ত্বকের ঔজ্জ্বল্য দশগুণ বাড়িয়ে তুলতে সঠিকভাবে ব্যবহার করুন ফাউন্ডেশন

ত্বকের ঔজ্জ্বল্য দশগুণ বাড়িয়ে তুলতে সঠিকভাবে ব্যবহার করুন ফাউন্ডেশন

প্রতিটি মেকআপ প্রোডাক্ট ব্যবহারের একটা নির্দিষ্ট নিয়মাবলী আছে। অনেক দাম দিয়ে কিনেও যদি সঠিকভাবে সেই বিধি না মানা হয়, তা হলে কিন্তু সত্যিই কোনও লাভ নেই। এই যেমন ধরুন, ফাউন্ডেশন। এই প্রোডাক্ট কেন ব্যবহার করা হয় এবং কীরকমের ত্বকে কোন ধরনের ফাউন্ডেশন (foundation) দরকার এগুলো আমরা মোটামুটি জানি। তবে ত্বকের (skin) ঔজ্জ্বল্য (glowing) আরও একটু বাড়িয়ে তুলতে আপনাকে শিখে নিতে হবে ফাউন্ডেশন ব্যবহারের কয়েকটি বিশেষ নিয়ম (hacks)।

pixabay

১) যখনই ফাউন্ডেশন লাগাবেন, প্রাইমার লাগাতে একদম ভুলবেন না। কারণ, প্রাইমার আপনার ফাউন্ডেশনেশনের জন্য একটা বেস তৈরি করে। প্রাথমিক খুঁতগুলো যদি প্রাইমার দিয়ে ঢেকে দেওয়া যায় তা হলে কিন্তু ফাউন্ডেশন সুন্দরভাবে আপনার ত্বকে চেপে বসবে। 

২) ডিউয়ি লুক চান? তা হলে সহজ উপায় বলে দিচ্ছি। ফাউন্ডেশনের সঙ্গে একটু ফেসিয়াল অয়েল মিশিয়ে নিন। এর দুটো সুবিধে আছে। তেল মেশানোর ফলে ফাউন্ডেশন একটু পাতলা হয়ে যাবে এবং আপনার ত্বক থেকে ঝুরো-ঝুরো হয়ে পড়ে যাবে না। আর দ্বিতীয়ত, তেল মিশে থাকার ফলে আপনার ত্বক অনেক বেশি উজ্জ্বল আর আকর্ষণীয় দেখাবে। 

৩) আপনার ত্বকে ঊষ্ণ উজ্জ্বল আভা আনতে হলে কিন্তু ফাউন্ডেশনকেও একটু ঊষ্ণ করে তুলতে হবে। হাতের চেটোয় অল্প একটু ফাউন্ডেশন নিয়ে ব্রাশ বা স্পঞ্জ দিয়ে ডিম ফেটানোর মতো ফেটিয়ে নিন। এতে আপনার ফাউন্ডেশন পাতলা হয়ে যাবে এবং ত্বকের সঙ্গে অনেক তাড়াতাড়ি ও স্বাভাবিকভাবে মিশে যাবে। 

Beauty

Stay Quirky Makeup Primer (27 g)

INR 337 AT Stay Quirky

৪) যখন আপনি ফাউন্ডেশন লাগানো শুরু করেন তখন মুখের ঠিক কোন জায়গায় প্রথম ফাউন্ডেশন লাগান? আপনি যদি এই উত্তর দেন যে যে কোনও একটা জায়গা থেকে শুরু করলেই তো হয়! তাহলে বলি আপনি কিন্তু মস্ত ভুল করছেন। যখনই ফাউন্ডেশন লাগাবেন মুখের কেন্দ্র বা সেন্টার থেকে লাগাবেন। কেন্দ্র থেকেই ধীরে-ধীরে হেয়ারলাইন ও জ লাইনের দিকে সরে যাবেন। এটা করলে তফাৎ আপনি নিজেই বুঝতে পারবেন। যেখান সেখান থেকে ফাউন্ডেশন লাগানো শুরু করলে সেটা ঠিক মতো ত্বকের সঙ্গে মেশে না। আর দেখে মনে হয় আপনি ফাউন্ডেশনের একটি মুখোশ পরে আছেন। কেন্দ্র থেকে ফাউন্ডেশন লাগালে এই ভয় আর থাকবে না। 

৫)  ব্রাশ ব্যবহার করে ফাউন্ডেশন লাগানোর সময় সর্বদা ডাউনওয়ার্ড স্ট্রোক বা নীচের দিকে স্ট্রোক দেবেন। এতে আপনার ত্বকের ছিদ্র বা পোরস বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা থাকবে না এবং মুখের মধ্যে যে ছোট -ট চুল বা ফেসিয়াল হেয়ার থাকে সেটা উঠে থাকবে না। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...