পুজোর শেষে নিজের, বাড়ির ও আলমারির অগোছালো অবস্থা শুধরোনোর টিপস in bengali | POPxo

এবছরের মতো পুজো শেষ! নিজের, বাড়ির ও আলমারির ভগ্ন দশা সামলানোর টিপস দিচ্ছি আমরা

এবছরের মতো পুজো শেষ! নিজের, বাড়ির ও আলমারির ভগ্ন দশা সামলানোর টিপস দিচ্ছি আমরা

সারা বছরের অক্সিজেন জোগাড় করেছেন তো? বছরে তো এই চারটে দিনেরই হুল্লোড়। মা আসছেন, সে সময়টাই ভাল বলুন। মা ছেলেমেয়ে নিয়ে এসে পড়লে তো হুহু করে সময় কেটে যায়। আনন্দের স্রোতে গা ভাসিয়ে পুজোর (Durga Puja) আমেজে ভর করে সারা বছরের রসদ জোগাড় করে নেওয়ার এই তো সময়। গত চার, পাঁচটা দিন সে আমেজে কেটেছে আপনাদের সকলের। আজ থেকে ফের ব্যাক টু প্যাভিলিয়ন। অর্থাৎ গতানুগতিক (regular) রুটিনে ফিরতেই হবে। আফটার অল সেটাই জীবন। রুটিনে (routine) তো ফিরবেন। কিন্তু এই চারদিন নিজের উপর বা নিজের ওয়ার্ড্রোবের উপর যে সব অত্যাচার হয়েছে, তা একটু সামলে নিতে হবে বই কী! 

  • এই চারদিন দু'বেলা করে হয়তো আপনি নতুন ড্রেস পরেছেন। আর বাড়ি ফিরে যা হোক করে রেখে দিয়েছেন সেই সাধের জামা। পরের ঠাকুর দেখতে যাওয়ার আগে যত্ন নেওয়ার সময় পাননি। এবার সেই সময়। যে সব জামা পরেছেন এই কয়েক়দিন আলমারিতে তোলার আগে অবশ্যই ঘাম শুকিয়ে, ইস্ত্রি করে নেবেন। আর যদি দেখেন, ঘাম, খাবার বা সিঁদুরের দাগ লেগেছে কোথাও তা হলে কেচে ইস্ত্রি করিয়ে নেওয়াই ভাল।
  • এবার আসি গয়নার কথায়। এই কয়েকদিন হয়তো সোনার গয়না পরেছেন। সারা বছর সে সব তোলা থাকে দেরাজে। গুছিয়ে নিয়ে নরম সুতির কাপড়ে মুড়ে তুলে রাখুন। জাঙ্ক জুয়েলারির ক্ষেত্রেও একথা খাঁটি। হালকা হাতে মুছে নিয়ে তুলে রাখুন।
  • পুজোয় চাই নতুন জুতো। এই ধারণা অনেকেরই রয়েছে। নতুন জুতো, পায়ে ফোস্কার এপিসোড শেষ হয়েছে। যদি সেটাই রেগুলার পরেন, তা হলে জুতোর তাকে রেখে দিন। আর উৎসব, অনুষ্ঠানে পরার প্ল্যান থাকলে বাক্সে আলাদা তুলে রাখুন।
  • পুজোর সময় ডিজাইনার ব্যাগ হয়তো ব্যবহার করেছেন আপনি। সেখানে কসমেটিক্স, স্যানিটারি ন্যাপকিন, হ্যান্ড ক্রিম, সানগ্লাস, খুচরো পয়সা, ছাতা, জলের বোতল, বাড়ি বা গাড়ির চাবির মতো দরকারি জিনিস ভরে নিয়েছিলেন। সে সব আবার একটা একটা করে অফিসের ব্যাগে ভরে নিন। একটা কিছু ভুলে গেলেই রাস্তায় বেরিয়ে সমস্যায় পড়বেন। আর ডিজাইনার ব্যাগও সুতির কাপড়ে মুড়ে তুলে রাখুন।
  • পুজোর জন্য মেকআপ করেছিলেন প্রাণ ভরে। এবার শেপে আসার সময়। অর্থাৎ স্ক্রাবিং, টোনিং, ময়শ্চারাইজিংয়ের রুটিনে ফিরে যেতে হবে। সেটা না করলে ত্বকের স্বাস্থ্যের ক্ষতি হতে বাধ্য।
  • হেয়ার স্টাইলে প্যান্ডেল কাঁপিয়েছেন এই কয়েকদিন। এবার ফের শ্যাম্পু, কন্ডিশনিংয়ের রুটিন চালু করুন। প্রয়োজন মতো হেয়ার স্পা করিয়ে নিন।
  • এই কয়েকদিন ডায়েট ফলো করেননি একেবারেই। ওয়েট পুট অন করেছেন। ফের রুটিনে ফিরুন। তেল, মশলার খাবার এড়িয়ে সহজপাচ্য ডায়েট ফলো করুন। আর অবশ্যই প্রচুর পরিমাণে জল খাবেন। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...