেন, তাঁদের এই সমস্যা হবে না। যদি পিন করতে ভুলেও যান, আপনি ম্য়ানেজ করতে অভ্যস্ত। কিন্তু যাঁরা নতুন শাড়ি পরছেন, অথবা কম পরেন, তাঁদের এই সমস্যা হলে মুশকিল। যদি একান্তই পিন করতে ভুলে যান হাত দিয়েই শাড়ি সুন্দর করে প্লিট করে নিন। আর সম্ভব হলে আঁচল বাঁহাত দিয়ে ধরে রাখুন।

 

নতুন জামার সুতো উঠে গেল

নতুন জামায় সুতো দিয়ে সুন্দর কাজ করা রয়েছে। আপনাকে মানিয়েছেও দারুণ। সেটা পরে প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরছেন। কিন্তু বাস থেকে নামতে গিয়ে বা ভিড়ে বাঁশের কোনায় উঠে গেল সুতো! এটা শাড়ির ক্ষেত্রেও হতে পারে। কী করবেন? একটুও দেরি না করে ওই ওঠা সুতো টেনে ছিঁড়ে দিন হালকা করে। কারণে সুতো ওঠা থাকলে প্রথমত দেখতে খারাপ লাগবে। তাছাড়া ওই জায়গা থেকে আরও কিছুটা অংশ ছিঁড়ে যাওয়ারও সম্ভাবনা থাকে। 

 

পিরিয়ড অ্যালার্ম

পুজোর সময় যদি পিরিয়ডের টাইম থাকে আগে থেকে তৈরি হয়ে নিন। আফটার অল এমার্জেন্সি সিচুয়েশন। ব্যাগে এক্সট্রা সালোয়ার বা জিন্স রাখুন। শাড়ি পরলে সেটা সব সময় সম্ভব নয়। সঙ্গে প্রয়োজন মতো প্যাড রাখুন। যদি এই কয়েকটা দিন একেবারে ফ্রি থাকতে চান তাহলে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে ওষুধ খেতে পারেন।

 

ব্যাগের দফারফা

Instagram
Instagram

পুজোর ভিড়ে ব্যাগ নিয়ে সমস্যায় পড়েন অনেকে। শখ করে কেনা স্টাইলিস্ট ব্যাগের দফারফা হয়ে যায়। তাই আগে থেকে সাবধান হোন। স্টাইল মেনটেন করতে গিয়ে এমন কোনও ব্যাগ ক্যারি করবেন না, যাতে আপনার প্রয়োজনীয় জিনিস রাখতে অসুবিধে হয়। তাই কমফর্টেবল ব্যাগ ইউজ করাই ভাল।

 

মোবাইলের যত্ন

মোবাইলও এখন পুজোর ফ্যাশনের অঙ্গ। আপনি হয়তো চার দিনের জন্য ড্রেসের সঙ্গে ম্যাচ করে আালাদা আলাদা মোবাইল কভার এখন থেকেই কিনেছেন। ব্যাগের ভেতর রাখুন যত্ন করে। ভিড়ের সুযোগ মোবাইল চুরির ঘটনাও ঘটে। তাই আগে থেকে সাবধান হয়ে যাওয়া ভাল। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...