কোন অনুষ্ঠানে কেমন মেকআপ করবেন, রইল তার পকেট গাইড

কোন অনুষ্ঠানে কেমন মেকআপ করবেন, রইল তার পকেট গাইড

মেকআপ (makeup) করাটা একটা শিল্প আর সবাই শিল্পী হয় না! না না, একেবারেই আপনাদেরকে ডি-মোটিভেট করছি না, বরং কোন অনুষ্ঠানে (occasions) কেমনভাবে মেকআপ করলে আপনাকে দেখতে আরও ভাল লাগবে সে কথাই বলব। আপনি বিয়েবাড়িতে যাওয়ার জন্য যেভাবে মেকআপ করবেন, অফিসে যাওয়ার সময়ে নিশ্চয়ই সেভাবে মেকআপ করবেন না; অথবা পার্টিতে যাওয়ার আগে যেমন মেকআপ করবেন, পুজোতে নিশ্চয়ই তেমন মেকআপ করবেন না! জেনে নিন নানারকম অনুষ্ঠান বা উপলক্ষ্যের জন্য মানানসই মেকআপ টিপস (tips)!

দৈনন্দিন জীবনে কীভাবে মেকআপ করবেন

দৈনন্দিন জীবনে অনেকেই রোজ মেকআপ (makeup) করতে পছন্দ করেন না, কিন্তু কিছু কিছু সময়ে একটু আধটু মেকআপ করা যেতেই পারে। প্রথমেই মুখ পরিষ্কার করে নিন এবং আপনার ত্বকের ধরণ অনুযায়ী ময়শ্চারাইজার লাগিয়ে নিন। এতে ত্বকের স্বাভাবিক আর্দ্রতা বজায় থাকবে আর বেস মেকআপও ঠিকভাবে বসবে। রোজকার বেস মেকআপের জন্য ফাউন্ডেশন ব্যবহার করার কোনও প্রয়োজন নেই, অল্প একটু বি বি বা সি সি ক্রিমই যথেষ্ট। চোখে একটু কাজল আর ঠোঁটে লিপগ্লস লাগিয়ে নেবেন অবশ্যই!

POPxo বাংলার পছন্দ - Lotus Makeup Ecostay Nourishing Lip Gloss Pink Hypnotic

অফিসে যাওয়ার জন্য কীভাবে মেকআপ করবেন

যারা অফিসে যান, একটু সেজেগুজে না গেলে তাঁদের কিন্তু চলে না (occasions)। আবার অনেকেই এমন পেশার সঙ্গে যুক্ত থাকেন যেখানে মেকআপ করাটা আবশ্যিক, যেমন কেবিন ক্রু বা ফ্রন্ট অফিস এক্সেকিউটিভ। এঁরা এমন মানুষ যাঁদের সঙ্গেই প্রথম এসে বাইরের লোকজন দেখা করেন, কাজেই নিজেদেরকে প্রেজেন্টেবল রাখাটা খুব জরুরি। বেস মেকআপের জন্য ফাউন্ডেশন লাগিয়ে তারপরে কনসিলার লাগান, এতে ত্বকের নানা দাগ-ছোপ বা চোখের চারপাশের কালি ঢাকা পড়ে যাবে। এরপর চাইলে হালকা হাতে কন্টোরিং করে নিতে পারেন যাতে মুখের ফিচারগুলো আরও বেশি করে সুস্পষ্ট হয়। যেহেতু আপনি অফিসে যাচ্ছেন কাজেই চোখের মেকআপ কিন্তু বেশ ভেবেচিন্তে করতে হবে। কাট-ক্রিজ বা স্মোকি আইজ এক্ষেত্রে একেবারেই চলবে না। নুড বা হালকা বাদামী আইশ্যাডো ব্যবহার করতে পারেন আর আইলাইনারের স্টাইল ক্যাট আই রাখতে পারেন। লিপস্টিকের ক্ষেত্রেও নুড শেড বা যে-কোনও হালকা রঙ বাছুন, এতে দেখতেও ভাল লাগবে সঙ্গে অফিসের ডেকোরমও মেন্টেন করা হবে।

POPxo বাংলার পছন্দ - Swiss Beauty Mini Eyeshadow 9 Color's Palette

পার্টিতে গেলে কীভাবে মেকআপ করবেন

পার্টি মেকআপ কিন্তু অবশ্যই জমকালো হবে তবে তা যেন পার্টির থিমের সঙ্গে মানানসই হয় সেদিকে খেয়াল রাখবেন। পোশাকের সঙ্গে কনট্রাস্ট করে অথবা মানানসই করে চোখের মেকআপ করুন। আমাদের মুখের মধ্যে কিন্তু সবার আগে নজর কাড়ে চোখ, কাজেই চোখের মেকআপ হল সবচেয়ে গুরুত্বপূর্ণ। গাঢ় আইশ্যাডো ব্যবহার করে স্মোকি আইজ করে নিতে পারেন অথবা অন্য কোনও স্টাইলও করতে পারেন। চাইলে কালোর বদলে রঙিন বা গ্লিটারি আইলাইনার লাগাতে পারেন। চোখের নীচের পাতায় অবশ্যই ঘন করে কাজল লাগাতে ভুলবেন না। লিপস্টিকের ক্ষেত্রে লাল, মেরুন, গাঢ় বাদামী, বেগুনি বা অন্য যে-কোনোও উজ্জ্বল রঙ বেছে নিন আপনার কমপ্লেকশনের সঙ্গে ম্যাচ করে। সবশেষে মেকআপ সেটিং স্প্রে দিয়ে মেকআপ সেট করে নিন যাতে বেশ অনেকক্ষণ মেকআপ নষ্ট না হয়!

POPxo বাংলার পছন্দ - SUGAR Cosmetics Smudge Me Not Liquid Lipstick 19 Jet Set Violet

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...