অ্যান্টি এজিং প্রোডাক্ট কিনতে চাইছেন? জেনে নিন কীভাবে বেছে নেবেন সঠিক প্রোডাক্ট

অ্যান্টি এজিং প্রোডাক্ট কিনতে চাইছেন? জেনে নিন কীভাবে বেছে নেবেন সঠিক প্রোডাক্ট

সময় থাকতে থাকতে ত্বকের যত্ন নিতে আমরা কেউ দেরি করিনা। আমরা প্রত্যেকেই চাই আমাদের ত্বকের তারুণ্য দীর্ঘদিন বজায় থাকুক। আর তার জন্য প্রয়োজন হয় অ্যান্টি এজিং প্রোডাক্টের। আপনি হয়তো সেই সব প্রোডাক্ট ব্যবহারও করেন। কিন্তু সেগুলো কেনার সময় ভাল করে দেখে শুনে নেন তো? নাকি পাশের বাড়ির বউদি বলেছে বলে বা টিভিতে বিজ্ঞাপন দেখে ভাল লেগেছে বলে কিনে ফেলেন অ্যান্টি এজিং (anti) প্রোডাক্ট (ageing)? এইটা যদি আপনি করে থাকেন তাহলে যে ভুল করেছেন সেটা আলাদা করে বলার দরকার নেই। এই ভুল আবার রিপিট না করে আমাদের এই গাইডলাইন (guideline) মেনে চলার চেষ্টা করুন, আখেরে লাভ আপনারই হবে। 

ক্লিনিকালি প্রুভেন কথাটার মানে জানেন?

Instagram

এই কথাটা অনেক প্রোডাক্টের গায়েই লেখা থাকে। এই কথাটার মানে কিন্তু এই নয় যে এটি কোনও পরীক্ষাগারে সফলভাবে পরীক্ষা করার পর শংসাপত্র পেয়েছে। এই কথাটির মানে হল যে এটি তৈরি হওয়ার পর বিভিন্ন গ্রাহকের কাছে পাঠানো হয়েছে এবং তাঁদের মতামতের ভিত্তিতে একটি সামগ্রিক ফলাফল গড়ে তোলা হয়েছে। তাই এটি লেখা থাকলেই সেই প্রোডাক্টের উপর চোখ বন্ধ করে ভরসা করবেন না। 

প্রোডাক্টের গায়ে লেবেলটা ভাল করে পড়েন তো?

এটা আবার পড়ে কী হবে, এত কী আর বুঝব? এটা ভেবে প্রোডাক্টের গায়ের লেবেলে যেটুকু লেখা থাকে সেটা এড়িয়ে যাবেন না। সব আপনার বোঝার দরকার নেই। কিন্তু কয়েকটি কথা আপনার জেনে নেওয়া প্রয়োজন। কারণ এই প্রোডাক্ট আপনি নিজের ত্বকের যত্ন নিতে ব্যবহার করছেন। লেবেলে এই কথাগুলো আছে কিনা জেনে নেবেন। 

১) হাইপোঅ্যালারজেনিক

এর মানে হল এই প্রোডাক্ট ব্যবহার করলে আপনার সামান্য র‍্যাশ, চুলকানি বা অ্যালার্জি হলেও হতে পারে। তবে সেটা খুব সাঙ্ঘাতিক স্তরে হওয়ার কোনও চান্স নেই। 

২) নন-কমেডোজেনিক বা নন-অ্যাকনেজেনিক

এর অর্থ হল এই প্রোডাক্টটি ব্যবহার করলে আপনার ত্বকে অ্যাকনে বা পিম্পল দেখা দেওয়ার কোনও আশঙ্কা নেই। 

৩) গ্রাহক পরিষেবা

কোনও ইমেল আইডি বা ফোন নাম্বার থাকলে অবহেলা করবেন না। কোনও সমস্যা হলে আপনি এখানে যোগাযোগ করতে পারেন। 

প্রোডাক্টের সীমাবদ্ধতা

Instagram

কোনও অ্যান্টি এজিং প্রোডাক্টেরই কোনও বিশেষ ম্যাজিক পাওয়ার নেই। অনেক নামী ব্র্যান্ড এবং প্রচুর দাম হলেও নেই। ত্বকে যাতে বলিরেখা না পড়ে এবং টানটান ভাব বজায় থাকে তারজন্য শুধু ক্রিম বা লোশন কার্যকরী হতে পারে না। এর জন্য সুষম ডায়েট, এক্সারসাইজ, নিয়মিত ফেসিয়াল ও স্পা করাতে হয়। তাই কোনও প্রোডাক্টের গায়ে যদি লেখা থাকে যে এটি অতি দ্রুত বয়সের সব ছাপ মুছে দেবে বা এক রাতের মধ্যে আপনার বয়স দশ বছর কমিয়ে দেবে তাহলে এগুলো একদমই মিথ্যে ছাড়া আর কিছু নয়। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!
এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...