ADVERTISEMENT
home / ডি আই ওয়াই বিউটি টিপস
বাড়িতেই খুব সহজে তৈরি করে ফেলুন নানা রঙের নেলপালিশ

বাড়িতেই খুব সহজে তৈরি করে ফেলুন নানা রঙের নেলপালিশ

রং রং রং কী রং? ছোটবেলায় এই খেলাটা খেলতেন মনে আছে? মনে না থাকলেও এইটুকু অন্তত হলফ করে বলতে পাড়ি যে হরেক রকম রং বললেই দুই হাতের দশ আঙুলে নেলপালিশের (polish) কথা মনে পড়ে। বাতাসে একটু শীতল ছোঁয়া লাগতে শুরু করেছে। শীতকাল কবে আসবে সেটা সুপর্ণাকে জিগ্যেস না করে শীত আসার আগে বাড়িতেই খুব সহজে তৈরি করে ফেলুন নানা রঙের নেলপালিশ (nail)। ভয় পাওয়ার কিছু নেই এই পদ্ধতি বেশ সহজ। চাইলে বাড়ির (home) খুদে সদস্যদেরও আপনি অ্যাসিস্ট্যান্ট হিসেবে নিয়োগ করতে পারেন। 

নেলপালিশ তৈরি করতে যা যা লাগবে

pixabay

সাদা বা ক্লিয়ার নেলপলিশ বা টপকোট (যার মধ্যে স্পিরিটের পরিমাণ বেশি)

ADVERTISEMENT

নানা রঙের আইশ্যাডো বা ব্লাশ 

গ্লিটার 

একটু কাগজ 

টুথপিক 

ADVERTISEMENT

পদ্ধতি

pixabay

স্টেপ ১

প্রথমে যে বোতলে সাদা বা ক্লিয়ার নেলপালিশ ছিল সেটা থেকে কিছুটা ঢেলে অন্য বোতলে বা কোনও জিপ পাউচ ব্যাগে রাখুন। 

ADVERTISEMENT

স্টেপ ২

কাগজ দিয়ে মুড়ে একটা মেহেন্দি কোণ বা ফানেলের মতো তৈরি করুন। চাইলে বাজার থেকে প্লাস্টিকের ছোট ফানেল কিনেও আনতে পারেন। 

স্টেপ ৩

অন্য একটা সাদা পরিষ্কার কাগজে আইশ্যাডো বের করে রাখুন। নিজের পছন্দমতো রং বেছে নিন। তবে ছোট এবং নরম ছুরি ব্যবহার করবেন। সবটা আইশ্যাডো নাও লাগতে পারে। 

ADVERTISEMENT

স্টেপ ৪

এবার ওই কাগজের ফানেল নেলপালিশের মুখে লাগিয়ে তার মধ্যে এই গুঁড়ো গুঁড়ো আইশ্যাডোম অল্প অল্প করে ঢালুন। পুরোটা ঢালা হয়ে গেলে নেলপালিশের শিশি বন্ধ করে ভাল করে ঝাঁকিয়ে নিন। 

স্টেপ ৫

আপনার নেলপালিশ কিন্তু একদম রেডি। এবার একইভাবে ফানেল লাগিয়ে তার মধ্যে গ্লিটার ঢালুন আর ভাল করে ঝাঁকিয়ে নিন। এবার নিজের আঙুলের নখ সাজিয়ে ফেলুন নিজে হাতে তৈরি নেলপালিশ দিয়ে। 

ADVERTISEMENT

স্পেশ্যাল টিপস

যেহেতু এটা আপনি বাড়িতে তৈরি করেছেন তাই কয়েকটি কথা জেনে নেওয়া ভাল। 

১) যে রং আপনি ব্যবহার করছেন যেমন ধরুন আপনার আইশ্যাডো বা ব্লাশ, সেটা যাই হোক না কেন, শুধু নেলপালিশ তৈরি করবেন বলে নতুন করে কিনবেন না।

২) আপনি যদি প্রথমবার এই নেলপালিশ তৈরি করতে যান তাহলে ধরে নেওয়া হবে যে এটা একটা এক্সপেরিমেন্ট, যেটা সফল নাও হতে পারে। তাই আমরা পরামর্শ দিচ্ছি যে বাড়িতে যে পুরনো আইশ্যাডো প্যালেট বা ব্লাশার সেট আছে সেটাই ব্যবহার করুন। এতে আপনার ব্যবহার না করা মেকআপ প্রোডাক্ট রিসাইকেল হবে এবং কাজেও লাগবে। 

৩) গ্লিটার যখন নেলপালিশে যোগ করবেন সেটা ভাল করে ঝাঁকিয়ে নিতে ভুলবেন না। নাহলে গ্লিটার তলায় চলে যাবে। এক বোতল নেলপালিশে হাফ চা চামচ গ্লিটার দেবেন। 

ADVERTISEMENT

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…

15 Oct 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT