দাম্পত্যজীবন মঙ্গলময় করে তুলতে হলে এই সুন্দর মঙ্গলসূত্র ডিজাইনগুলো মিস করবেন না

দাম্পত্যজীবন মঙ্গলময় করে তুলতে হলে এই সুন্দর মঙ্গলসূত্র ডিজাইনগুলো মিস করবেন না

বিয়ে হচ্ছে একটি অতি পবিত্র উৎসব। অন্তত হিন্দু ধর্মে সেটাই মনে করা হয়। দুটি মানুষ সাত পাকে বাঁধা পড়ে গোটা একটা জীবন একসঙ্গে কাটায়। প্রত্যেকেই চায় নব দম্পতির জীবন মঙ্গলময় হয়ে উঠুক। বাঙালি বধূরা হাতে পরেন নোয়া বা লোহা বাঁধানো। স্বামীর মঙ্গল কামনায় তাঁরা হাতে এটা পরেন। আবার অবাঙালি সম্প্রদায় পরেন মঙ্গলসূত্র। মনে করা হয় গলায় এটি পরলে স্বামীর সঙ্গে সারা জীবন এক সুতোয় বিনা বাধায় বাঁধা থাকবে জীবন। তবে এখন বাঙালি ও অবাঙালি বিয়ের তফাৎ অনেকটাই ঘুচে গেছে। এখন বাঙালি মেয়েরাও বেশ ভালবেসেই মঙ্গলসূত্র (mangalsutra) পরছেন নিজেদের বিয়েতে। আমরা তাই হবু কনেদের কথা চিন্তা করে নিয়ে এসেছি কয়েকটি মঙ্গলসূত্র ডিজাইন (designs)। আপনার বিয়ে যদি সামনে হয়, তা হলে দেখেশুনে বেছে নিন একটা। আর যদি আপনার বিয়ে না-ও হয় তা হলে প্রিয় বান্ধবী বা তুতো বোনের বিয়ের উপহার হিসেবে একটা বেছে নিতেই পারেন। 

জরুরি টিপস

১) যদি রেডিমেড মঙ্গলসূত্র কিনতে চান, তা হলে নিঃসন্দেহে কোনও সমস্যা নেই। যে-কোনও জুয়েলারের কাছে গেলে আপনি নিজের পছন্দমতো মঙ্গলসূত্র পেয়ে যাবেন। তবে নোয়া বাঁধানো যেমন আপনি ডিজাইন দেখে পছন্দ করে তৈরি করতে দেন সেরকম মঙ্গলসূত্রও দিতে পারেন। তবে সেটা যদি আপনি নিয়মমতো বিয়ের দিন পরতে চান তাহলে একটু আগে হাতে সময় নিয়েই দিতে হবে। নাহলে সঠিক সময় মতো ডেলিভারি পাবেন না। আলাদা করে তৈরি করতে দিলে মজুরিও দিতে হবে সেটা মনে রাখবেন। 

২) উত্তর, দক্ষিণ এবং পশ্চিম ভারত মিলিয়ে প্রায় অসংখ্য রাজ্যে এই মঙ্গলসূত্র পরার চল আছে। স্থান আর ভাষা ভেদে মঙ্গলসূত্র ভিন্ন প্রকারের হয়। তাই মঙ্গলসূত্র কিনতে গেলে স্বর্ণকার আপনাকে এই প্রশ্ন করতে পারেন যে কোন প্রদেশের স্টাইল আপনার পছন্দ। উদাহরণ হিসেবে বলা যেতে পারে যে গুজরাতি মহিলারা কালো পুঁতি দেওয়া মঙ্গলসূত্র পরেন। কালো রং সব রকমের অশুভ শক্তির মোকাবিলা করবে বলে তাঁরা বিশ্বাস করেন। আবার অন্ধ্রপ্রদেশের মহিলারা সোনার তৈরি মঙ্গলসূত্র পরেন। 

৩) আপনাকে শুধু মঙ্গলসূত্রের সামনের ডিজাইন দেখলেই হবে না। তার সঙ্গে সঙ্গে এটাও খেয়াল রাখতে হবে যে এর চেন কতটা শক্তপোক্ত। সেটা সুন্দর ভাবে আপনার গলার সঙ্গে বসছে কিনা এবং মঙ্গলসূত্র খোলাপড়া করার সময় সেটা কোথাও আটকে যাচ্ছে কিনা বা চুল ছিঁড়ে যাচ্ছে কিনা সেটাও দেখে নিতে হবে। এই প্রসঙ্গে আরেকটা কথা বলা বাঞ্ছনীয়। যদি এই মঙ্গলসুত্র আপনি সব সময় পরবেন বলে ভেবে থাকেন তাহলে ওজনে বেশি ভারী মঙ্গলসূত্র কিনবেন না। 

To Buy Designer Mangalsutra Click Here 

দেখে নেব কয়েকটি মঙ্গলসূত্রের ডিজাইন

Instagram
Instagram
Instagram
Instagram
Instagram
Instagram
Instagram
Instagram
Instagram
Instagram

Featured Images: 1stopshop_0211

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...